কুরআন মহাবিশ্ব ও মহাধ্বংস

কুরআন মহাবিশ্ব ও মহাধ্বংস pdf বই ডাউনলোড। বর্তমান বিশ্বের সর্বত্রই চলছে অগ্রযাত্রার পালা। জ্ঞান-বিজ্ঞানের সকল দিক ও বিভাগেই ‘বিজ্ঞান’ মানুষের সীমাবদ্ধ চিন্তা-চেতনাকে পাল্টে দিয়ে নতুন এক উৎকর্ষিত জ্ঞানময় উজ্জল পরিবেশ উপহার দিয়ে চলেছে।

সৃষ্টির সেরা মানব জাতিকে ‘বিজ্ঞান’ক্রমান্বয়ে নিয়ে যাচ্ছে সৌর-মন্ডলে, নভোমন্ডলে এবং গ্যালাক্সি থেকে গ্যালাক্সিমন্ডলে। এক কথায় এতদিন যাবৎ মানব সমাজ যা কল্পনাও করতে সক্ষম হয়নি। ইদানিং কি-না ‘বিজ্ঞান’মানব জাতিকে দিয়ে তা-ই বাস্তবে সম্পাদন করে চলেছে।

আরও দেখুনঃ বিজ্ঞানময় কুরআন pdf বই 

এখানে উল্লেখ করা প্রয়োজন যে, বিজ্ঞানের উল্লেখিত সত্য-সঠিক সাফল্যগুলো বাস্তুবে রূপ লাভ করার প্রায় ১৪০০ বৎসর পূর্বেই মহাবিশ্বের একমাত্র মহান স্রষ্টা ও প্রতিপালক ‘আল্লাহ রাব্বুল আ’লামিন’ ভূপৃষ্ঠে করেছিলেন। তখন জ্ঞান-বিজ্ঞানের অগ্রগতি না থাকায় মানব সম্প্রদায় কুরআনের ঐ সকল বৈজ্ঞানিক তথ্যগুলোকে বুঝতে সক্ষম হয় নি। ফলে সমাজের জ্ঞানী-গুনীজনের একটা বড় অংশই ‘আল-কুরআন’কে মহাসত্য আসমানী গ্রন্থরূপে মেনে নিতে তৎপর হয় নি।

কিন্তু অধূনা বিজ্ঞানে কোন আবিষ্কারই কুরআনকে ডিঙ্গিয়ে যেতে না পারায় এবং বিজ্ঞান কুরআনের অভিন্ন সমর্থক প্রমাণিত হওয়ায় ঐ সকল জ্ঞানী-গুনী ও বুদ্ধীজীবি মহল প্রকৃত বাস্তবতার প্রচন্ডতায় বিস্ময়ে বিমূঢ় হয়ে পড়েছেন।

আরও দেখুনঃ মুসলিম মনীষীদের জীবনকথা pdf বই

এটাই স্বাভাবিক, কেনান, আল কুরআন তো মহাজ্ঞানী আল্লাহ তায়ালাই অবতীর্ণ করেছেন। এবং বিজ্ঞান বিশ্বের মানুষের জন্য স্রষ্টার উপস্থিতির চিহ্নস্বরূপ তাতে সত্য-সঠিক বৈজ্ঞানিক তথ্য ও তত্ত্বসমূহ সন্নিবেশিত করেছেন। যাতে করে একসময় ঐ সকল তথ্যসমূঞ বিজ্ঞানের আবিষ্কারের মাধ্যমে প্রমাণিত হয়েছে দেখতে পেয়ে সমাজের প্রকৃত জ্ঞানীজন এক আল্লাহর সম্মূখে মাথা অবনত করে দিয়ে ধন্য হতে পারে।

এ দিক থেকে বিজ্ঞান বিশ্বের জন্য ‘কুরআন’ সত্যি সত্যি এক অনন্য গ্রন্থ হিসেবে মর্যাদার আসন অলংকৃত করে প্রতিষ্ঠা লাভ করেছে, যা অন্য কোন ধর্ম গ্রন্থের পক্ষে সম্ভব হয়নি।

নিচে কুরআন মহাবিশ্ব ও মহাধ্বংস pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

কুরআন মহাবিশ্ব ও মহাধ্বংস pdf বই ডাউনলোড

প্রকাশকঃ র‌্যাকস পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ কুরআন ও বিজ্ঞান
বইয়ের সাইজঃ 131 MB
প্রকাশ সালঃ ২০১৬ ইং 
বইয়ের লেখকঃ মুহাম্মদ আনওয়ার হোসাইন
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group