কালেক্টেড ১২তম

কালেক্টেড ১২তম pdf বই ডাউনলোড। গরুর পিঠের উপর হাত রাখলে, তালুতে যত সংখ্যক পশমের স্পর্শ লাগে-তত বছর বাচাঁর অফার পান আল্লাহর নবী মূসা আঃ। নবী মুসা তখন প্রশ্ন রাখেন- হে প্রভূ! এরপর কি হবে? আল্লাহ বলেন, তারপর মৃত্যু। তার মানে মৃত্যুর স্বাদ গ্রহণ অবধারিত ।

তিনি তাই বোনাস আয়ু লাভের আগ্রহ দেখালেন না। স্বাভাবিক মৃত্যুকেই আলিঙ্গন করে নিলেন। আমরা যখন আধুনিক জ্ঞান- বিজ্ঞানের উৎকর্ষতা ফুটিয়ে তুলতে থাকি-তখন সগৌরবে গড় আয়ু বৃদ্ধি, চিকিৎসার অগ্রগতিসহ বিভিন্ন উপায়-মাধ্যমের কথা তুলে ধরি।

আরও দেখুনঃ কালেক্টেড ১১তম pdf বই ডাউনলোড

যোগাযোগ মাধ্যম আমাদের জীবনযাত্রা অনেকাংশে সহজ করে তুলেছে, প্রযুক্তির কল্যাণে উপভোগ্য জিনিসের সমাহার ঘটেছে সর্বত্র- সে কথা কে অস্বীকার করে! তবে সবাই এও স্বীকার করবে যে, চিকিৎসা শাস্ত্র উন্নত হলেও সীমাবদ্ধ। তার কার্যকারিতা আছে বটে, কিন্তু মৃত্যুকে তো আর হারাতে পারে না।

সহজতার কথা যখন বলি, তার তো কিছু বাহ্যিক বিষয়ের ব্যাপারেই কেবল প্রযোজ্য। কিন্তু জীবনের চরম বাস্তব জিনিসগুলো এখনও কঠিনই। শিক্ষা ও যোগ্যতায় উচুতে ওঠা পূর্বের চেয়ে অনেক সহজ এখন। কিন্তু তার অবলম্বনে নীতিসিদ্ধি ও দায়িত্বজ্ঞান অর্জন করা সব সময়ই কঠিন।

আরও দেখুনঃ কালেক্টেড ১০ম pdf বই ডাউনলোড

আরাম- আয়েশ- বিলাস এখন সর্বব্যাপী । কিন্তু প্রশান্তি, তৃপ্তি এবং সুখ দুর্লভ। এই সময়ে কাউকে অভিনন্দিত করা বা উপহার দেয়া হয়ত সহজ কাজ, কিন্তু ভালবাসা ও আন্তরিকতা পার্সেল করা বড়ই জটিল ব্যাপার । আক্রান্তের প্রতি সমবেদনা জানানো এক কথা, আর দুঃখ- কষ্টের অংশীদার হওয়া আরেক কথা।

সহজ- কঠিনের এই হিসেব কষতে কষতে জীবন এগিয়ে যায়। আমি নিজেকে প্রশ্ন রাখি, কখনো কি এমন কাউকে দেখেছি যে তার অবস্থান ও অর্জনে পুরোপুরি সন্তুষ্ঠ? আমি মনে করার চেষ্টা করি। মনে পড়ে না। কৃতজ্ঞতাবোধ ও ধৈর্যশীলতার কৃতিত্বে কেউ কেউ হয়ত অনেকটা সময় জুড়েই আত্মতৃপ্ত থাকে, কিন্তু অপ্রাপ্তি ও হারানোর বেদনা তাদের জীবনেও এসে হাজির হয়।

আরও দেখুনঃ কালেক্টেড ৯ম pdf বই ডাউনলোড

নিচে কালেক্টেড ১২তম pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

কালেক্টেড ১২তম pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 27.5 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group