5
(20)

এসো ঈমান শিখি

এসো ঈমান শিখি pdf বই ডাউনলোড। হামদ ও সালাতের পর, আল্লাহ তাআলা মানব জাতিকে আশরাফুল মাখলুকাত হিসেবে সৃষ্টি করে সমগ্র বিশ্ব জগতকে তাদের সেবায় নিয়োজিত করেছেন। মানব সৃষ্টির একমাত্র উদ্দেশ্য হচ্ছে, ইবাদত করা। এই ইবাদত তথা সহীহ ঈমান ও নেক আমলের মধ্যেই মানুষের শান্তি ও কল্যাণ নিহিত।

আর বিরুদ্ধাচরণের পরিণতিতে বেইজ্জতি, ধবংস ও জাহান্নাম অনিবার্য।মানব সৃষ্টির সূচনা লগ্নে আল্লাহ তাআলা নিজ পরিচয় ও কুদরতের বর্ণনা দিয়ে তাদের থেকে নিজের প্রভুত্বের স্বীকারোক্তিমুলক অঙ্গীকার নেয়অর পর দুনিয়াতে তা পুনরায় স্মরণ করিয়ে দেয়ার জন্য।

আরও দেখুনঃ  ঈমান সবার আগে pdf বই ডাউনলোড

যুগে যুগে প্রেরণ করেছেন অসংখ্য নবী, রাসুল ও পয়গাম্বর আ.সকল পয়গাম্বরের মৌলিক শিক্ষা ছিল এক ও অভিন্ন। তারাঁ সকলেই এক আল্লাহর প্রতি ও হাশর – নাশরের প্রতি ঈমান এবং নেক আমল ইত্যাদি বিষয়ে দাওয়াত দিয়েছেন। ঈমান ও আমল উভয়টা মানুষের ইখতিয়অরভুক্ত বিষয়।

সুতারাং, মেহনত-মুজাহাদা ও কষ্ট-সাধনার মাধ্যমে উক্ত মহামূল্যবান দুটি বিষয়কে পরিপূর্ণভাবে লাভ করা এবং তা খুব মজবুত ও দৃঢ় করা প্রত্যেক মুসলমানের জন্যে অপরিহার্য।উল্লেখ্য যে, আমলের চেয়ে ঈমানের গুরুত্ব অনেক বেশি।

আরও দেখনুঃ সালাফদের আত্মশুদ্বিমূলক বাণী pdf বই ডাউনলোড

কারণ, শুধু সহীহ ঈমান দ্বারাও জান্নাত লাভ হবে (যদিও তা প্রথম অবস্থায় না হোক) কিন্তু সহীহ ঈমান ব্যতীত হাজারো আমর একেবারেই মূল্যহীন। যথার্থ ঈমান ব্যতীত শুধু আমল দ্বারা নাজাত পাওয়ার কোন সুরত নেই ।দুঃখজনক হলেও সত্য যে, বর্তমানে চরম ফিতনার যুগে অনেক মানুষ সকালে মুমিন থাকলেও বিকালে

ঈমানহারা হচ্ছে, আবার কেউ বিকালে মুমিন থাকলেও সকালে নষ্ট করে ফেলেছে। কিন্তু মানুষের ঈমান -আক্বীদা সংরক্ষণের জন্য যথার্থ ব্যবস্থা সমাজে নেই। অথচ বিষয়টি সর্বাধিক গুরুত্বপূর্ণ হওয়ার দরুন এতদসম্পর্কিত অধিক সংখ্যক কিতাবপত্র রচনা ও আলোচনা -পর্যালোচনা অব্যাহত থাকা ছিল একান্ত জরুরী।

আরও দেখুনঃ মুনাজাতে মাকবুল বাংলা অনুবাদ pdf বই ডাউনলোড

নিচে এসো ঈমান শিখি pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

এসো ঈমান শিখি pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ প্রকৃত ঈমান শিক্ষা
বইয়ের সাইজঃ 2.01 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ মুফতি মনসুরুল হক
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group

বইটি সম্পর্কে আপনার মূল্যবান রেটিং দিন?

Click on star to rate it!

Average rating 5 / 5. Vote count: 20

No votes so far! Be the first to rate this book.

As you found this post is useful...

Follow us on social media!

We are sorry that this book was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve our site?