ইসলামী বসন্ত

ইসলামী বসন্ত pdf বই ডাউনলোড। উসমানি খিলাফতের ম্লান আলো তখনো পৃথিবীর কিছু অংশে টিমটিম করে বিচ্ছুরিত হচ্ছিল। ঘরের শত্রুর আর বাইরের শত্রুদের নানামুখি ষড়যন্ত্রে খলীফা আব্দুল হামিদ নেতিয়ে পড়েছেন। দিন-দান শুধু কী যেন ভাবেন। কাছের লোকদের সাথেও খুব একটা কথা বলেন না। এত ভাবনা কী নিয়ে ? যৌবন বয়সে তো খিলাফাহ নিয়ে এতো ভাবতে দেখা যায়নি তাকে?

হ্যাঁ বড় অসময়ে হলেও তার এ দুশ্চিন্তার সঙ্গত কারণও ছিল। এত দিনে তার বুঝে এসেছে। খিলাফতের মাহাত্ব, তাৎপর্য উপযোগিতা। দেহের প্রতিটি শিরা-উপশিরা তাকে স্বাক্ষর করো না।

আরও দেখুনঃ মুন্তাখাব হাদীস pdf বই ডাউনলোড

অন্তত এতটুকু লাজ-মর্যাদার তো পরিচয় দাও। খলীফা আব্দুল হামিদ তার করে ছিলেন। জায়নবাদী ইহুদী রাজ্যের কুশিলবদের হাতে ফিলিস্তিন ভুখন্ড স্বেচ্ছায় তুলে দেননি। যুদিও তা তিনি রুখতে ও পারেন নি। তবে এতটুকুর জন্যও তিনি উম্মাহর হৃদয়ে কিছুটা হলেও জায়গা পেয়েছেন । কারণ, উম্মাহর জন্য তার মন কেদেছিল।

১৯৫০ এর দিকে। ছোট একটি কাফেলা এগিয়ে চলছে ইয়েমেনের রূক্ষ মরু মাড়িয়ে হেজাযের পথে। আরো নির্দিষ্ট করে বললে মক্কা-মদীনার পানে। নানা চড়াই-উৎরাই পেরিয়ে অবশেষে প্রিয় নগরীতে পৌঁছলো কাফেলাটি । নুতন ভাবে শুরু হবে পরিবারটি জীবন -যাপন। পরিবারের বর্তাব্যক্তি শুরু করেন যৌথ ব্যবসা।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ২৯তম খন্ড pdf বই ডাউনলোড

ধীরে ধীরে তা মহিরুহের রূপ ধারণ করে। বিলাসী জীবনের সব উপকরণই যেন কুদরত তার জন্য প্রস্তুত করে দিলেন। কিন্তু না। তিনি বিলাসিতায় হারিয়ে যাননি। সন্তানদের বরং দীক্ষা দিলেন। ঈমানের , মিতব্যয়ের, জনকল্যানের , দানের জন্য নিজেদের উৎসর্গের । সন্তানদের জড়ো করে ইসলামের সোনালী যুগের কাহিনী

শোনান। শোনান সাহাবাদের , সালাফদের ঈমান-দীপ্ত নানা কাহিনী। কখনো আবেগ তাড়িত হয়ে পড়েন। লক্ষ্য করেন সন্তানদের প্রতি। কী যেন খুঁজে বেড়ান তাদের মাঝে। একটি ছেলের দিকে কেন যেন তার আকর্ষন একটু বেশি । অন্য সবার চে তার মনোযোগ , মেধা ও কৌতুহল তাকে পুলকিত করে।

আরও দেখুনঃ চোখে দেখা কবরের আজাব pdf বই ডাউনলোড

নিচে ইসলামী বসন্ত pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

ইসলামী বসন্ত pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ আস-সাহাব পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ ইসলামিক বই
বইয়ের সাইজঃ 30.07 MB
প্রকাশ সালঃ ২০১৫  ইং 
বইয়ের লেখকঃ শায়েখ আবু মুহাম্মাদ আইমান হাফিজাহুল্লাহ
অনুবাদঃ আবনাউল ইসলাম
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group