কাশ্মীরের কান্না pdf বই ডাউনলোড। এমন অভাবনীয় খুশির বার্তাটি যেদিন পাই সেদিন প্রথমেই মার কাছে ছুটে গিয়েছিলাম। মাকে সালাম করে দাড়াঁতেই আমাকে বুকে জড়িয়ে ধরে বললেন, নিশ্চয়ই কোন খুশির খবর আছে বেটা । বল না কি সে খুশির খবরটা? খুশিতে সত্যিই তখন আমার চোখ চিকচিক করছে।

মায়ের দিকে দৃষ্টি তুলে বললাম, আমি কাশ্মীর সফরের দাওয়াত পেয়েছি। কেন্দ্রয়ী অফিস আমার সফরের সব ব্যবস্থা করছে। তারা চাচ্ছে আমাকে দিয়ে কাশ্মীরের রণাঙ্গনের উপর একটা স্পেশাল স্পট স্টোরি করাতে। আমার সফরের যাবতীয় ব্যয়ভার বহন ছাড়াও বেতন বাদে সফল শেষে পাব বার হাজার সৌদি রিয়াল। এবার তুমিই বল খবরটা সত্যিই খুশির কি না?।

আরও দেখুনঃ জাল হাদীছের কবলে রাসূলুল্লাহর ছালাত pdf বই ডাউনলোড 

মা আমার মুখের দিকে কতক্ষণ তাকিয়ে রইলেন। চাকরি পাওয়ার খবর শুনে মা প্রথমে যেমন খুশি হয়েছিলেন, ভেবেছিলাম তেমনি খুশি হবেন আজও। কিন্তু মায়ের মুখের দিকে তাকিয়ে তেমনটা আমার মনে হয়নি। তাই জিজ্ঞেস করলাম, তুমি খুশি হওনি আম্মা? ।

মা আমার মাথায় হাত বুলিয়ে বললেন, সন্তানের সাফল্যে পিতা-মাতার চেয়ে বেশি খুশি আর কে হতে পারে ! কিন্তু আমি ভাবছি থাকলে কেন আম্মা, কি ভাবছো তুমি? ভাবছি, কাশ্মীরের মতো গোলযোগপূর্ণ জায়গায় আমার একমাত্র ছেলেকে পাঠিয়ে দিয়ে এ মনকে প্রবোধ দেবো কি করে? এবার মায়ের আশংকার কারণটা খুজেঁ পেলাম। তাকেঁ সান্ত্বনা দিয়ে বললাম, মাত্র তো কটা দিন।

আরও দেখুনঃ ইসলামী আন্দোলনের পথে pdf বই ডাউনলোড

এতেই তুমি এমন বেকারার হয়ে পড়লে চলবে কেন মা? একবার কি ভেবে দেখেছো. তোমার মতো হাজার হাজার মায়ে সন্তান সেখানে আযাদীর জন্য দুশমনের বুলেটের সামনে বুক পেতে লড়াই করে চলেছে বছরের পর বছর। আমি তো সেখানে লড়াই করতে যাচ্ছি না, যাচ্ছি সংবাদ সংগ্রহের জন্য। মা একটা দীর্ঘ নিঃশ্বাস ছেড়ে বললেন, যখন সন্তানের পিতা হবে তখন বুঝবে আমার দুঃখ-দুশ্চিন্তার উৎসটা কোথায়।

মায়ের বেদনাক্লিষ্ট মুখের দিকে চেয়ে আর কথা বাড়াতে পারিনি। কতক্ষণ নীরব থেকে নিজের ঘরে চলে যাই। ছেলেবেলায় বাবাকে হারানোর পর দুঃখিনী মা আমার তিন তিন করে অতি যত্নে আমাকে এতটুকু বড় করেছেন। ইউনিভার্সিটিতে ভর্তি হবার পর প্রতি সপ্তাহে মায়ের একটি চিঠি পেতাম। আমাকেও লিখতে হতো সমান তালে।

আরও দেখুনঃ হিন্দু ধর্ম এবং ইসলাম pdf বই ডাউনলোড

নিচে কাশ্মীরের কান্না pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

কাশ্মীরের কান্না pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ বই ঘর প্রকাশনী 
বইয়ের ধরণঃ সীরাত বিষয়ক       
বইয়ের সাইজঃ 11.5 MB
প্রকাশ সালঃ ২০০২ ইং
বইয়ের লেখকঃ সমর ইসলাম 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group