উসওয়ায়ে রাসুলে আকরাম (সাঃ)

উসওয়ায়ে রাসুলে আকরাম সাঃ pdf বই ডাউনলোড। হাকিমুল উম্মত মাওলানা শাহ আশরাফ আলী থানবী রহ. এর নগণ্য খাদেম অধম মুহাম্মদ আবদুল হাই নিবেদন করছেন, হযরত থানবী রহ. এর শিক্ষা ও অন্যান্য আকাবিরের ইরশাদের আলোকে অধমের মনে এই বিশ্বাস বদ্ধমূল হয়েছে। রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের শিক্ষা, তার অভ্যাস তথা সুন্নাতের অনুসরণ ব্যতীত দীনের কল্যাণসাধন সম্ভব নয়।

আর রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সুন্নাত শুধু নামায, রোযা কিংবা অন্যান্য ইবাদাতের সাথেই সীমাবদ্ধ নয় বরং তা নীতি-আদর্শ আচার ব্যবহার- এককথায় জীবনের সর্বক্ষেত্রে প্রযোজ্য। মুহাদ্দিসগণ সর্বযুগে রাসূলুল্লাহর হাদীস ও মাসায়েলসম্পর্কিয় যত কিতাব উম্মাহর সামনে উপস্থাপন করেছেন সবগুলোর উদ্দেশ্য হলো উম্মতকে জীবনের সর্বদিকে রাসুলুল্লাহর কথা কাজ ও হেদায়েত অবগত করানো, যাতে তারা সে অনুপাতে নিজেদের জীবন পরিচালনা করতে সক্ষম হয়।

আরও দেখুনঃ সহজ ফয়জুল কালাম pdf বই

বর্তমানে ক্রান্তিকালে যখন রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সুন্নাত সম্পর্কে মানুষের উদাসীনতা দিন দিন বেড়েই চলছে এবং মুসলমান নিজেদের শিক্ষা-সংস্কৃতি ছেড়ে ভিনদেশিদের অপসংস্কৃতি ধারণ করতে আরম্ভ করেছে তখন বারবার মনে এই ফিকির জাগ্রত হচ্ছিলো যে,মুসলমানদের সামনে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের শিক্ষা ও তার আদর্শ তুলে ধরতে হবে এবং নবীর সুন্নাতের প্রতি আহব্বান করতে হবে। কেননা মুসলিমদের ইহকালীন ও পরকালীন সফলতা একমাত্র রাসুলুল্লাহর সুন্নাত অনুসরণের উপরই নির্ভরশীল।

অনুরূপভাবে তা ইলমে হাদিসেরও গতানুগতিক কোনো গ্রন্থ নয় যাতে হাদীসশাস্ত্রের সূক্ষ্মাতিসুক্ষ্ম বষয় লক্ষ্য করা হয়েছে। বরং শাস্ত্রীয় দৃষ্টিকোণে অনেক ভুলত্রুটি থেকে যাওয়া স্বাভাবিক। যদিও এর সকল বিষয় নির্ভযোগ্য কিতাব থেকে নেওয়া হয়েছে। তাই কোনো তাত্ত্বিক বিশ্লেষণের জন্য মূল কিতাবের শরণাপন্ন হওয়া উচিত।

আরও দেখুনঃ  প্রচলিত জাল হাদীস pdf বই 

নিচে উসওয়ায়ে রাসুলে আকরাম সাঃ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

উসওয়ায়ে রাসুলে আকরাম (সাঃ) pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মাকতাবাতুল হেরা
বইয়ের ধরণঃ হাদীস বিষয়ক
বইয়ের সাইজঃ 12.3 MB
প্রকাশ সালঃ ২০১৮ ইং
বইয়ের লেখকঃ ডা.মুহাম্মদ আবদুর হাই আরেফী রহ.
অনুবাদঃ মাওলানা আহসান ইলিয়াস
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group