কালেক্টেড ১০ম

কালেক্টেড ১০ম pdf বই ডাউনলোড।গেরাল্ড গস লিখেন-অ্যালাসদারই ম্যাকিন্টায়ার এই প্রশ্ন করেছিলেন: নিটশে নাকি এরিস্টটল: যদি আমি ঠিক বলে থাকি প্রশ্নটা হলো, নিটশে নাকি লিবারেলিজম {বা উদারতাবাদ}? আর কেউ অন্ততপক্ষে যদি পাগল না হয় তবে উত্তর দ্বিতীয়টাই হবে।

সমসাময়িক পশ্চিমা উদারতাবাদ তার সংবিধানে যাকে সে ইসলাম নাম দেয় আর তার বিরোধিতা করতে চায়, সে আরো মারাত্মক দুটি থেকে কোনো একটা বেছে নিতে বলে, সেগুলো হলো- ইসলাম অথবা উদারতাবাদ; ইসলামী ফ্যাসিবাদ অথবা উদারতাবাদ, ইসলামি স্বৈরতন্ত্র অথবা উদারতাবাদ ইত্যাদি।

আরও দেখুনঃ কালেক্টেড ৯ম pdf বই ডাউনলোড

গসের উত্তর অনুযায়ী যুক্ত করা যেতে পারে যে, যদি না কেউ বর্বর, স্বৈরাচার, যুক্তিহীন মানসিক রোগী, স্নায়ূবৈকল্যগ্রস্ত, সমগ্রতাবাদী, নিষ্ঠুর, নারীবিদ্বেষী, সমকামীভীত, সংক্ষেপে, মুসলিম হয়, তবে উত্তম অবশ্যই হবে পরেরটি।

একই ভাবে নিজেদের এবং বৃহদার্থে সারা দুনিয়া সম্পর্কে আমেরিকানদের অভিমতকে পল কান যেমনটা নিজের মতো করে তুলে ধরেন তা হলো: আমাদের সমসাময়িক প্রচারকেরা প্রচার করেন গণতন্ত্র, মুক্তবাজার ও আইনের শাসন- যে সকল প্রতিষ্ঠান প্রত্যেকের সাম্য ও স্বাধীনতা চেয়ে আমাদের যে বিশ্বাস তার উপর প্রতিষ্ঠিত।

আরও দেখুনঃ কালেক্টেড ৮তম pdf বই ডাউনলোড

বৈশ্বিক সম্প্রদায়ের প্রতি এই অনমনীয় ওয়াদা আমাদের খ্রিষ্টবাদ ও এনলাইটমেন্ট উভয়ের সফল। আমরা যুগপৎভাবে এ ওয়াদাকে এক প্রকার উন্মুক্ত প্রেম ও বিশ্বাস হিসেবে দেখি যা ব্যক্তিবিশেষের সক্ষমতার প্রেক্ষিতে তাকে যুক্তিগত বিতর্কে অংশ নেওয়ায় যা অবশেষে পারস্পরিক ঐক্যমত্য রূপ নেয়।

আমরা বিশ্বাস করি, কেউ এমন নেই যে আমাদের মূল্যবোধে ইমান আনবে না। আমরা যখন বৈশ্বিক ব্যবস্থা কথা ভাবি, আমরা আমাদের নিজস্ব মুল্যবোধ এর মধ্যে প্রতিফলিত করি। আমরা কল্পনাও করি না যে বৈশ্বিক সম্প্রদায়কে ভবিষ্যতে কোনো ইসলামী ইমাম নেতৃত্ব দিতে যাচ্ছেন।এই বই জুড়ে আমরা দেখবো কীভাবে আমেরিকা ও য়্যুরোপের উদারতাবাদের প্রচারকগণ,

আরও দেখুনঃ কালেক্টড ৭ম pdf বই ডাউনলোড

নিচে কালেক্টেড ১০ম pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

কালেক্টেড ১০ম pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 26.1 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group