কিয়ামত অতি নিকটে pdf বই ডাউনলোড। পূর্ব ও পরবর্তী উলামায়ে কেরাম এ বিষয়ে প্রচুর গবেষণা করে গেছেন, অজস্র গ্রন্থ রচনা করে গেছেন। এখনও পর্যন্ত প্রন্থাদী প্রকাশিত হচ্ছে। নতুন নতুন তথ্য বের হয়ে আসছে। রেডিও টেলিভিশন এবং ইন্টারনেটের মত প্রচার মাধ্যমে এ নিয়ে আলোচনা-পর্যালোচনা হচ্ছে। কিন্তু পরিতাপের বিষয়..।

কতিপয় নামধারী আলেম এ বিষয়ে ভূল ও সংশয়যুক্ত তথ্য প্রচার করে জনমনে শঙ্কা সৃষ্টির অপচেষ্টা করছেন। তাই শুরুতেই আমরা কেয়ামতের আলামত নিয়ে গবেষণার জন্য কতিপয় মূলনীতি তুলে ধরছি- প্রামন্য স্বরূপ একমাত্র কোরআন হাদিসকে বেছে নিতে হবে।

আরও দেখুনঃ কিশোর মনে ভাবনা জাগে pdf বই ডাউনলোড

কারণ, এ জাতীয় সকল কিছুই অদৃশ্য বিষয়াবলীর অন্তর্ভূক্ত। আল্লাহ পাক বলেন, বলুন, আল্লাহ ব্যতীত নভোমন্ডর ও ভূমন্ডলে কেউ গায়েবের খবর জানে না এবং তারা জানে না যে, তারা কখন পুনরুজ্জীবিত হবে। (সূরা নামল-৬৫)।

অন্যত্র বলেন, তিনি অদৃশ্যের জ্ঞানী। পরন্ত তিনি অদৃশ্য বিষয় কারও কাছে প্রকাশ করেন না তারঁ মনোনীত রাসূল ব্যতীত। তখন তিনি তার অগ্রে ও পশ্চাতে প্রহরী নিযুক্ত করেন। (সূরা জ্বীন-২৬) একমাত্র দ্বীনী কল্যাণেই আল্লাহ পাক অদৃশ্যের কিছু জ্ঞান তারঁ প্রিয় নবীকে জানিয়েছিলেন। যেগুলোর মধ্যে কেয়ামতের নিদর্শনাবলী অন্যতম।

আরও দেখুনঃ কি হয়েছিল অবাধ্যদের pdf বই ডাউনলোড

সুতরাং ইসরায়েলী বিবৃত বর্ণনা বা কোন স্বপ্নের উপর নির্ভর করে কেয়ামতের নিদর্শনাবলীর ব্যাখ্যা দেয়া বা কোন ঐশী প্রমাণ ব্যতীত রাজনৈতিক দুর্ঘটনাসমূহকে কেয়ামত ঘনিয়ে আসার আলামত মনে করা একেবারেই গ্রহণযোগ্য নয়। পাশাপাশি প্রামাণ্য হাদিসটিও বিশুদ্ধ বর্ণনাসুত্রে বর্ণিত হতে হবে-সরাসরি নবী কারীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম থেকে হোক বা তারঁ কোন সাহাবী থেকে।

বর্তমানে বিষয়টিকে উত্তেজনাকর পরিবেশ সৃষ্টি এবং বাণিজ্যিক সফলতা লাভের উপকরণ বানি নেয়া হয়েছে। দুর্বল ও দুর্লভ আলোচনাকে অগ্রাধিকার দিয়ে পাঠকের দৃষ্টি আকর্ষণের অপচেষ্টা চলছে। তুর্কী ইস্তাম্বুলের দারুল কুতুব আল ইসলামিয়া লাইব্রেরী কর্তৃক প্রকাশিত তৃতীয় শতাব্দীর একটি হস্তলিখিত গ্রন্থে এমনই এক দুর্লভ বর্ণনার সন্ধান পাওয়া যায়।

আরও দেখুনঃ উসমানী খেলাফতের স্বর্ণকণিকা pdf বই ডাউনলোড

নিচে কিয়ামত অতি নিকটে pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

কিয়ামত অতি নিকটে pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মাহমুদ পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 95.4 MB
প্রকাশ সালঃ ২০১৮ ইং
বইয়ের লেখকঃ রূহানী শাইখ হযরত মাওলানা এমামুদ্দীন                 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group