ইসলাম ও আধুনিকতা

ইসলাম ও আধুনিকতা pdf বই ডাউনলোড। বর্তমান যুগে ইসরামী বিধান বাস্তবায়ন এবং জীবনের নানা অঙ্গনে উদ্ভুত নতুন সমস্যার ইসলামী সমাধানের ব্যাপারে আমি বিগত ২৩ বছর যাবৎ আমার সাধ্য অনুসারে কিছু না কিছু লিখে আসছি। এগুলোর বেশীরভাগই মাসিক আল-বালাগ পত্রিকায় প্রকাশিত হয়েছে। আজ থেকে ১৫ বছর আগে এই ধরণের বিষয়াবলী নিয়ে ‘ আছরে হাজের মে ইসলাম কেইসে নাফেজ হো‘ নামে প্রায় সাড়ে সাতশ পৃষ্ঠার একটি সংকলন প্রকাশিত হয়।

আরও দেখুনঃ আকিদাতুত তাহাবী ঈমানী দুর্বলতা

ঐগ্রন্থ প্রকাশের পরও এই বিষয়ের বিভিন্ন দিক নিয়ে আরো বেশ কিছু প্রবন্ধ লেখার সুযোগ হয়। বন্ধু বান্ধবগণ আগ্রহ প্রকাশ করেন, নতুন নিবন্ধগুলোও ঐ গ্রন্থের অন্তর্ভূক্ত করে দেয়ার। কিন্তু আমি ভাবলাম, এই প্রবন্ধগুলো যদি ঐ গ্রন্থের অন্তর্ভূক্ত করা হয়, তাহলে গ্রন্থটির কলেরব অনেক বেড়ে যাবে। কলেবর বৃদ্ধির কারণে তা থেকে উপকৃত হওয়াও কষ্টসাধ্য হয়ে পড়বে।

আরও দেখুনঃ শরীয়তের দৃষ্টিতে পর্দা-র হুকুম

দ্বিতীয়ত, প্রবন্ধগুলো রাজনীতি, আইন, সমাজনীতি, অর্থনীতি, শিক্ষা, নৈতিকতা প্রভৃতি বিভিন্ন বিষয়ে বিভক্ত। বিষয়গুলো বিশাল গ্রন্থের অংশ হওয়ায় অসুবিধার একটা দিক হলো, যদি কেউ এর একটি মাত্র বিষয়ের প্রবন্ধগুলো পড়ার আগ্রহ রাখেন, তাহলে তাকে পুরো বই কিনতে হবে; যা অনেক প্রবন্ধ তার জন্যে তেমন উৎসাহব্যঞ্জক নয়।

আরও দেখুনঃ ইবাদতের মর্মকথানয়া খুন

এই কারণে মনে করলাম, বিষয়গুলো একই বইয়ে সংকলিত না করে প্রত্যেক বিষয়ের উপর পৃথক-পৃথক সংকলন তৈরী করা অধিক সুবিধাজনক হবে। সুতরাং ভিন্ন ভিন্ন শিরোনাম দিয়ে প্রত্যেকটি শিরোনামের সাথে সংশ্লিষ্ট প্রবন্ধগুলো একত্রিত করে এক একটি বইয়ের রূপ দিয়েছি।

ইসলাম ও আধুনিকতা

ঐ বিষয়গুলোর মধ্য হতে “ ইসলাম আও জিদ্দাত পছন্দী ” বা ইসলাম ও আধুনিকতা শীর্ষক সংকলনটি পাঠকদের খেদমতে পেশ করা হলো। আল্লাহর দরবারে দু’আ করি, তিনি এটাকে মুসলমানদের জন্যে উপকারী এবং লেখকের জন্য আখিরাতে নাজাতের উসীলা বানান।

আরও দেখুনঃ হুকূকুল ইসলাম ও হুকূকুল ওয়ালিদাইন

নতুনের প্রতি আকর্ষণ বস্তুতঃ একটি প্রশংসনীয় প্রেরণা এবং মানুষের জন্মগত আকর্ষণ। এই উদ্দীপনা না -থাকলে মানুষ পাথরের যুগ থেকে অ্যাটমের যুগ পর্যন্ত পৌঁছতে সক্ষম হতো না। অগ্রসর হতে পারতো না, উট ও গরুর গাড়ি থেকে উড়োজাহাজ পর্যন্ত। মাটির প্রদ্বীপ বা মোমবাতির আলো হতে বিজলি বাতি, সার্চ লাইট পর্যন্ত উন্নতি করতে পারতো না। এ সবই মানুষের বস্তুগত উন্নতি ও বৈজ্ঞানিক সাফল্য।

নিচে ইসলাম ও আধুনিকতা বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ইসলাম ও আধুনিকতা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মাকতাবাতুল আশরাফ
বইয়ের ধরণঃ বর্তমান অবস্থায় ইসলাম কি বলে
বইয়ের সাইজঃ 4.24 MB
প্রকাশ সালঃ ২০০২ইং
বইয়ের লেখকঃ মুফতী ত্বাকী উসমানী
অনুবাদঃ মাওলানা শামসুল আলম
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group