কুধারণা ও প্রতিকার

কুধারণা ও প্রতিকার pdf বই ডাউনলোড।  আমার প্রথম মোর্দেশা হযরত মাওলানা শাহ আবদুল গনী ফুলপরী রহ. বলেন: ইহার কারণ এই যে, কুধারণার ফলে কিয়ামতের দিন স্বয়ং আল্লাহপাক তাহার বিরুদ্ধে মোকদ্দমা দাড়ঁ করিবেন এবং তাহাকে জিজ্ঞাসা করিবেন, তুমি যে আমার এই বান্দার প্রতি কুধারণা করিয়াছিলে, বল তোমার সেই কুধারণার পক্ষে তোমার নিকট কি কি দলিল আছে? অথচ, কাহারও প্রতি সু-ধারণার জন্য দলিল প্রমান ছাড়াই ছাওয়াব প্রদান করা হইবে।

কারণ, স্বয়ং নবী করীম সাঃ ফরমাইয়াছেন যে, তোমরা প্রত্যেক মুসলমানের প্রতি সু-ধারণা পোষণ কর। (যে ব্যক্তি প্রিয় নবীর হুকুম পালন করিবে, নিঃসন্দেহে সে পুরস্কারযোগ্য ও প্রশংসার পাত্র বিবেচিত হইবে। )

আরও দেখুনঃ জবানের ক্ষতি pdf বই ডাউনলোড

অতএব, কধারণা করিয়া নিজেকে নিজে কিয়ামত দিবসের মহা বিচারপতির আদালতের আসামী করা এবং কঠিন বিপদের সম্মুখীন করা সম্পুর্ণ বেওকুফী, নাদানীও আহাম্মকী । হযরত ফুলফূরী রহ. হাসিয়া বলিতেন, নিরেট আহাম্মক ঐ ব্যক্তি যে মোফতের ছাওয়অব গ্রহণের পরিবর্তে নিজেই নিজের উপর মোকাদ্দমার পর মোকদ্দমার ব্যবস্থা সম্পন্ন করিতেছে এবং বিপদ আর বিপদ প্রস্তুত করিয়া লইতেছে।

অতএব, হে লোক সকল, অন্যের প্রতি সু-ধারণা করিয়া মোফতে ছাওয়াব অর্জন কর এবং কুধারণা করিয়া নিজের জানকে প্রমাণাদি পেশের মোকদ্দমায় ফাসাইওনা। হাকীমুল উম্মত মুজাদ্দিদুল মিল্লাত হযরত মাওলানা আশরাফ আলী থানবী রহ. বলেন যে, দ্বীনের খাদেমদের প্রতি কুধারণা বা অভিযোগের কারণ হয় দুইটি বিষয়: এলমের কমি এবং মহব্বতের কমি। অর্থাৎ সাধারণত দুই শ্রেণীর লোকেরই অভিযোগ করিয়া থাকে।

আরও দেখুনঃ  অন্তরের রোগ সম্পূর্ণ pdf বই ডাউনলোড

হয় তাহার মধ্যে সংশ্লিষ্ট ব্যক্তির প্রতি মহব্বতের ত্রুটি আছে, যাহার ফলে তাহার মধ্যে দোষ খুজিয়া বাহির করার চেষ্টা করিতে থাকে। অথবা সে দ্বীন -শরীঅত সম্বন্ধে খুবই অজ্ঞ। যেহেতু কোরআন, হাদীছ, ফেকাহ, শাস্ত্রের নীতিমালা ও বিধানাবলী তাহার সম্মুখে থাকে না, তাই সে অজ্ঞতা বশত কুধারণা করিয়া বসে।

আরও দেখুনঃ  ইসলাম পরিচিতি pdf বই ডাউনলোড

নিচে কুধারণা ও প্রতিকার pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

কুধারণা ও প্রতিকার pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ হাকীমুল উম্মত প্রকাশনী 
বইয়ের ধরণঃ কুধারণা থেকে বাচার উপায়
বইয়ের সাইজঃ 2.14 MB
প্রকাশ সালঃ ২০০৬ ইং 
বইয়ের লেখকঃ হযরত মাওঃ শাহ হাকীম মুহাম্মদ আখতার ছাহেব রহ.
অনুবাদঃ মাওঃ আব্দুল মতিন বিন হুসাইন
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group