ওমর আল জাবিরের লেখা

ওমর আল জাবিরের লেখা pdf বই ডাউনলোড। ইনশাআল্লাহ আজকে আমি কুরআনের ১৪ নম্বর সুরা সম্পর্কে আলোচনা করব। এটি হল সুরা ইব্রাহিম। কুরআনের যে জাতি সম্পর্কে সবচেয়ে বেশি বলা আছে, যা থেকে মুসলমানরা শিক্ষা গ্রহণ করতে পারে তারা হল মুসা আঃ এবং তার জাতি বনী ইসরাইল । ৭৫ ভাগের বেশি আয়াত মুসা আঃ এবং তার জাতির কথা ।

তাদের কথা কিন্তু বলা হয়নি নবী সাঃ মদিনাতে হিজরত করার পরে, কারণ এই সুরাটি একটি মাক্কি সুরা। মুসা আঃ এবং তার জাতির উদাহরণ দেওয়া হয়েছে একদম প্রথম দিকের মুসলমানদেরকে ।

আরও দেখুনঃ ইবনু মাজহারের কিছু লেখা pdf বই ডাউনলোড

এমনকি তাদের কথা আমাদের নবী সাঃ এর জন্য ও উদাহরণ হিসেবে কাজ করেছে, যা থেকে তিনি নিজেকেও শিক্ষা নিয়েছেন। এই সুরাটি শুরু হয়েছে- এটি একটি অসাধারণ গ্রন্থ, যা আমি আপনার (মানে নবী) সাঃ এর প্রতি নাযিল করেছি-যাতে আপনি মানুষকে অন্ধকার থেকে আলোর দিকে বের করে আনেন।

আমি মূসাকে নিদর্শনাবলী সহ প্রেরণ করেছিলাম।

তারা বিভিন্ন গভীরতার অন্ধকারের মধ্যে ডুবে আছে, তাদেরকে তা থেকে বের আনা হচ্ছে আপনার দায়িত্ব। এই হল আপনার কাজ। এর কিছু আয়াত পরে আরও বলা হয়েছে যে মুসা আঃ কেও একই নির্দেশ দেওয়া হয়েছিল। আমি মূসাকে নিদর্শনাবলী সহ প্রেরণ করেছিলাম“
যাতে করে আপনি আপনার জাতিকে বিভিন্ন গভীরতার অন্ধকার থেকে আলোর দিকে নিয়ে আসেন।

আরও দেখুনঃ আওয়ার ইসলাম ১ম খন্ড pdf বই ডাউনলোড

সুতরাং নবী সাঃ কে শুরুতেই আল্লাহ বলছেন যে মুসা আঃ কেও ঠিক একই নির্দেশ দেওয়া হয়েছিল -তােই আপনি দেখুন সে তার জাতিকে কি বলেছিল। আপনি কেননা সেদিন মন দেন যাতে করে আপনি শিখতে পারেন আপনি আপনার জাতিকে কি বলবেন। এভাবেই আল্লাহ আমাদেরকে এবং তার শেষ নবীকে সাঃ শেখাচ্ছেন।

যাহোক, কুরআনে বনী ইসরাইলিদের অনেক ধরণের গল্প রয়েছে । কুরআনে আমরা বনী ইসরাইলিদের সম্পর্কে অনেক কিছু জানতে পারি। মুসা আঃ এবং ফেরাউনের কথা মুসা তার অনুসারীদের কথা তারা পালঅবার আগের এবং পরের ঘটনাগুলো -এরকম কতগুল অসাধারণ ঘটনা, কত এডভেঞ্চারের কথা আছে।

আরও দেখুনঃ শামের জিহাদ pdf বই ডাউনলোড

নিচে ওমর আল জাবিরের লেখা বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

ওমর আল জাবিরের লেখা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ হাদিস বিষয়ক
বইয়ের সাইজঃ 4.87 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group