ঈমানদীপ্ত দাস্তান ৭ম খন্ড pdf বই ডাউনলোড। হালবের উত্তরে আজকের সিরিয়া ও লেবাননের সীমান্ত ঘেঁষে অবস্থিত ক্ষুদ্র একটি শহর। নাম হেম্স। যুদ্ধ এখনও গ্রাস করেনি বলে শহরটি শান্ত। খৃষ্টান সৈন্যরা মাঝে মধ্যে তার আশা পাশ দিয়ে অতিক্রম করেছে। শহরটির কোল ঘেঁষে বয়ে চলছে ছোট্ট একটি নদী। সে কারণেই শহরটি সৈন্যদের বিচরণ থেকে নিরাপদ রয়েছে।

আরও দেখুনঃ ইবাদতের মর্মকথানয়া খুন 

অধীবাসীদের মধ্যে মুসলমানের সংখ্যা এত বেশী। ফলে এটি মুসলমানদের নগরী বলেই পরিচিত। অল্প ক’টি খৃষ্টান পরিবারও আছে। আছে ক’টি ইহুদি পরিবারও। তবে ব্যবসা-বানিজ্য সবই ইহুদি-খৃষ্টানদের দখলে। বানিজ্যের সুবাদে তাদের দুর-দুরান্ত অঞ্চলে যাওয়া আসা আছে। তারা বহিঃজগতের যে খবর নিয়ে আসে হেম্স এর মানুষ তা-ই সত্য বলে বিশ্বাস করে।

তারা ক্রসেডার ও ইসলামী বাহিনীর যুদ্ধের সংবাদ নিয়ে আসে। তাতে মুসলমানদের পরাজয়ের উল্লেখই বেশী থাকে। খৃষ্টান বাহিনী সম্পর্কে তারা জীতিকর কথাবার্তাই শুনিয়ে থাকে।

ক্রুসেডদের উদ্দেশ্য যা ছিলঃ

তাদের উদ্দেশ্য, মুসলমানদের উপর খৃষ্টান বাহিনীর আতঙ্ক বিরাজিত থাকুক। এবং অন্তত এই নগরীর কোন মুসলমান ইসলামী বাহিনীতে অংশগ্রহণ না করুক। কিন্তু ক্রিয়া হচ্ছে তার উল্টো। মুসলমানগণ ভীত হওয়ার পরিবর্তে উল্টো প্রস্তুতি গ্রহণ করতে শুরু করেছে। আইন করে বা নিষেধাজ্ঞা জারি করে তাদের এই সামরিক প্রস্তুতি রুখবার শক্তি কারো নাই। এখানে খৃষ্টানদের শাসন চলে না।

আরও দেখুনঃ ঈমানদীপ্ত দাস্তান ৬ষ্ঠ খন্ড

হেম্স এর ঈমানদীপ্ত দাস্তান মুসলমানগণ অশ্বচালনা, বর্শা ছোঁড়া, তরবারীচালনা ও তীরন্দাজির প্রশিক্ষণ ও অনুশীলন করছে। এই প্রশিক্ষণ মেয়েরাও গ্রহণ করছে। তাদের নেতা নগরীর বড় মসজিদের খতীব, যাঁর সকল ইলম ও আমাল জিহাদের জন্য নিবেদিত। তিনি প্রথম কিবলা বাইতুল মুকাদ্দাস শত্রু মুক্ত করার এবং খৃষ্টানদেরকে আরব দুনিয়া থেকে বিতাড়িত করার লক্ষ্যে মুসলমানদের প্রস্তুত করেছেন।

খৃষ্টানরা আরব দুনিয়ার উপর দখলদারিত্ব কায়েম করে নিজেদের রাজত্ব প্রতিষ্ঠা করার লক্ষ্যে কাজ করছে আর আমরা পৃথিবীতে আল্লাহর রাজত্ব কায়েম করার জন্য জান-মালের কুরবানী দিয়ে চলছি। তারা আরব দুনিয়াকে যুদ্ধক্ষেত্রে পরিণত করলো কেন? তার একমাত্র কারণ মহান আল্লাহর পয়গাম আরবদের উপর অবতীর্ণ হয়েছে এবং সেই বার্তা আরবদের উপর কর্তব্য আরোপ করে দিয়েছে যে, হেরা গুহায় বসে প্রিয় নবীর প্রাপ্ত বার্তা আমরা সমগ্র মানবতার নিকট পৌঁছিয়ে দিব।

নিচে ঈমানদীপ্ত দাস্তান ৭ম খন্ড বইয়ের সূচীপত্রের স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ঈমানদীপ্ত দাস্তান ৭ম খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ পরশমণি পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ সুলতান সালাউদ্দিন শাসনামল
বইয়ের সাইজঃ ১০.৫ MB
প্রকাশ সালঃ ২০০৬ ইং
বইয়ের লেখকঃ আলতামাস
অনুবাদঃ মুহাম্মদ মুহিউদ্দিন
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group