ইসলাম মধ্যপন্থা pdf বই ডাউনলোড। ইসলামের মর্মকথা হল, একমাত্র মহান আল্লাহকে ইলাহ (সত্য উপাস্য), প্রতিপালন ও সৃষ্টিকর্তা বলে মেনে নেয়া এবং ইবাদতের মাধ্যমে তারঁ আনুগত্য প্রকাশ করা। যেমন ব্যাখ্যা করেছেন, ইসলামের সংস্কারক ইমাম মুহাম্মাদ বিন আব্দুল ওয়াহহাব রহঃ।

ঘাটলি করেছে এবং অবহেলা ও অলসতায় লিপ্ত হয়েছে। ফলে তারা তাদের উপর ন্যস্ত আবশ্যক দায়িত্ব পালন করেনি; যার মাধ্যমে তারা দায়িত্বমুক্ত হতে পারে বা তারা জ্ঞানীদের প্রশংসার পাত্র হতে পারে।

আরও দেখুনঃ হাদীসের কিস্সা pdf বই ডাউনলোড

সুতরাং এমন ব্যক্তি তার ক্রটির কারণে তিরস্কারযোগ্য। আবার তার ইবাদত আল্লাহর নিকট গ্রহণযোগ্য নাও হতে পারে। কঠোরতা অবলম্বন করেছে এবং নিজের উপর এমন কিছু চাপিয়ে নিয়েছে যা তাকে আদেশ করা হয়নি। আর অবশ্য পাললীয় বিষয়ের উপর এমন কিছু অতিরিক্ত করেছে।

আসলে ইসলাম আমাদের কি বলে?

যার দ্বারা তা নষ্ট করে ফেলেছে বা তার লক্ষ্য-উদ্দেশ্য হারিয়ে ফেলেছে। আর নিঃসন্দেহে ইহা নিন্দনীয়, কেননা সে ব্যক্তি নিজেকে এমন কষ্ট দিয়েছে যার ইসলামী শরিয়তের কোন দলীল-প্রমাণ নেই। যা কোন ব্যক্তি প্রত্যক্ষ করলে তার ইবাদতের প্রতি অনীহা হতে পারে এবং যা এক রকমের কষ্টদায়ক শাস্তি।

আরও দেখুনঃ আগ্রাসী ইহুদীদের গাজায় আক্রমন বিষয় pdf বই

আর তা হল আল্লাহর মনোনীত দ্বীন যা সহজও সরল। যাতে ইবাদতের রুকন বা ওয়াজিব না ছুটে গেলে তা নষ্ট হয় না, সুন্নাত ছুটে না গেলে বা কোন মাহরূহ কাজ না হলে তার সাওয়াব কমে না এবং কোন মানুষের উপর তা আদায় করা এমন কষ্টকরও নয় যাতে বিরক্তি বা ক্লান্তি হতে পারে। আমরা এই বক্তব্য জনৈক্য শ্রোতা রেকর্ড করে তা কপি করার পর আমার সামনে তা জনসমাজে প্রচারের উদ্দেশ্যে পেশ করে।

আমি বললাম যে, কোন অসুবিধা নেই। তবে আমি একথাও বললাম যে, এই মৌখিক বক্তব্যে ভাষা ও ভাবভঙ্গিমায় দুর্বলতা রয়েছে যা স্পষ্ট প্রমাণ করে যে, মানুষের একটি গুন হল, দুর্বলতা ও ত্রুটি। অনেক অর্থপূর্ণ কথা বা দলীল মনে থাকা সত্ত্বেও বক্তব্যের সময় তা স্মরণ হতে হারিয়ে যায়। এমনি অনেক তথ্য বা প্রমাণ আমি উল্লেখ করি কিন্তু তা প্রসিদ্ধ নয়্ আর ইহাই ছিল আমার বিদ্যার দৌড়। মহান আল্লাহই একমাত্র ক্ষমাশীল ও মার্জনাকারী।

আরও দেখুনঃ একাত্তরের স্মৃতি pdf বই ডাউনলোড

নিচে ইসলাম মধ্যপন্থা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

ইসলাম মধ্যপন্থা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 52.6 MB
প্রকাশ সালঃ ইং
বইয়ের লেখকঃ আল্লামা শায়েখ আব্দুল্লাহ বিন আব্দুর রহমান আলজীবরীন  
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group