কালেক্টড ৭ম

কালেক্টড ৭ম pdf বই ডাউনলোড।লাইখা দুদায়েভ। এক দুর্দান্ত চেচেন রণবীর। ম্যাকানিকাল ইঞ্জিনিয়ার । ১ম ও ২য় চেচনিয়া যুদ্ধে শরীক হয়েছেন। রূশ শ্বেতভল্লুকদের বিরুদ্ধে প্রতিটি রণক্ষেত্রে জীবন বাজি রেখেছেন । চেচেন মুজাহিদ বাহিনীতে অল্পদিনেই পদোন্নতি লাভ করেন।

একসময় গ্রোজনীর কমান্ডার সাব্যস্ত হন। ২০০০ সালের ৩০ জানুয়ারী এক মাইন বিস্ফোরণে শাহাদত বরণ করেন। দ্বিতীয় চেচনিয়া যুদ্ধে যখন রূশ শ্বেতবল্লুকেরা গুরুজণী অবরোধ করে নিল, তখন মুজাহিদদের বাচঁবার কোন পথ ছিলনা।

আরও দেখুনঃ কালেক্টেড ৬ষ্ঠ pdf বই ডাউনলোড

শহর থেকে বের হওয়া ছাড়া আর কোন পন্থা ছিলনা। কিন্তু শহর থেকে বেরোনোর সব কটি পথেই মাইন পুতেঁ রাখা ছিল। মুজাহিদগন মাইন পুতেঁরাখা পথ দিয়েই বেরোনোর সিদ্ধান্ত নিলেন। সর্বপ্রথম আগে বাড়লেন চেচেন মুজাহিদদের সর্বাধিনায়ক কমান্ডার শামিল বাসায়েভ। তারঁ পায়ের ছাপ অনুসরণ করে একজনের পেছনে আরেকজন আসার নির্দেশ দিলেন।

আরও নির্দেশ দিলেন, যখনিই কোন মাইন বিস্ফোরিত হবে, তখনই তা সরিয়ে আগে বাড়তে হবে। মাইন সরানোর কাজ পূর্নাঙ্গ করবে প্রত্যেক আগের ব্যক্তির পেছনের জন। কেননা। আগেরজন মাইনের টার্গেট হয়ে যাবে নিশ্চিত। কয়েক মিটার আগে বাড়তে না বাড়তেই বিকট আওয়াজে কমান্ডার শামিল বাসায়েভকে নিয়ে একটি মাইন বিস্ফোরিত হল।

আরও দেখুনঃ কালেক্টেড ৫ম pdf বই ডাউনলোড

তারঁ এক পায়ের গোড়ালি উড়ে গেল! অকাস্মাৎ পেছনের সকলেই থমকে দাড়ালেন। যাত্রা । যাত্রা অব্যাহত রাখতে সামনে আসলেন গ্রোজনীয় কমান্ডার লাইখা দুদায়েভ। কারণ তিনিই পেছনে ছিলেন। কয়েক হাত সামনে এগোতে না এগোতেই তাকেঁ নিয়েও আরেকটি মাইন বিস্ফোরিত হল। সাথে সাথে শাহাদত বরণ করলেন কমান্ডার লাইখা দুদায়েভ ।

যাত্রা অব্যাহত রাখতে সামনে এগিয়ে আসলেন এর পরেরজন। এভাবে একের পর এক সামনে এগোলেন আর মাইনের শিকার হয়ে শাহাদাত বরণ করলেন তবুও শেষপর্যন্ত শহর থেকে বের হওয়ার রাস্তা বিজয় করে ছাড়লেন! আখের হিসেব করে দেখা গেলে রাস্তা বিজয় করতে ২৭ জন মুজাহিদ মাইন বিষ্ফোরণে শাহাদত বরণ করেছেণ।

আরও দেখুনঃ আল্লাহকে পেতে পীর ধরা pdf বই ডাউনলোড

নিচে কালেক্টড ৭ম pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

কালেক্টড ৭ম pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 33.9 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group