ইসলাম পরিচিতি

ইসলাম পরিচিতি pdf বই ডাউনলোড। দুনিয়ার যত রকম ধর্ম রয়েছে তার প্রত্যেকটির নামকরণ হয়েছে কোন বিশেষ ব্যক্তির নামে। অথবা যে জাতির মধ্যে তার জন্ম হয়েছে তার নামে। যেমন, ঈসায়ী ধর্মের নাম রাখা হয়েছে তার প্রচারক হযরত ঈসা (আঃ)-এর নামে। বৌদ্ধ ধর্ম মতের নাম রাখা হয়েছে তার প্রতিষ্ঠাতা মহাত্মা বুদ্ধের নামে। জেরদশতি ধর্মের নামও হয়েছে তেমনি তার প্রতিষ্ঠাতা জরদশতের নামে।

আবার ইয়াহুদী ধর্ম জন্ম নিয়েছিল ইয়াহুদা নামে বিশেষ গোষ্ঠীর মধ্যে ।দুনিয়ার আরো যেসব ধর্ম রয়েছে একটি অসাধারণ বৈশিষ্ট্য।কোন বিশেস ব্যক্তি অথবা জাতির সাথে তার নামের সংযোগ নেই। বরং ইসলাম শব্দটি অর্থের মধ্যের আমরা একটি বিশেষ গুনের পরিচয় পাই, সেই গুণই প্রকাশ পাচ্ছে এ নামে।

আরও দেখুনঃ  গুনাহ মাফের উপায় pdf বই ডাউনলোড

থেকেই বুঝা যায় যে, ইসলামের কোন এক ব্যক্তির আবিষ্কার নয়, কোন এক জাতির মধ্যে এ ধর্ম সীমাবদ্ধ নয়। ইসলাম কোন বিশেষ ব্যক্তি, দেশ অথবা জাতির সম্পত্তি নয়। তার উদ্দেশ্য হচ্ছে মানুষের মধ্যে ইসলামের গুণরাজি সৃষ্টি করা । প্রত্যেক যুগে প্রত্যেক কওমের যেসব খাটিঁ ও সৎলোকের মধ্যে এসব গুণ পাওয়া গেছে, তারা ছিলেন মুসলিম । এ ধরনের লোক আজো রয়েজেন, ভবিষ্যতেও থাকবেন।

আরও দেখুনঃ তওবার ফযিলত এস্তেগফারের সুফল pdf বই ডাউনলোড

আরবী ভায়াষ ইসলাম বলতে বুঝায় আনুগত্য ও বাধ্যতা। আল্লাহর প্রতি আনুগত্য ও তার বাধ্যতা স্বীকার করে নেয়া এ ধর্মের লক্ষ্য বলেই এর নাম হয়েছে ইসলাম সকলেই দেখতে পাচ্ছে যে, চন্দ্র সূর্য, তারা এবং বিশ্বের যাবতীয় সৃষ্টি চলছে এক অপরিবর্তনীয় বিধান মেনে। সেই বিধানের বিন্দুমাত্র ব্যতিক্রম হবার উপায় নেই। দুনিয়া এক নির্দিষ্ট গতিতে ঘুরে চলছে এক নির্দিষ্ট পথ অতিক্রম করে।

তার চলার জন্য যে সময়, যে গতি ও পথ নির্ধারিত হয়েছে, তার কোন পরিবর্তন নেই কখনো। পানি আর হাওয়া, তাপ আর আলো -সব বিছুই কাজ করে যাচ্ছে এক সঠিক নিয়মের অধীনে হয়। জড়, গাছপালা, পশু-পাখীর রাজ্যেরও রয়েছে তাদের নিজস্ব নিয়ম। 

আরও দেখুনঃ তাওহীদ ও শিরক pdf বই ডাউনলোড

নিচে ইসলাম পরিচিতি pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ইসলাম পরিচিতি pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামের যেভাবে পরিচয়
বইয়ের সাইজঃ 3.01 MB
প্রকাশ সালঃ ইং 
বইয়ের লেখকঃ সাইয়েদ আবুল আলা মওদুদী
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group