কালেক্টেড ৫ম

কালেক্টেড ৫ম pdf বই ডাউনলোড। পাশ্চাত্য সভ্যতার সাথে সংশ্লিষ্ট শব্দগুলো নিয়ে আলোচনার ক্ষেত্রে যেমন সেগুলোর ব্যাপারে ইসলামি পরিভাষা ব্যবহার করা যাবে না, ঠিক ইসলামী পরিভাষার ক্ষেত্রেও পাশ্চাত্য কোন টার্ম ব্যবহার করা যাবে না।

কারণ এর মাধ্যমে ইসলামী পরিভাষাগুলোর এমন মর্ম ছড়ানোর অবস্থা তৈরি হয় যেটা আসলে ইসলামি না। ফলে এর আলোকে শরীয়তের এক নতুন ব্যাখ্যার দার উম্মেচন হয়। যা আল্লাহর শরীয়ত পরিবর্তনের শামিল। আমাদের খুব ভাল করে বুঝতে হবে যে, কোন পরিভাষাই নিরপেক্ষ না।

আরও দেখুনঃ কালেক্টেড ৪র্থ pdf বই ডাউনলোড

প্রতিটি পরিভাষারই ভিন্ন ভিন্ন উদ্দেশ্য ও মর্ম রয়েছে। এজন্য তৃতীয় কোন পরিভাষার ব্যবহার শুধু বোকামিই নয়: বরং ইসলামকে সংস্কারের (ধ্বংসের ) একটি ভয়াবহ ষড়যন্ত্র। কোন পরিভাষাকেই তার ঐতিহাসিক ও প্রতিক্রিয়াশীল অবস্থান থেকে হটিয়ে ব্যবহার অসম্ভভ। স্বীয় আদর্শ ও দৃষ্টিভঙ্গিকে অন্য কোন আদর্শের পরিভাষায় বয়ান করার অর্থ হচ্ছে সেই আদর্শকে নিজের আদর্শের মাঝে অনুপ্রবেশের সুযোগ করে দেয়া।

এমনকি কোন আদর্শের ধারখ-বাহক তার পরিভাষাগুলোকে অন্যকোন আদর্শের লোক নিজস্ব অর্থে প্রচার করুক- এটা সহ্য করবে না। যেমন, কাদিয়ানীরা নিজেদের মুসলমান দাবি করে এবং নিজেদের ধর্মকে ইসলাম বলে। কিন্তু আমরা তাদের ধারণার ইসলামকে প্রত্যাখ্যান করি এবং কাদিয়ানী ইসলাম নামক কোন পরিভাষাকে মেনে নিতে মোটেও প্রস্তুত না।

আরও দেখুনঃ আল্লাহকে পেতে পীর ধরা pdf বই ডাউনলোড

বরংচ আমরা তাদেরকে ইসলাম থেকে খারিজ এবং কাফের বলেই সম্বোধন করি। কারণ গ্রহণযোগ্য মাধ্যমে তথা কুরআন, সুন্নাহ এবং উম্মতের ইজমার মাধ্যমে যুগ পরম্পরায় যেই ইসলাম চলে আসছে আমাদের নিকট সেটাই একমাত্র ইসলাম। এর বাইরে অন্য কিছু ইসলাম নয়।

এমনিভাবে পাশ্চাত্য শব্দগুলো ও একটা আদর্শের প্রতিনিধিত্ব করে। যদি আমরা সেগুলোকে ইসলামি বানাতে যাই, পাশ্চাত্যবিদরা সেগুলোর পরিবর্তিত অর্থ কখনোই মানবে না। তারা আপনার উদ্দেশ্যগত পরিভাষায় আলোচনা করবে- এই আশা করা আত্মপ্ররোচনা ছাড়া কিছুই না।

আরও দেখুনঃ ঈমান আনা সত্বেও মুশরিক pdf বই ডাউনলোড

নিচে কালেক্টেড ৫ম pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

কালেক্টেড ৫ম pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 41.2 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group