কবর জিয়ারত

কবর জিয়ারত pdf বই ডাউনলোড। কতক লোক মাযারে গিয়ে নিজেদের কিছু অর্থ অথবা ঘোড়া, উট (গরু, বকরী।) প্রভৃতি চতুম্পদ জন্তু নযর স্বরূপ পেশ করে রোগ নিবারণের জন্য সাহায্য প্রার্থনা করে। কবরের অধিবাসীকে উদ্দেশ্য করে বলেঃ ইয়া সাইয়েদী।

হে আমার পীর মুর্দেশ! আপনি আমার মদদগার-আমার সাহায্যকারী। অমুক ব্যক্তি আমার উপর যুলম করেছে, অমুক ব্যক্তি আমাকে দুঃখ ও কষ্ট দিয়ে চলতে সে এই বিশ্বাস রাখে যে, কবরের বাসিন্দা তার এবং আল্লাহর মাঝে মধ্যস্থতাকারী।

আরও দেখুনঃ ইবাদতের পরিধি pdf বই ডাউনলোড

কতক লোক মাসজিদ এবং খানকাসমূহে যিন্দা অথবা মৃত পীরের নামে নগয টাকা পয়সা, উট গরু, বকরী এবং আলোর জন্য বাতি, তেল মোম প্রভৃতি নযর মান্নৎ করে আর সেখানে গিয়ে বলে, যদি আমার রুগ্ন ছেলে বেচেঁ উঠে তাহলে পীরের নামে অমুক অমুক বস্তু দেয়া আমার উপর ওয়াজিব হয়ে যাবে।

সঠিক পন্থায় কবর জিয়ারত করার আমল সবার জন্যই প্রয়োজন।

কতক লোক নিজেদের শেখ অথবা পীরের নিকট নিজের অভাব অভিযোগ ও দুঃখ-দুর্দশার অভিযোগ জানায় এবং দরখাস্ত পেশ করে বলে, আমি অমুক বিপদে গ্রেফতার হয়ে অত্যন্ত চিন্তিত ও উদ্বেগে কাল কাটাচ্ছি। কতক লোক নিজেদের পীর মুর্শেদের মাযারে চুমা দেয়, তাতে নিজেদের কপাল ও গাল-মুখ ঘষায়, আর কবরে হাত ঘষে নিয়ে মুখমন্ডলে বুলিয়ে নেয়, এছাড়া এ ধরণের আরও বহু অপকর্ম করে।

আরও দেখুনঃ ইবাদত pdf বই ডাউনলোড

কতক লোক নিজেদের প্রয়োজন মিটানোর জন্য কোন বুযুর্গ ব্যক্তি অথবা ওলী আউলিয়াকে লক্ষ্য করে বলে পীরজী কেবলা ! আপনার বরকতে আমার প্রার্থনা পূর্ণ হোক অথবা এই কথা বলেঃ আল্লাহ এবং মুর্শিদের বরকতে আমার আরযু পুরা হোক ! কতক লোক মাহফিল মাজলিসের আয়োজন করে এবং কবরের কাছে গিয়ে স্বীয় মুরশীদের সম্মুখে মাটিতে সিজদায় পড়ে যায়।

কতক লোক কুতুব, গাউস, আবদাল প্রভৃতির প্রতি আস্থা রাখে, তারা মনে করে যে, কতক কতক জায়গায় এরূপ বুজুর্গ ব্যক্তি অবস্থান করেন (আর তাই ফলে দুনিয়া কয়েম রয়েছে, নইলে কবেই তা ধ্বংস হয়ে যেতো)। এই ধরণের খেয়ালাত এবং আকীদাহ সম্পর্কে পূর্ণ আলোকপাত করে কুরআন ও হাদীস মতাবেক বিস্তাতি ফওওয়া প্রদানে মর্জি হয়।

আরও দেখুনঃ পানাহার পদ্ধতি pdf বই ডাউনলোড

নিচে কবর জিয়ারত pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

কবর জিয়ারত pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ আমল বিষয়ক    
বইয়ের সাইজঃ 5.55 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ ইমাম ইবনে তাইমিয়্যাহ রহঃ  
অনুবাদঃ মুহাম্মাদ আব্দুর রহমান
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group