কুসংস্করাচ্ছন্ন ইমান ২য় খন্ড

কুসংস্করাচ্ছন্ন ইমান ২য় খন্ড pdf বই ডাউনলোড। কুসংস্কারে আচ্ছন্ন আমাদের অনেকের মন মানসিকতা। আমরা জানি অশিক্ষিত মানুষের মধ্যেই কুসংস্কার বেশী। আগের তুলনায় এখন শিক্ষার হার বেশী কিন্তু সেই তুলনায় কুসংস্কারের হার কমেনি। বরং যতো শিক্ষার হার বাড়ছে কুসংস্কারও যেন ততো বাড়ছে।  এই নব্য শিক্ষিতদের মধ্যে সবচেয়ে বড় যে কুসংস্কার তা হলো।

তারা সব কুসংস্কারের জন্য দায়ী করে ইসলামকে। এদিকে ইসলাম সম্পর্কে তারা কিছুই জানে না। তারা কুসংস্কারকেই মনে করে ইসলাম। আল্লাহ সুবহানাল্লাহ তায়ালা আমাকে যতোটুকু ইলম দিয়েছেন, যতোটুকু যোগ্যতা দিয়েছেন।

আরও দেখুনঃ ইসলামি ফিকাহ ২য় খন্ড pdf বই ডাউনলোড

আর যতোটুকু সামর্থ দিয়েছেন তার সবটুকু প্রয়োগ করে এই বিভ্রান্তি নিসরণ করতে চাই। আমার লেখায় সামান্য কিছু মানুষও যদি সার্বিক বিষয়টি অনুধাবন করতে পারেন, তবে আমার শ্রম সার্থক হয়েছে বলে মনে করব।৩০/৪০ বছর আগের তুলনায় বর্তমানে কুরআন হাদীসের চর্চা অনেক বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে মহিলাদের মধ্যে, একথা মানতেই হবে। সেই সাথে শির্ক বিদয়াতীও অনেকাংশে হ্রাস পেয়েছে।

ইদানিং শহর এবং প্রত্যন্ত গ্রামেও সভা, বৈঠক, জামাত বা তালিম নামে বিভিন্ন আলোচনা অনুষ্ঠান হচ্ছে মহিলাদের নিয়ে। যার মাধ্যমে কুরআনের নির্দেশ হাদীসের উপদেশ, শুদ্ধ করে কুরআন পড়া, কুরআন অর্থসহ বুঝে পড়া।

আরও দেখুনঃ আসান ফেকাহ ২য় খন্ড pdf বই ডাউনলোড

বিভিন্ন মাসলা মাসায়েল, ইবাদত ও বিদআতের পার্থক্য, সর্বোপরি শিরক সম্পর্কে সচেহন হচ্ছে মহিলারা। আমাদের সমাজের পুরুষরা অনেকেই নিয়মিত পাচঁ ওয়াক্ত নামায জামায়াতের না পড়লেও জুমআর নামা য দুই ঈদের নামাজে যায়, এরপর বিভিন্ন সভা-সমিতি, ওয়াজ মাহফিলেও যায়।

কিন্তু আমাদের নারী সমাজ ধর্মীয় এইসব অনুষ্ঠানাদি থেকে মোটামোটি মাহরূমই থাকে। বর্তমানে তালিমৈ-বৈঠকের মাধ্যমে যদিও অনেক কিছু জানতে পারছি, তারপরও অনেক বিদয়াতী আমল আমাদের ইবাদতের মধ্যে জড়িয়ে আছে। নতুন কিছু বিদআত তৈরীও করা হচ্ছে। তাছাড়া শিরক-বিদয়াতী মনোভাবাপন্ন পুরুষের চেয়ে মহিলাই বেশী।

আরও দেখুনঃ নারির স্বাধীনতা pdf বই ডাউনলোড

নিচে কুসংস্করাচ্ছন্ন ইমান ২য় খন্ড pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

কুসংস্করাচ্ছন্ন ইমান ২য় খন্ড pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ প্রফেসর‘স পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ ঈমান বিষয়ক     
বইয়ের সাইজঃ 2.12 MB
প্রকাশ সালঃ ২০১০ ইং
বইয়ের লেখকঃ মাসুদা সুলতানা রুমী  
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group