কুরআন হাদীসের আলোকে ইসরাইল

কুরআন হাদীসের আলোকে ইসরাইল pdf বই ডাউনলোড।বস্তুত ইয়াহুদীরা হযরত মুসা আলাইহিস সালামের ধর্মানুসারী এক সসম্প্রদায়। বনী ইসরাইলে ইয়াহুদী ছিলেন মুকাদ্দাস কেন্দ্রিক রাষ্ট্র ব্যবস্থার শীর্ষ নেত্বত্বের পদেও সমাসীর ছিলেন । তার উত্তর-পুরুষরাই ইয়াহুদী নামে খ্যাত । হযরত মুসার আঃ-এর ধর্মানুসারী হওয়ার দাবীদার হলেও পরবর্তীকালে ইয়াহুদীরা ধূর্তামী ও কূট -ষড়যন্ত্রে পৃথিবীর সকল সম্প্রদায়কে অতিক্রম করে যায় এবং এক জঘন্য ও ধিকৃত সম্প্রদায় হিসাবে খ্যাত হয়ে পড়ে। ধোকা, প্রতারণা অন্যায় ও অপকর্মের এমন কোন দিক ছিল না যাতে তারা সিদ্ধহস্ত ছিল না।

শোষন ও মানুষকে নির্যাননের নাম দিয়ে নিজেদের স্বার্থসিদ্ধির ব্যাপারে ও তারা ছিল সকলের শীর্ষে । নৈতিক অধঃপতন ও চারিত্রিক হীনতার কারণে তারা গোটা মানব সম্প্রদায়ের নিকট ছিল ঘৃনিত ও ধিকৃত। আর আল্লাহর বিধান লঙ্গন ও আল্লাহ নাফরমানির কারণে এ জাতি ছিল আল্লাহর ক্রোধে নিপতিত।ৎআল্লাহ ক্রোধ ও মানুষের ঘৃনা সব মিলিয়ে তারা লাঞ্ছনা ও বিড়ম্বনার এক অসহনীয় জীবন লাভ করে।

আরও দেখুনঃ  ক্রীতদাস থেকে সাহাবী pdf বই ডাউনলোড

সকলের দৃষ্টিতে নীচ ও হীন বলে ধিকৃত হল ও জঘন্য ষড়যন্ত্রকারী জাতি হিসাবে কেই তাদেরকে সম্মানের দৃষ্টিতে দেখত না। বরং সকলেই তাদেরকে এড়িয়ে চলতে চেষ্টা করত। কুরআনে কারীম ও তাদের এই অবস্থানর চিত্রায়ণ করতে গিয়ে ইরশাদ করেছে-তাদের জন্য লাঞ্ছনা ও দারিদ্র অবধারিত করে দেওয়া হল এবং তারা আল্লাহর ক্রোধে নিপতিত হল (বাকারা-৬১)
আরো ইরশাদ হয়েছে- তারা ক্রোধের উপর ক্রোধের পাত্রে পরিণত হল্ আর কাফেরদের জন্য রয়েছে লাঞ্ছনা শাস্তি। (বাকারা-৯০)

জাতি হিসাবে ইয়াহীদীরা ছিল সকলের কাছ থেকে বিতাড়িত এক জাতি। ফলে কেই তাদেরকে আশ্রয় দিতেও সম্মত হত না। হযরত ইসা আঃ এর আবির্ভাবের পর খৃষ্টান দুনিয়ার কাছে তারা পরাস্ত হয় এবং সেই যে তারা রাজ-ক্ষমতা হারায় তারপর দীর্ঘকাল পর্যন্ত তারা আর রাজ্য-ক্ষমতা ফিরে পায়নি। ষড়যন্ত্রকারী নীচাশত জাতি হিসাবে তাদের যে পরিচিত তাও তারা ঘুচাতে পারেনি। ফলে পৃথিবীর সভ্য জাতি ও সুশীল মানুষের কাতারে দাড়াঁনো তাদের পক্ষে কখনই সম্ভব হয়নি।

আরও দেখুনঃ  চার ইমামের জীবনকথা pdf বই ডাউনলোড

নিচে কুরআন হদীসের আলোকে ইসরাইল   pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

কুরআন হাদীসের আলোকে ইসরাইল pdf বই ডাউনলোড সুচীপত্র

 

প্রকাশকঃ মাকতাবাতুল আখতার
বইয়ের ধরণঃ বনি ইসরাইল দের ইতিহাস
বইয়ের সাইজঃ 5.32 MB
প্রকাশ সালঃ ২০০৭ ইং
বইয়ের লেখকঃ কারী মুহাম্মদ তায়্যিব রহ.
অনুবাদঃ মাওলানা হাবীবুর রহমান
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group