এক ব্রিটিশ গোয়েন্দার ডায়রি

এক ব্রিটিশ গোয়েন্দার ডায়রি pdf বই ডাউনলোড। আমাদের ব্রিটেন এক বিশাল দেশ এ দেশের সাগরের উপর সূর্য উদয় হয় এবং আবার এর সাগরের অতলে সূর্য অস্ত যায় । তারপরেও আমাদের কলোনী ভারত , চীন এবং মধ্য পাচ্যে এখনও অনেক দূর্বল ।

এ রাষ্ট্রগুলো ব্যাপারে আমরা স্বত্রিয় এবং ও সফল পরিক্লপনা গ্রহন করছি । আমরা অবিলম্বে এ সকল দেশগুলোতে সম্পূন্য দখলদারী স্থাপন করতে পারব । এ জন্য আমাদের দুটি বিষয় অতিব জরূরী,, ১/ আমরা যে স্থন দখল করেছি ।

আরও দেখুনঃ ঈমানি দুর্বলতা pdf বই ডাউনলোড

তা ধরে রাখার চেষ্টা করতে হবে ২/ যে সকল স্থানে দখলদারিত্ব নাই অর্জনের চেষ্টা করতে হবে । কমনওয়েলথ মন্ত্রলয় উপরোক্ত প্রত্যক কলোনী রাষ্টের সমন্বয়ে এ কাজ দুটি করার জন্য কমশিন গঠন করেছে । আমি কমনওয়েলথ মন্ত্রালয়ে যোগদান কনান সাথে সাথেই মন্ত্রীমহোদয় এ কাজের জন্য আমার উপর আস্তা স্তাপন করেন এবং আমাকে ইস্ট ইন্ডিয়া কোম্পানির প্রশাসক নিযুক্ত করেন ।

প্রত্যেক মুসলমানদের এটা পড়া প্রয়োজন। 

বাহ্যিকভাবে এটা ছিল একটা বাণিজি্যক কোম্পানি কিন্ত এর কাজ ছিল বিশাল ভারতের নিয়ন্ত্রণ গ্রহনের পন্থা খঁজে দেখা । আমাদের সরকার ভারতের বিষয়ে ভীত ছিল না । ভারত হচ্ছে বহূজাতিক লোকের দেশ, এখানে মানুষরা বিভিন্ন ভাষায় কথা বলে । এবং পরস্পবিরোধী স্বার্থের লোক বাস করে । আমরা চীনের বিষয়েও ভীতও নই ।

আরও দেখুনঃ ইলুমিনাতি শর্ট pdf বই ডাউনলোড

চীনে বৌদ্ধ ও কনফিউসিয়ান ধর্মের লোকেরা বাস করে , এর কোনটাই আমাদের জন্য বড় বাধা নয় । দুটো ধর্মই মৃতপ্রায় এবং জীবন ঘনিষ্ঠ নয় এবং কেবল কোন ধর্মাবলম্বী হিসেবে চিহিৃত করা ছাড়া এখানে আর কিছই নেই । আর এ কারনেই এ দুই দেশের লোকদের দেশপ্রেমের অনূভূতি খুবই কম,।

এ দুটি দেশ আমাদের বিট্রিশ সরকারের চিন্তার বিষয় নহে  কথা হচ্ছে , দেরিতে হলেও এ দটি দেশ জয় করার কথা বিবেচনা থেকে বাদ দিলে চলবে । তাই আমরা এ দুটি দেশে বেতনে বা মজুরী নিয়ে সংঘাত . অজ্ঞতা , দারিদ্রতা ও রোগব্যাদি ছড়িয়ে দেয়ার জন্য এ দুটি দেশের প্রথা এবং নিয়ম – কানুন নকল ও অনুসরন করতে শুরু করি ।

আরও দেখুনঃ ইয়ারমুক যুদ্ধ pdf বই ডাউনলোড

নিচে এক ব্রিটিশ গোয়েন্দার ডায়রি pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

এক ব্রিটিশ গোয়েন্দার ডায়রি pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ জ্ঞানকোষ প্রকাশনী
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক  
বইয়ের সাইজঃ 22.8 MB
প্রকাশ সালঃ ২০০৬ ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ এ আর খান
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group