ইসলামের রাজনৈতিক চিন্তা

ইসলামের রাজনৈতিক চিন্তা pdf বই ডাউনলোড। ইসলামের আকীদা লা ইলাহা ইল্লাল্লাহ ইসলামী জীবনাদর্শের মুল ভিত্তি। বর্তমান সমাজে এই আকীদা চিন্তা -ভাবনা না করে উত্তরাধিকার সুত্রে পাওয়া কিছু বিশ্বাস হিসেবে গৃহীত হচ্চে। কিন্তু ইসলামের প্রাথমিক অনুসারীরা অর্থাৎ রাসুলুল্লাহ সাঃ এর সাহাবীরা রাঃ তাদেরঁ চিন্তাকে ব্যবহার করে লা ইলাহা ইল্লাল্লাহ এর সত্যতা বুঝতে পেরেছিলেন ।

তারাঁ রাঃ ইসলামকে বুঝে শুনে নিয়েছিলেন বলেই তারাঁ এর দায়িত্ব বহনে বলিষ্ঠ ছিলেন এবং ইসলামকে পৃথিবীতে একটি বিজয়ী শক্তি হিসেবে প্রতিষ্ঠা করতে পেরেছিলেন।

আরও দেখুনঃ ইসলামের অর্থনৈতিক মডেল pdf বই ডাউনলোড

আজ যদি আমরা মুসলমানদের পনর্জাগরণ চাই তাহলে আমাদের মাঝে লা ইলাহা ইল্লাল্লাহ এর বাস্তব উপলব্ধি তৈরি করতে হবে। লা ইলাহা ইলাল্লাহ এরা সত্যিকার মানে বুঝতে হলে আমাদের দুটো জিনিস বুঝতে হবে। প্রথমতঃ আল্লাহর অস্তিত্বের বুদ্ধিবৃত্তিক প্রমাণ এবং দ্বিতীয়তঃ ইলাহ শব্দের মানে।

প্রথমটি অর্থাৎ আল্লাহর অস্তিত্বের বুদ্ধিবৃত্তিক প্রমাণ খুব সহজ কেননা যে কোন মানুষই একটু চিন্তা করলেই আল্লাহর অস্তিত্বের সত্যতা উপলব্ধি করতে পারবে । এজন্য দরকার কেবল বুদ্ধির একটু ব্যবহার । আল্লাহর অস্তিত্ব প্রমাণে বিপুল বৈজ্ঞানিক গবেষনা কিংবা গভীর দার্শনিক তত্ত্বালোচনার প্রয়োজন নেই।

আরও দেখুনঃ ইসলামের নারীবাদের গূঢ়ার্থ pdf বই ডাউনলোড

আমাদের চার পাশের জগত যেমন: মানুষ, জীবজন্তু, চাদঁ সূর্য, গ্রহ, গাছপালা , পাহাড় এসব কিছুকে পর্যবেক্ষণ করলে একটা জিনিস স্পষ্টতই বুঝা যায় যে এরা প্রত্যেকে দৈর্ঘ্য প্রস্থ, আকার, জীবনকাল ইত্যাদি নানা দিক থেকে সীমাবদ্ধ এবং নানাভাবেই পরনির্ভরশীল।

এই সীমাবদ্ধ দুর্বল সত্তগুলো কখনোই নিজেরা নিজেদের অস্তিত্বে আনতে পারেনা, অথচ বাস্তবে এরা অস্তিত্বে রয়েছে। অতএব, অবশ্যই একজন সৃষ্টিকর্তা আছেন যিনি এদের সবাইকে অস্তিত্বে এনেছেন; তিনিই আল্লাহ , একক এবং সর্বশক্তিমান সত্ত্বা, যিনি অস্তিত্বহীন অবস্থা থেকে সকল কিছুকে সৃষ্টি করেছেন।

আরও দেখুনঃ আলোর মশাল pdf বই ডাউনলোড

নিচে ইসলামের রাজনৈতিক  চিন্তা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ইসলামের রাজনৈতিক চিন্তা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ খিলাফত প্রকাশনী
বইয়ের ধরণঃ ইসলামিক বই
বইয়ের সাইজঃ 1.36 MB
প্রকাশ সালঃ ২০০৭ ইং 
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group