ঈমান আনা সত্বেও মুশরিক

ঈমান আনা সত্বেও মুশরিক pdf বই ডাউনলোড। আব্দুল্লাহ বিন আব্বাস রাঃ বলেছেনঃ তারা ঈমানের সাথে মুশরিক, যখন তাদেরকে বলা হয়, আসমান,জমিন,পাহাড়কে কে সৃষ্টি করেছেন? তারা বলে, আল্লাহ! তারপরও তারা আল্লাহর সাথে শারীক করে।

এমনিভাবে মুজাহিদ, আতা, ইকরিমাহ, শাবী, কাতাদাহ, যাহহাক আব্দুর রহমান বিন যায়েদ বিন আসলামও ব্যাখ্যা করেছেন। বুখারী ও মুসলিম শরীফে রয়েছে মুশরিকরা তালবিয়া পাঠের সময় বলতোঃ আমি হাযির, তোমার শারীক নেই, কেবলমাত্র তোমার জন্যই শারীক।

আরও দেখুনঃ অদ্বিতীয় রাসুল অদ্বিতীয় জানাযা pdf বই ডাউনলোড

সহীহ মুসলিমে রয়েছে মুশরিকরা যখব বললো, তখন রসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বললেনঃ যথেষ্ট হয়েছে! যথেষ্ট হয়েছে! এর অতিরিক্ত বলো না। মহান আল্লাহ বলেনঃ শির্ক হচ্ছে বড় যুলম। এটা হচ্ছে বড় শির্ক যে আল্লাহর সাথে অন্যের ইবাদাত করা। যেমনভাবে বুখারী মুসলিমে রয়েছেঃ আব্দুল্লাহ ইবনু মাসউদ রাঃ হতে বর্ণিত, আমি বললামঃ হে আল্লাহর রসুল।

সবচেয়ে বড় গুনাহ কোনটি? রসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বললেনঃ আল্লাহর সাথে শারীক করা অথচ তিনিই তোমাকে সৃষ্টি করেছেন। হাসান বাসরী রহঃ অত্র আয়াতের ব্যাখ্যায় বলেছেনঃ এরা হলো মুনাফিক। যখন তারা আমল করে লোক দেখানো আমল করে। তারা আমলের সাথে মুশরিক। অর্থাৎ আল্লাহ বলেনঃ অবশ্যই মুনাফিকরা আল্লাহর সাথে প্রতারণা করছে, অথচ তারা নিজেরাই নিজেদের প্রতারিত করে।

আরও দেখুনঃ ১০০ সুসাব্যস্ত সুন্নত pdf বই ডাউনলোড

যখন তারা সলাতে দাড়ায় তখন লোক দেখানোর জন্য একান্ত উদাসিনভাবে দাড়ায়। আর তারা আল্লাহকে অল্পই স্মরণ করে। অতঃপর গোপন শির্ক যা সংঘটিত হলে বুঝা যায় না। যেমন বিভিন্ন বিষয়ে হাদীস উল্লেখ করা হচ্ছেঃ উরওয়াহ হতে বর্ণিত; তিনি বলেনঃ হুযাইফাহ রাঃ এক অসুস্থ ব্যক্তির নিকট প্রবেশ করে তার বাহুতে একটি বালা দেখলেন।

অতঃপর তিনি তা কেটে ফেললেন অথবা তা খুলে ফেললেন এরপর বললেনঃ অধিকাংশ লোক আল্লাহর প্রতি ঈমান আনে তারপরও তারা মুশরিক। অপর হাদীসে রয়েছেঃ যে ব্যক্তি আল্লাহ ব্যতীত অন্যের নামে শপথ করে সে শির্কই করে। আব্দুল্লাহ ইবন মাসউদ হতে বর্ণিত

আরও দেখুনঃ ৭২ টি মাদানী ইনআমাত pdf বই ডাউনলোড

নিচে ঈমান আনা সত্বেও মুশরিক pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ঈমান আনা সত্বেও মুশরিক pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ তাওহীদ পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ ঈমান বিষয়ক 
বইয়ের সাইজঃ 4.66 MB
প্রকাশ সালঃ ২০১৪ ইং
বইয়ের লেখকঃ খলিলুর রহমান বিন ফযলুর রহমান রহঃ
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group