একাধিক বিবাহ

একাধিক বিবাহ pdf বই ডাউনলোড। আধুনিক শিক্ষিত শ্রেণী একাধিক বিবাহের চিত্র অঙ্কন করেন এভাবেঃ একজন পুরুষের চারপাশে ডজনকে ডজন স্ত্রীলোক তাদের ইন্দ্রিপরায়ণতা ও কামজবৃত্তি চরিতার্থের জন্য জমা করা হয়েছে।

এদের ওপর এই স্ত্রীলোকদের কি কি অধিকার বর্তায় এবং এই এক দঙ্গল স্ত্রীলোকের গর্ভে যে পালে পালে সন্তান জন্ম নেবে, তাদের অবস্থাই বা কি হবে এ নিয়ে তাদের কোনো মাথা ব্যথা নেই। তাদের কাজ কেবল দুটিই। নিজেদের চারিপাশে বিপূল সংখ্যক নারী জমা করা এবং রাত-দিন কামজবৃত্তি পরিতৃপ্ত করা ও ভোগ-বিলাসে মত্ত থাকা।

আরও দেখুনঃ আল্লাহ রাসুল সম্পর্কে আকিদা pdf বই ডাউনলোড

এই চিত্রে রং লাগানোর জন্য ইন্দ্রিয়সেবী নবাব ও প্রবৃত্তিপূজারী রাজা-বাদশাহদের পেশ করা হয়। দেখো !অমুক অমুক বাদশাহর হেরেমে শত শত, হাজার হাজার নারী ছিল। অফ্রিকার উগান্ডার এক রাজা এবং কঙ্গোর আরেক রাজার সাত হাজার স্ত্রী ছিল।

এ হচ্ছে এ বিষয়ে সবচেয়ে বড় রেকর্ড (এনসাইক্লোপেডিয়া ব্রিটানিকা, ১৮ খন্ড, শব্দ Polygyny,এডিশন-১৯৫৯ খৃঃ)। বলা হয়ে থাকে, এই রাজা-বাদশাহরা তাদের প্রতিটি স্ত্রীর সাথে জীবনে মাত্র একবারই রাত যাপন করতেন এবং পরবর্তী বাসর কাটাতেন অন্য এক স্ত্রীর সাথে। নিঃসন্দেহে এ কল্পচিত্র অতি নির্মম ও ভয়াবহ। কিন্তু রাজড়াদের ভোগ-বিলাসের লীলাখেলা !।

আরও দেখুনঃ এক ব্রিটিশ গোয়েন্দার ডায়রি pdf বই ডাউনলোড

স্বৈরাচারী রাজা-বাদশাহর প্রকৃত কোনো ধর্ম থাকে না-তা তারা নিজেদেরকে যতই ধর্মের অবতার বলে দাবী করুক না কেনো। তাদের কোনো নীতি নৈতিকতারও বালাই নেই। একাধিক বিবাহ প্রথা বলুন, আর একবিবাহের আইন-কোনো কিছুই তাদের ভোগ-বিলাসের কাছে পাত্তা পায় না। ভারতবর্ষে মোঘল সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা

জহীরুদ্দীন বাবর তারঁ সতীর্থদের কি চমৎকার চরিত্র অঙ্গক করেছেন বাবর, ভোগ করে নাও, জীবন দু বার আসবেনা। সত্য কথা বলতে কি, ভোগ-বিলাস ও ইন্দ্রিপরায়ণতার সাথে একাধিক বিবাহ প্রথার কোনো সম্পর্ক নেই। বল্পাহীন শাসনকর্তারা তাবৎ আইন-কানুনই ভঙ্গ করতে পারে। আরাম-আয়েশ ও ভোগ-বিলাসের আসর তারা নিয়তই গুলজার করতে পারে।

আরও দেখুনঃ ঈমানি দুর্বলতা pdf বই ডাউনলোড

নিচে একাধিক বিবাহ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

একাধিক বিবাহ pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ আধুনিক প্রকাশনী
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক  
বইয়ের সাইজঃ 8.84 MB
প্রকাশ সালঃ ১৯৯৬ ইং
বইয়ের লেখকঃ সাইয়েদ আহমেদ আলী
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group