ইবাদত

ইবাদত pdf বই ডাউনলোড। এ দুনিয়ার মানব ও জ্বীনদের প্রেরনের একমাত্র উদ্দেশ্য হলো মহান স্রষ্টার ইবাদত বা দাসত্ব করা । তার ইবাদত ছাড়া অন্য কোন উদ্দেশ্য তিনি তাদেরকে সৃষ্টি করেননি বলে পরিষ্কার ঘোষনা করে দিয়েছেন ।

তিনি বলেছেন : আমি জ্বীন এবং মানুষকে আমার ইবাদত ছাড়া অন্য কোনো কিছুই উদ্দেশ্য করিনি । আর যুগে যুগে নবী রাসূল প্রেরনের উদ্দেশ্যও তাই ছিল বলে তিনি ঘোষনা করেছেন । ইরশাদ হয়েছে : নিশ্চয় আমি প্রত্যাক উম্মতের মধ্যেই রাসুল প্রেরন করেছি এই মর্মে যে তোমরা আল্লাহর ইবাদত কর এবং তাগুত থেকে দূরে থাক ।

আরও দেখুনঃ প্রশ্নোত্তরে ইসলামি জ্ঞান pdf বই ডাউনলোড

সুতরাং এর অর্থ দাঁড়ায় যে মানুষ কখনো আল্লাহর ইবাদত ছাড়া অন্য কিছু করুক তা তিনি চান না । তাহলে কি মানুষ জীবনব্যপী যা করে তা সবই ইবাদত হওয়ার সম্ভব ? যদি তা না হয় তাহলে মানুষ কে সৃষ্টি করে এই অসম্ভবের মুখোমুখি কেন করা হলো ? নাকি ইবাদত সম্পাদানের এমন কোন বিশেষ প্রক্রিয়া বিদ্যমান যাতে জীবনের সকল মুহূর্তকেই ইবাদতে পরিনত করা যায় ।

এবং মানুষকে সৃষ্টি করার পেছনে মহান আল্লাহর যে উদ্দেশ্য তাও বাস্তবায়িত হয় । মোট কথা ইসলামের ইবাদতের আসণ পরিচয় ও পরিধি কি ? এটিই কি এই বইয়ের মূল প্রুত পাদ্য বিষয় । এ বিষয়ে লিকা পান্ডলিপিটি বাংলাদেশের ইসলামিক সেন্টারে জমা দিলে তারা এর উপর আলোচনার জন্য একটি স্টাডি সেশনের আয়েজন করেন ।

আরও দেখুনঃ পানাহার পদ্ধতি pdf বই ডাউনলোড

সেখানে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কয়েকটি গুরুত্বপূর্ণ দীনী শিক্ষায়তনের কয়েকজনের গবেষক পান্ডুলিপির বিভিন্ন দিক আলোচনা করেন । এবং কিছু গুরুত্বপূর্ন পরামর্শ দেন । তাদের সেই মূল্যবান পরামর্শগুলোর জন্য আলোকে আমি বইটিকে নতুন ভাবে লেখে সাজিয়েছে ।

ইবাদত বিষয়ে আমার এ লিখাটিকে আরো অর্থ নির্ভর এবং সম্পাদন করার জন্য যেসব সম্মানিত গবেষক তাদের মূল্যবান পরামর্শ দিয়ে সহযোগিতা করেছেন আমি তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই । মহান আল্লাহর তাদেরকে উত্তম প্রতিফল দান করূন । 

আরও দেখুনঃ সম্পদ অর্জন ও ব্যায় pdf বই ডাউনলোড

নিচে ইবাদত pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ইবাদত pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ বাংলাদেশ ইসলামিক সেন্টার
বইয়ের ধরণঃ আমল বিষয়ক    
বইয়ের সাইজঃ 4.07 MB
প্রকাশ সালঃ ২০১১ ইং
বইয়ের লেখকঃ ড. মোহাম্মাদ শফিউল আলম ভূঁইয়া 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group