কি হয়েছিল অবাধ্যদের pdf বই ডাউনলোড। আহকাফে দীর্ঘকালীন অনাবৃষ্টি চিন্তাও করা যায় না। অথচ যা অকল্পনীয় তাই হচ্ছে। বহুদিন হয়ে গেলো বৃষ্টির দেখা নেই। আদ্রর্তার অভাবে জমিগুলো কেমন শুকিয়ে গিয়েছে। ফাটল ধরেছে পুরো ভূখন্ডে। অবারিত রোদে পুড়ে যাচ্ছে চরাচর।

চিরচেনা সেই আহকাফ আজ আর নেই। সবুজ দৃশ্যাবলী হারিয়ে গিয়েছে কোথায় যেনো। বিবর্ণ বৃক্ষের শাখা-পত্রগুলো সেকথাই মনে করিয়ে দেয়। বিমর্ষ প্রকৃতি কোন অযাচিত বিপদের ইঙ্গিত দিচ্ছে কে জানে।

আরও দেখুনঃ আবুবকর রাঃ এর ঈমানী দৃঢ়তা

বায়ুমন্ডলের উষ্ঞতা বেড়ে যাচ্ছে প্রতিদিন। গরমের প্রকোপে আহকাফবাসী আদ সম্প্রদায়ের প্রাণ ওষ্ঠাগত হয়ে এলো। তীব্র পানি সংকট দিশেহারা করে তোলে তাদেরকে। পানি না পেলে কিভাবে চলবে। এভাবে আর কতদিন? খরার আগ্রাসন বেড়েই যাচ্ছে। চারিদিকে চলছে শস্যহীনতার হাহাকার। কৃষিকাজ শিকেয় উঠেছে। খরায় চৌচির চরাচরে চাষবাসের আয়োজন যেনো স্বপ্ন। শুধু তাই নয়।

পানীয় পর্যন্ত আদদের জন্য হয়ে উঠলো দূর্লভ। পান করার মতো পানিটুকুও সংগ্রহ করা মুশকিল। মহার্ঘ কোনো বস্তুর মতো পানি নিয়ে দেশশর চলছে কাড়াকাড়ি। প্রাণান্তকর দুর্ভোগের কবে অবসান হবে কে জানে। এমন মহাদুর্বিপাকে কোনোকালে আদরা পড়েনি। সম্প্রদায়ের বয়োজ্যেষ্ঠ ব্যক্তিরা পর্যন্ত স্মৃতিচারণ করে এমন দূরাবস্থার কথা মনে করতে পারে না। তাতে কি।

আরও দেখুনঃ সানজাক ই উসমান pdf বই ডাউনলোড

কারো মনে করা না করায় কিছু এসে যায় না। অলংঘ নিয়তি খন্ডন করবে কে? তৃষ্ঞার্ত চাতকের মতো উদলা আকাশের দিকে চেয়ে চেয়ে ক্লান্ত হয়ে যায় আহকাফবাসীরা। কিছুই করবার নেই। মেঘ ভেসে না এলে, বারিবর্ষন না হলে কার কি করার আছে। শত লাফ ঝাঁপ দিলেও কোনো লাভ নেই। বসে বসে মাতার চুল ছিঁড়লেও একখন্ড মেঘ যোগাড় করা যাবে না।

ভরপেট খাওয়া জোটে না। ভয়াবহ খাদ্যাভাবে অনেকেই কাতর। অনাহার অর্ধাহার হয়ে উঠলো নিত্যসঙ্গী বিশাল দেহধারী আদ সম্প্রদায় দিন দিন কৃষ্ঞকায় হয়ে যাচ্ছে। দেহের বাড়তি মেদতো ঝয়ে গিয়েছে অনেক আগেই, এখন পাঁহরের হাড়শুদ্ধ বেড়িয়ে পড়েছে। বৃষ্টিবন্ধ্যাত্ব তাদের খাওয়া পরার বিঘ্ন ঘটালেও কুফুরী কর্মে কোনো নেতিবাচক প্রভাব ফেলতে সক্ষম হলো না।

আরও দেখুনঃ কারাগার থেকে বলছি pdf বই ডাউনলোড

নিচে কি হয়েছিল অবাধ্যদের  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

কি হয়েছিল অবাধ্যদের pdf বই ডাউনলোড

প্রকাশকঃ হাকিমাবাদ খানকায়ে মোজাদ্দেদিয়া  
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 7.88 MB
প্রকাশ সালঃ ২০০৯  ইং
বইয়ের লেখকঃ মোহাম্মাদ জুলকারনাইন                   
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group