ঈমান ভঙ্গের কারণসমূহ

ঈমান ভঙ্গের কারণসমূহ pdf বই ডাউনলোড। কি কি কারণে ঈমান ও ইসলাম ভঙ্গ বা বিনষ্ট হয়?
ইসলাম ভঙ্গ ও বিণষ্টকারী অনেকগুলো কারণ রয়েছে । তন্মধ্যে মৌলিক ও প্রধান দশটি কারণ হলো নিম্বরূপ
১) ইবাদাতে আল্লাহর সাথে শরীক বা অংশীদার নির্ধারণ করা। এর প্রশান হলো আল্লাহর বলেন।

তার তারা উপাসনা করে আল্লাহকে বাদ দিয়ে এমন বস্তুর, যা না তাদের কোন ক্ষতিসাধন করতে পারে না লাভ এবং বলে এরা তো আল্লাহর কাছে আমাদের সুপারিশকারী ।

আরও দেখুনঃ দাসী না পতিতা ? pdf বই ডাউনলোড

আপনি বুলন! তোমরা কি আছমান ও যমীনের এমন বিষয়ে আল্লাহকে অবহিত করছ, যে সম্পর্কে তিনি অবহিত নন? তিনি পুতঃ পবিত্র ও মহান সে সমস্ত থেকে, যা তেমরা শরীক করছো। সুতরাং যে ব্যক্তি ইবাদাতে আল্লাহর সাথে কোন কিছুকে অংশীদার করবে, তার ঈমান বিনষ্ট হয়ে যাবে এবং সে ইসলাম বহির্ভুত; কাফির -মুশরিক বলে গণ্য হবে।

নিজের ও আল্লাহর মধ্যে কাউকে মাধ্যম নির্ধারণ করা, তার নিকট সুপারিশ প্রার্থনা করা, তাকে আহবান করা, তার উপর ভরসা করা ইত্যাদি। ক্বোরাইশের কাফির-মুশরিকরা এ জাতীয় শিরকেই লিপ্ত ছিল। আল্লাহর নৈকট্য লাভের জন্য তারা কতক মাধ্যম ও সুপারিশকারী সাব্যস্ত করেছিল। অথচ তারা রুবূবিয়্যাহ বা পালনকর্তৃত্বে আল্লাহর একত্বে বিশ্বাসী ছিল। তাদের এ ধরণের শিরক সম্পর্কে আল্লাহ ইরশাদ করেছেন।

আরও দেখুনঃ দায়ীর সিফাত pdf বই ডাউনলোড

জেনে রাখুন, নিষ্ঠাপূর্ণ ইবাদত আল্লাহরই জন্যে। যারা আল্লাহ ব্যতীত অন্যকে উপাস্যরূপে গ্রহণ করে এবং বলে যে, আমরা তাদের ইবাদত এ জন্যেই করি, যেন তারা আমাদের কে আল্লাহ নিকটবর্তী করে দেয়, নিশ্চয় আল্লাহ তাদের মধ্যে তারা যে বিষয়ে মতবিরোধ করছে সে ব্যাপারে ফায়সালা করে দেবেন ।

আল্লাহ মিথ্যাবাদী কাফিরকে সৎপথে পরিচালিত করেন না। বর্তমান যুগেও নিজেদেরকে মুছলমান বলে দাবিদার এমন কতক লোক রয়েছে যারা জীবিত কিংবা মৃত বিভিন্ন ব্যক্তিবর্গ সম্পর্কে, কিংবা কোন তারকা নক্ষত্র,গাছ, পাথর ইত্যাদি সম্পর্কে , কিংবা আল্লাহ ভিন্ন তাদের ।

আরও দেখুনঃ টুপি বিষয়ক রিসালা pdf বই ডাউনলোড

নিচে ঈমান ভঙ্গের কারণসমূহ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ঈমান ভঙ্গের কারণসমূহ pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ আল 
বইয়ের ধরণঃ ইসলামিক বই
বইয়ের সাইজঃ 9.94 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group