এহইয়াউ উলুমিদ্দীন ২য় খন্ড

এহইয়াউ উলুমিদ্দীন ২য় খন্ড pdf বই ডাউনলোড। বিশেষতঃ এ গ্রন্থটির দ্বারাই ইমাম সাহেব হুজ্জাতুল ইসলাম বা ইসলামের যুক্তিঋদ্ধ কণ্ঠ উপাধিতে বরিত হয়েছেন। সমগ্র উম্মাহ তাকে একজন ইমামের বিরল মর্যাদায় অভিষিক্ত করেছে।

এ মহাগ্রন্থের প্রভাবেই হিজরী ৬ষ্ঠ শতকের সূচনাকালে উসলামের ইতিহাসে একটা উল্লেখযোগ্য পট-পরিবর্তন লক্ষ্য করা যায়। নুরুদ্দীন জঙ্গী সালাহউদ্দীন আউয়ুবী প্রমুখ ইসলামের বহু বীর সন্তান-যাদের নিয়ে মুসলিম উম্মাহ গর্ব করে থাকে এঁরা সবাই ছিলেন ইমাম গাযযালীর ভাবশিষ্য এহইয়াউ উলুমিদ্দীন-এর ভক্ত পাঠক।

আরও দেখুনঃ সীরাতুন নবী ২য় খন্ড pdf বই

এ অমর গ্রন্থটি এ পর্যন্ত বহু ভাষায় অনূদিত হয়েছে। বাংলাভাষায় এর একটি পূর্ণাঙ্গ অনুবাদ ছাড়া আরও একাধিক খন্ড অনুবাদের প্রচেষ্টা লক্ষ্যগোচর হয়েছে। অগ্রপথিকগনের সেসব মহৎ প্রচেষ্টার প্রতি পূর্ন শ্রদ্ধা রেখেও বলতে চাই এ মহাগ্রন্থটি বাংলাভাষাভাষীগণের সামনে নতুন করে পরিবেশন করার প্রয়োজনীয়তা তীব্রভাবে অনুভব করেই আমরা এ কষ্টসাধ্য কাজে হাত দিয়েছি। অবশ্য আমাদের সে উপলব্ধির যৌক্তিকতা বিজ্ঞ পাঠকগনই উদঘাটন করতে পারবেন।

খুব অল্প সময়ের ব্যবধানে গ্রন্থটির চতুর্থ সংস্করন মুদ্রিত হয়েছে দেখে আমরা আনন্দিত। প্রথম ও দ্বিতীয় সংস্ককরণের কিছু ভূলত্রুটির প্রতি অনেকই আমাদের দৃষ্টি আকর্ষন করেছেন। এ সংস্করণে যথাসাধ্য যেগুলি সংশোধন করা হয়েছে। যারা এ ব্যাপারে কষ্ট করে আমাদেরকে অবহিত করেছেন তাঁদের প্রতি আমরা কৃতজ্ঞা। আল্লাহ পাক সংশ্লিষ্ট সকলকে এর সুফল দান করুন। এ সংস্করন প্রকাশিত হচ্ছে মদীনা পাবলিকেশন্স থেকে আল্রাহ পাক কবূল করুন।

আরও দেখুনঃ এহইয়াউ উলুমিদ্দীন ১ম খন্ড pdf বই

নিচে এহইয়াউ উলুমিদ্দীন ২য় খন্ড pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

এহইয়াউ উলুমিদ্দীন ২য় খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মদীনা পাবলিকেশান্স
বইয়ের ধরণঃ মাসয়ালা আদব
বইয়ের সাইজঃ 22.4 MB
প্রকাশ সালঃ  ২০০৬ ইং
বইয়ের লেখকঃ ইমাম গাজ্জালী রহঃ
অনুবাদঃ মুহিউদ্দিন খান

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group