ইসলামে হযরত আবু তালিবের অবদান pdf বই। মহান সৃষ্টিকর্তার নামেই শুরু করছি, পবিত্র কোরআনের মাধ্যমেই জানতে পেরেছি আল্লাহ পাকের মনোনীত দ্বীন হলো ইসলাম। এই ইসলামকে যিনি সমগ্র বিশ্বের মানুষের কাছে পৌঁছে দিয়েছেন তিনি হলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব নবী-রাসূলগণের সর্দার হযরত মোহাম্মাদ সাঃ। যে নবী সাঃ-এর আগমণ না হলে আমরা মহান আল্লাহ সম্পর্কে কিছুই জানতে পারতাম না, জানতে পারতাম না কোরআন সম্পর্কে, জানতে পারতাম না দ্বীন সম্পর্কে।

এমনকি জানতে পারতাম না আমাদের অস্তিত্ব সম্পর্কেও। তাহলে বিষয়টি পরিস্কার যে, নবী সাঃ সমগ্র দুনিয়ার মানুষকে জাহেলী যুগের অন্ধকার থেকে মুক্ত করে গেছেন। আর সেই জাহেলী ভাব যদি এখনো মুসলমানদের মাঝে পরিলক্ষিত হয়, তবে কি আমরা ভেবে নেব যে, কোরআনের আলো যাদের অন্তরে প্রবেশ করেনি তারা কি আজও অন্ধকারে নিমজ্জিত?।

আরও দেখুনঃ হাদীসের ইতিহাস অনুসন্ধান pdf বই ডাউনলোড 

এমনই অসংখ্য অমিল অসংগতিপূর্ণ বিষয় বারবারই আমাদের অন্তরকে প্রশ্নবিদ্ধ করে চলছে। এসকল প্রশ্নের উত্তর খুজেঁ বের করার জন্যই আমি বিভিন্ন সময়ে স্বনামধন্য আলেম-ওলামা ও বুজর্গগণের স্মরণাপন্ন হয়েছিলাম। কিন্তু যথাযথ উত্তর না পাওয়ার কারণেই পবিত্র কোরআন।

হাদীস ও ইসলামের ইতিহাসের গবেষণামূলক অধ্যয়নে রত হই। অতঃপর সত্য উন্মোচনে কিছু লেখার সিদ্ধান্ত গ্রহণ করি। যে প্রশ্নগুলো আমাকে সদা বিব্রত করত, তার কিছু অংশ পাঠকের উদ্দেশে বর্ণনা করছি। যেমনঃ পবিত্র হাদীস-আল-কিসায় নবীকন্যা ফাতেমা যাহারা সা. থেকে জাবের ইবনে আব্দুল্লাহ আনসারী বর্ণনা করেন।

আরও দেখুনঃ আল মুরাজায়াত pdf বই ডাউনলোড

মহান আল্লাহ পাক বলেছেনঃ যদি আমি মোহাম্মাদকে সৃষ্টি না করতাম তবে এই বিশ্ব ব্রক্ষান্ড তথা কোনো কিছুই সৃষ্টি করতাম না। তাহলে প্রশ্ন থেকে যায়, নবী সাঃ- না হলে তো আমরা আল্লাহর পরিচিতি, ইসলাম কিংবা মুসলমান-এর কোনটাই পেতাম না।

তাহলে যিনি বা যাঁরা নবী সাঃ-কে লালন-পালন করেছেন, তারা তো ইসলামকেই লালন-পালন করেছেন। যারা নবী সাঃ-কে আশ্রয় দিয়েছেন, তারাঁ তো ইসলামকেই আশ্রয় দিয়েছেন। যারা নবী সাঃ-এর জন্য যুদ্ধ করেছেন, তারাঁ তো ইসলামের জন্যই যুদ্ধ করেছেন ।

আরও দেখুনঃ অবশেষে আমি সত্যপথের সন্ধান পেলাম pdf বই

নিচে ইসলামে হযরত আবু তালিবের অবদান pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

ইসলামে হযরত আবু তালিবের অবদান pdf বই

প্রকাশকঃ আলে রাসূল পাবলিকেশন্স  
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 1.41 MB
প্রকাশ সালঃ ২০১৪ ইং 
বইয়ের লেখকঃ মোঃ নুরুর মনির 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group