ইসলাম অনন্য জীবনদর্শন

ইসলাম অনন্য জীবনদর্শন pdf বই ডাউনলোড। একটি দর্শনকে কেন্দ্র করে আবর্তিত হয় মানুষের জীবন। এ দর্শন কখনো সুষ্পষ্ট আবার কখনো মানবমনের গহীনে থাকে প্রোথিত। প্রতিটি মানুষ সচেতনভাবে অথবা অবচেতন মনে সেটিকে অনুসরণ করে।

অবশ্য অনেকেই বিষয়টিকে গুরুত্বের সাথে চিন্ত করেন না। যদিও প্রত্যেকের উচিত নিজ জীবনের দর্শন নির্বাচনে সর্বদিক চিন্তা-ভাবনা করে সিদ্ধান্ত গ্রহণ করা। এদি আদর্শ ও উন্নত জীবনের জন্য উপযুক্ত দর্শনে নির্বাচনে মনীষীগণের ভাবনা দীর্ঘকাল ধরে।

আরও দেখুনঃ ইসলাম ও সার্বজনীন মানবাধিকার pdf বই ডাউনলোড

তাঁদের চিন্তা ফসল হিসাবেই উদ্ভাবিত হয়েছে বিভিন্ন মতবাদ। এসব মতবাদের অনেকেই অভিজ্ঞতার আলোকে বারবাস পরিবর্তন সাধিত হয়েছে। নতুন চিন্তাধারা দখল করেছে পুরনো দর্শনের স্থান। কিন্তু কেন এই পরিবর্তন? একটি পূর্ণাঙ্গ ও আদর্শ জীবন দর্শনের জন্য যেসব মৌলিক গুণ প্রয়োজন তা থাকার ফলেই মানুষ বিভ্রান্ত হয় বারবার। আমরা এখনো দেখতে চাইব একটি কাঙ্খিত জীবন দর্শনের জন্য কোন বিষয়গুলো অপরিহার্য।

যে জীবন দর্শন মানুষের সার্বিক কল্যাণ সাধনের দায়িত্ব নিতে পারে তাকে হতে হবে মৌলিক। কোন পরান্মুখ বা পরজীবী দর্শন জীবনের জন্য সার্বিক কল্যাণ বয়ে আনতে পারে না। এ যাবতকাল পৃথিবীতে যত দর্শনের জন্ম হয়েছে তার মধ্যে একমাত্র ইসলামেই এই গুণটি বিদ্যমান।

আরও দেখুনঃ নামায ত্যাগকারীর বিধান pdf বই ডাউনলোড

মানবমনের গহীনে সৃষ্টিগতভাবেই যে অনুভূতি থাকে, তার সঠিক বাস্তবায়ন ঘটে ইসলামের মাধ্যমে। অন্য যে কোন দর্শন বা মতবাদের উৎস সন্ধানে দেখা যায় যে, তা এক বিশেষ পরিস্থিতি ও পরিবেশের ফলস্বরূপ উদ্ভাবিত হয়েছে। উদাহরণস্বরূপ সমাজবাদের কথা উল্লেখ করা যায়।

পশ্চিমা সমাজে পুজিঁতন্ত্রের যাঁতাকলে যখন শ্রমিক শ্রেণী নিষ্পেষিত হচ্ছিল তখনই এর বিকল্প ব্যবস্থার প্রয়োজনীতা দেখা দেয়। জন্ম হয় সমাজবাদের। কিন্তু যে সর্বহারা শ্রেনীতে কর্তৃত্ব প্রতিষ্ঠার কথঅ বলে এ মতবাদ জনপ্রিয়তা লাভ করেছিল, বাস্তব অভিজ্ঞতা তার প্রমাণ রাখতে পারেনি।

আরও দেখুনঃ তাওহীদ এবং কালিমা ত্বাইয়িবার তাৎপর্য pdf বই ডাউনলোড

নিচে ইসলাম অনন্য জীবনদর্শন pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

ইসলাম অনন্য জীবনদর্শন pdf বই ডাউনলোড

প্রকাশকঃ ইসলাম হাউস
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক      
বইয়ের সাইজঃ 1.22 MB
প্রকাশ সালঃ ২০১০ ইং
বইয়ের লেখকঃ শায়খ লিয়াকত আলি আব্দুস সবুর
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group