ইসলাম একমাত্র পরিপূর্ণ দ্বীন

ইসলাম একমাত্র পরিপূর্ণ দ্বীন pdf বই ডাউনলোড। আল্লাহ তাআলা বলেন: আজ আমি তোমাদের জন্য তোমাদের দীনকে পরিপূর্ণ করে দিলাম এবং তোমাদের উপর আমার নিয়ামত সম্পূর্ণ করলাম; আর তোমাদের জন্য ইসলামকে দীন হিসেবে পছন্দ করলাম। [সুরা আল -মায়িদা: ৩] ।

সেই দিনটি ছিল আরাফাতের দিন, আর তা ছিল বিদায় হজের সময়কার জুমআর দিন। আয়াতটি ঐ দিন বিকাল বেলায় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আরাফাতের ময়দানে অবস্থানকালীন সময়ে অবতীর্ণ হয়েছে। 

আরও দেখুনঃ তাওহীদ রেসালাত ও আখেরাত pdf বই ডাউনলোড

আর এই আয়াতটি অবতীর্নের পর নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম একাশি দিন জীবিত ছিলেন। আল্লাহ তাআলা এই আয়াতের মধ্যে স্পষ্টভাবে বলেছেন যে, তিনি আমাদের জন্য আমাদের দীনকে পরিপূর্ণ করে দিয়েছেন, সুতরাং তিনি কখনও তার মধ্যে কমতি করবেন না এবং কখনও বৃদ্ধিরও প্রয়োজন হবে না।

আর এই জন্যই তিনি আমাদের নবীর মাধ্যমে নবীদের আগমনের ধারায় পরিসমাপ্তি ঘটিয়েছেন। আর তিনি এই আয়াতের মধ্যে আরও স্পষ্ট করেছেন যে, তিনি আমাদের জন্য ইসলামকে আমাদের দীন হিসেবে পছন্দ করেছেন, তাই এই দীনের প্রতি তিনি কখনো অসন্তুষ্ট হবেন না। আর এ কারণেই তিনি স্পষ্ট করে দিয়েছেন যে, কারও নিকট থেকে তিনি ইসলাম ব্যতীত কোন কিছু গ্রহণ করবেন না।

আরও দেখুনঃ হাদিস সম্ভার pdf বই ডাউনলোড

তিনি আরও বলেন: কেউ ইসলাম ব্যতীত অন্য কোন দীন গ্রহণ করতে চাইলে তা কখনও গ্রহণ করা হবে না এবং সে হবে আখেরাতে ক্ষতিগ্রস্তদের অন্তর্ভুক্ত। [সুরা আলে ইমরান; ৮৫]; তিনি আরও বলেন: নিঃসন্দেহে ইসলামই আল্লাহর নিকট একমাত্র দীন। [সুরা আলে ইমরান; ১৯]; আর দীন পরিপূর্ণ করে দেয়া এবং তার যাবতীয় বিধিবিধান বর্ণনা করার মধ্যে উভয় জগতের সকল প্রকার নিয়ামত অন্তর্ভুক্ত রয়েছে।

তাই তিনি বলেছেন: এবং তোমাদের উপর আমার নিয়ামত সম্পূর্ণ করলাম। [সুরা আল-মায়িদা:৩]। এই আয়াখানা একটি সুষ্পষ্ট ভাষ্য, যা দ্বারা প্রমাণিত হয় যে; নিঃ সন্দেহে দীনে ইসলাম মানুষের প্রয়োজনীয় দুনিয়া ও আখেরাতের যাবতীয় বিষয় ব্যাখ্যা সহ কারে যথাযথ ভাবে বর্ণনা করে দিয়েছে।

আরও দেখুনঃ কারবালায় কি ঘটেছিল pdf বই ডাউনলোড

নিচে ইসলাম একমাত্র পরিপূর্ণ দ্বীন pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ইসলাম একমাত্র পরিপূর্ণ দ্বীন pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ  ইসলাম হাউস 
বইয়ের ধরণঃ হাদিস বিষয়ক      
বইয়ের সাইজঃ 1.72 MB
প্রকাশ সালঃ ২০১১  ইং
বইয়ের লেখকঃ মুহাম্মাদ আল-মুখতার আশ-শানকীতী  
অনুবাদঃ মোঃ আমিনুল ইসলাম
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group