ইসলামে নারীর উত্তরাধিকার pdf বই ডাউনলোড। ইহুদী ধর্মের উত্তরাধিকার আইনে কেবলমাত্র মৃত ব্যক্তির পিতা, পুত্র, ভাই ও চাচা ওয়ারিস হবে পারে। মৃত ব্যক্তির মা, কন্যা, বোন, স্ত্রী যাই হোক না কেন এ ধর্মে নারীর ওয়ারিস হতে পারে না। নিম্ন এ সম্পর্কে আলোকপাত করা হল- পুত্রঃ পিতা মৃত্যুবরণ কলে তার একমাত্র ওয়ারিস হবে পুত্র। এ ধর্ম মতে জ্যেষ্ঠ পুত্রের অংশ অন্য পুত্রদের তুলনায় দ্বিগুণ হবে। তবে পুত্ররা যদি সমবন্টনের ব্যাপারে সম্মত হয়, তাহলে এরূপ বন্টনও সঠিক হবে।

ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থা। এতে রয়েছে জীবনের সকল দিক ও বিভাগের সুস্পষ্ট বিধান। কোন যুগ ও কালে সে বিধান অচল ও অকার্যকর নয়। অথচ যুগ-কালের বিবর্তনে ইসলামের বিধানকে অচল প্রমাণ করার জন্য ইসলামের বিরুদ্ধে নানাভাবে বিষোদগার করা হচ্ছে।

আরও দেখুনঃ ইসলাম কমিউনিজম ও পুজিঁবাদ pdf বই ডাউনলোড

বিশেষ করে উত্তরাধিকার সম্পত্তিতে পুরুষকে নারীর বিদ্বগুন সম্পদ প্রদান করার বিষয়টি নিয়ে ইসলাম বিদ্বেষী মহল ও তাদের নব্য শিষ্য তথাকথিত সুশীল সমাজ এনজিও ও নারীর সমঅধিকার প্রতিষ্ঠার সোল এজেন্টরা বলছে, ইসলাম পুরুষকে নারীর দ্বিগুন সম্পদ প্রদান করে তার প্রতি মস্তবড় যুলুম করেছে।

যে ইসলাম অধিকারবঞ্চিত নির্যাতিত-নিপীড়িত নারী জাতির ত্রাতারূপে আবির্ভূত হয়ে তাকে লাঞ্ছনার অতল গহ্বর থেকে টেনে তুলে এনে মর্যাদার রাজপথে পৌঁছিয়ে দিয়েছে, উত্তরাধিকার থেকে বঞ্চিত নারীকে জগতের ইতিহাসে প্রথমবারের মত উত্তরাধিকার প্রদান করেছে।

আরও দেখুনঃ হাদীসের কিস্সা pdf বই ডাউনলোড

তার বিরুদ্ধেই নারীর অধিকার হরণের নির্লজ্জ অপবাদ! কিন্তু এক্ষেত্রে সত্যিই কি ইসলাম নারীর প্রতি যুলুম করেছে? এ প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা করা হয়েছে এ পুস্তকে। সাথে সাথে পুরুষকে নারীর দ্বিগুন সম্পদ প্রদান করার তাৎপর্য ও দার্শনিক ব্যাখ্যা।

নারীর সমঅধিকার প্রতিষ্ঠায় উচ্চকণ্ঠ পাশ্চাত্যে অবাধ নার স্বাধীনতার নিষ্করুণ, চিত্র, নারীর সমঅধিকার প্রতিষ্ঠার নামে কুরআনিক বিধান পরিবর্তনের নেপথ্য কারণ, ইসলামে নারীর শিক্ষার গুরুত্ব, সমাজে যৌতুকের কুপ্রভাব প্রভৃতি বিষয়ে এ পুস্তকে আলোকপাত করা হয়েছে।

আরও দেখুনঃ দাওয়াতে দীন ও তার কর্মপন্থা pdf বই ডাউনলোড

নিচে ইসলামে নারীর উত্তরাধিকার pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

ইসলামে নারীর উত্তরাধিকার pdf বই ডাউনলোড

প্রকাশকঃ শ্যামল বাংলা একাডেমী  
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 1.10 MB
প্রকাশ সালঃ ২০১৫ ইং
বইয়ের লেখকঃ নুরুল ইসলাম   
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group