ঈমান ও বস্তুবাদের সংঘাত pdf বই ডাউনলোড। জীবনের শুরু সময় থেকে জুমার দিন যেসব সূরা তেলাওয়াত করা আমার আমল ও অভ্যাস, তার মধ্যে সূরা কাহাফ অন্যতম। হাদীস শরীফ অধ্যয়নের সময় দেখলাম, নিয়মিত সূরা কাহাফে তেলাওয়াত করার এবং এটি মুখস্ত করার জন্য একাধিক হাদীসে বিশেষভাবে উৎসাহিত করা হয়েছে।

সূরা কাহাফকে দাজ্জালের ফেতনা থেকে হেফাজতের মাধ্যম বলা হয়েছে। হযরত আবূ সাঈদ খুদরি রাযিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত আছে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ইরশাদ করেন: অর্থাৎ যে ব্যক্তি সূরা কাহাফ যেভাবে নাজিল হয়েছে সেভাবে পড়বে।

আরও দেখুনঃ হিন্দু ধর্ম এবং ইসলাম pdf বই ডাউনলোড

কেয়ামতের দিন তার জন্য একটি নূর প্রকাশ পাবে। যা তার স্থান থেকে মক্কা শরীফ পর্যন্ত লম্বা হবে। আর যে ব্যক্তি সূরা কাহাফের শেষ ১০ আয়াত পড়বে, এরপর যদি দাজ্জাল বের হয়, দাজ্জাল তার কোনো ক্ষতি করতে পারবে না। (মুসতাদরাকে হাকেম:২০২৭) ।

ইবনে মারদুইয়্যা রহ, হযরত আলী রাযিয়াল্লাহু আনহু থেকে বর্ণনা করেনঃ রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াল্লাম ইরশাদ করেন, যে ব্যক্তি প্রতি শুক্রবার সূরা কাহাফ পড়বে, সে আট দিন পর্যন্ত ফেতনা থেকে হেফাজত থাকবে। যদি দাজ্জাল বের হয়, তা হলে তার ফেতনা থেকেও সে নিরাপদ থাকবে।

আরও দেখুনঃ সহজ ফরায়েয শিক্ষা pdf বই ডাউনলোড

হযরত আবু দারদা রাযিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত আছে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াল্লাম ইরশাদ করেন: যে ব্যক্তি সূরা কাহাফের প্রথম ১০ আয়াত মুখস্ত করবে, সে দাজ্জালের ফেতান থেকে নিরাপদ থাকবে। (সহীহ মুসলিম: ৩৩৪৮, সুনানে আবু দাউদ:১৩৪২)। বহু হাদীসে সূরা কাহাফ তেলাওয়াত করার দ্বারা দাজ্জালের ফেতনা থেকে হেফাজত ও নিরাপদ থাকার ফজিলত বর্ণিত আছে।।

কোনো হাদীসে প্রথম ১০ আয়াতের কথা রয়েছে। কোনো হাদীসে শেষ ১০ আয়াতের কথা বলা হয়েছে। মোটকথা দাজ্জালের ভয়ঙ্কর ফেতনা থেকে বাচাঁর উপায় রয়েছে সূরা কাহাফে। আমি মনে মনে চিন্তা করতে লাগলাম, এ সূরার মধ্যে বাস্তবেই এমন অর্থ ও তাৎপর্য, এমন বার্তা ও সতর্কতা, পরামর্শ ও পথনির্দেশনা, উপায় ও পদ্ধতি রয়েছে যা দাজ্জালের ভয়ঙ্কর ফেতান থেকে বাচাঁতে পারে।

আরও দেখুনঃ ইলেকট্রনিক গেমস এবং কমার্শিয়াল সেন্টারের মহামারী pdf

নিচে ঈমান ও বস্তুবাদের সংঘাত pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ঈমান ও বস্তুবাদের সংঘাত pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ রাহনুমা প্রকাশনী  
বইয়ের ধরণঃ ঈমান বিষয়ক       
বইয়ের সাইজঃ 5.49 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ সাইয়েদ আবুল হাসান আলী নদভী রহ.
অনুবাদঃ মাওলানা সাদ আব্দুল্লাহ মামুন
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group