ঈদুল ফিতর ও যাকাতুল ফিতর

ঈদুল ফিতর ও যাকাতুল ফিতর pdf বই ডাউনলোড। সকল প্রকার আল্লাহর জন্য , সালাত ও সালাম আল্লাহর রাসূলের উপর , তাঁর পরিবার- পরিজন ও সকল সাহাবীর উপর । তার পর , আলেমগন সবসময় শরীয়তের বিধানকে সহজ ও সাধারন মানুষের হাতের নাগালো নিয়ে আসার ব্যাপারে যতেষ্ট যত্নবান ছিলেন।

যাতে তারা এর দ্বার উপকৃত হতে পারে । এর কিছু নমূনা হচ্ছে, দীর্ঘ কিতাব সমূহকে সংক্ষিপ্তকরন , গ্রন্থমূহে ছোট আকারে উপস্থাপন , এর দ্বারা যে এ সব গ্রন্থ থেকে উপকৃত হওয়া সহজ হয় , পড়ার প্রতি আগ্রহ সৃষ্টি হয় এবং সাধারন ও বিশেষ সবার মধ্যে প্রসার লাভ করে ।

আরও দেখুনঃ সাওম বিশ্বকোষ pdf বই ডাউনলোড

তাই এ কারনে । ঈদুল ফিতর ও সাদাকাতুল এর সংক্ষিপ্ত বিধি বিধান রচনা করেছে । এত কোনো দলীল-প্রমান , আলেদের ভাষ্য কিংবা মাযহারের মতামতের সৃদৃঢ়করনের কাজ করা হয় নি । শুধু মাসআলা ও বিধি-বিধান ও কারা তা বলেছে সেটাই নির্দেশ করা হয়েছে । এটি এ বিষয়ে একটি বড় গ্রন্থের সংক্ষিপ্ত অংশ।

এই সমস্ত আমল গুলো আমাদের প্রত্যেক মুসলমান এর জানার প্রয়োজন ।

যা অচিরেই আদ,-দুবারূস সানিয়্যাহ, ওয়েবসাইটে আসবে ইনশাল্লাহ । তখন পাঠগন মাযহারের বিস্তারিত তথ্য , মুহাক্কিক আলেসদের ভাষ্য প্রাধান্যপ্রপ্ত মতের দলীল , ইত্যাদি দেখতে পাবে । যা অত্যন্ত স্পপষ্ট জ্ঞান – গর্ভ গভেষনা নীতি অনুযায়ী হবে । আমরা আল্লাহ তায়ালার কাছে প্রার্থনা করি , তিনি যেন আমরা যা জেনেছি তা দ্বরা আমাদের উপকৃত করূর আর যা আমাদের ইপকৃত করবে তা যেন তিনি আমাদের জাানান ।

আরও দেখুনঃ সাওমের আধুনিক মাসআলা pdf বই ডাউনলোড

ইলমী বিভাগ, মুআসসাতু আদ- দুরারূস সানিয়্যাহ আরবীতে । ঈদুল শব্দের অর্থ হচ্ছে এমন সাধারন সম্মেলন যা বারবার ফিরে আসে; চাই তা সপ্তাহ ঘুরে ফিরে আসুক, মাস ঘুরে আসুক কিংবা বৎসরে ঘরে । সকল মুসলিমমের ঐকমত্যে ঐকমত্যে ঈদুল ফিতরের দিনটি হচ্ছে আরবি শাওয়াল মাসের প্রথম দিন ।

ইবনে হাযম রহ, এ ব্যাপারে ইজমা [মুসলিমদের সর্ব সিদ্ধান্ত] বর্ণনা করেছেন । দুই ঈদের দিনে রোযা রাখা সম্পূর্ণ হারাম । ইবনে হাযম , ইবনে কুদামা ও ইমাম নববী রহ এ ব্যাপরে ইজমা , হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন । 

আরও দেখুনঃ রমজানের ৩০ আসর pdf বই ডাউনলোড

নিচে ঈদুল ফিতর ও যাকাতুল ফিতর pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ঈদুল ফিতর ও যাকাতুল ফিতর pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ  ইসলাম হাউস 
বইয়ের ধরণঃ আমল বিষয়ক  
বইয়ের সাইজঃ 1.50 MB
প্রকাশ সালঃ ২০১৩ ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ উমাইর লুৎফর রহমান
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group