ইসলামের সচিত্র গাইড

ইসলামের সচিত্র গাইড হলো ইসলাম। ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবন-ব্যবস্থার নাম। এটি আল্লাহ রাব্বুল আলামীনের নিকট একমাত্র গ্রহণযোগ্য ধর্ম। ইসলাম ছাড়া অন্য কোন ধর্মকে আল্লাহ তায়ালা গ্রহণ করবেন ন। তিনি বলেনঃ “ আর যে ইসলাম ছাড়া অন্য কোন কিছুকে ধর্ম তথা জীবন-ব্যবস্থা হিসেবে গ্রহণ করবে তা কস্মিনকালেও গ্রহণযোগ্য হবে না। আর পরকালে সে হবে ক্ষতিগ্রস্থদের অন্তর্ভূক্ত। (সুরা আলে ইমরারঃ৮৫)

আমরা মুসলিমরা অনেকেই ইসলামকে না জেনে না বুঝে সেটাকে অন্যান্য ধর্মের মতেই একটি গতানুগতিক ধর্ম বলে মেনে করি। যখন কেউ ইসলামের বিরুদ্ধে অভিযোগ তুলে বলে যে, ইলাম ১৪০০ বছর আগের জন্য যুগোপযোগী ছিল। এখন তা যুগোপযোগী নয়। আমরা তখন তার কথার কোন জবাব দিতে সক্ষম হই না। বরং আমাদের কাছে ইসলাম ধর্মের ব্যাপারে মনের মধ্যে বিভিন্ন খটকার সৃষ্টি হয়। এটা মুসলিমদের জন্য খুবই দুর্ভাগ্যজনক।

আরও দেখুনঃ আবু দাউদ শরীফ ১ম খন্ড

আল্লাহ তায়ালা ইসলামকে সহজ করে দিয়েছেন। যে কেউ তার সমস্যার সমাধান একটু কষ্ট করেই ইসলামের কাছ থেকে খুঁজে নিতে পারে। এতে তেমন বেগ পেতে হয় না।

ইসলামের সচিত্র গাইড ও বিজ্ঞান

অনেকে মনে করেন, আজকের বিজ্ঞান কুরআনের সাথে সামঞ্জস্যশীল নয়। কিন্তু, আসলে কি তাই? না। বরং, আল-কুরআন থেকেই বিজ্ঞানীরা অনেক সময় তাদের গবেষণার কাজে সহায়তা নিচ্ছে। তাদের নতুন নতুন আবিষ্কার ও বিজ্ঞানের গবেষণালদ্ধ ফলাফল কুরআন শরীফের সাথে হুবহু মিলে যাচ্ছে।

আমি একদিন আমার একবন্ধুর সাথে ‘ কুরআন ও বিজ্ঞান ‘ বিষয়ে কথা বলছিলাম। তিনি বললেনঃ কুরআন ও বিজ্ঞানের মধ্যে তো মিল নেই। আমি জিজ্ঞাসা করলাম কোন জায়গায় মিল নেই? তিনি বললেনঃ বিজ্ঞান বলছে পৃথিবীর সৃষ্টি হয়েছে বিগ ব্যাং নামক মহা বিস্ফোরণের মাধ্যমে। কিন্তু কুরআন তো তা বলে না। আমি তাকে বললাম, ভাই! আসলে কুরআন নিয়ে পড়াশুনা না করার কারণে আমরা অনেকেই এ রকম কথা বলে ফেলি। অথচ, কুরআন শরীফেই আল্লাহ তায়ালা পৃথিবী সৃষ্টির আলোচনা করেছেন।

আল্লাহ তায়ালা সুরা আম্বিয়ায় বলেছেনঃ অবিশ্বাসীরা (কাফিররা) কি চিন্তা করে না যে, আকাশ ও পৃথিবী একীভূত ছিল (মুখ বন্ধ ছিল) অতঃপর আমি তাদেরকে আলাদা করেছি? – সুরা আম্বিয়া -৩০)

এই আয়াতের সাথেই তো বিগ ব্যাং এর কোন বৈপরীত্য থাকলো না। তবে, যেখন দেখা যাবে যে, বিজ্ঞানের সাথে কুরআন শরীফের কোন বিষয় মিলছে না তখন বুঝতে হবে যে, কুরআন শরীফ যেটা বলেছে সেটাই সত্য; বিজ্ঞানীদের গবেষণা সঠিক ভাবে হয় নি। বিজ্ঞানীদের গবেষণার আরও প্রয়োজন রয়েছে। কেননা, বিগত দিনে এমনই প্রমাণিত হয়েছে।

নিচে ইসলামের সচিত্র গাইড বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ইসলামের সচিত্র গাইড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামের বর্তমান চিত্র
বইয়ের সাইজঃ 2.14 MB
প্রকাশ সালঃ ২০১১ইং
বইয়ের লেখকঃ আই. এ. ইবরাহীম
অনুবাদঃ মোহাম্মদ ইসমাঈল জাবীহুল্লাহ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group