কেন ইসলাম গ্রহণ করছে পশ্চিমারা pdf বই ডাউনলোড। আজকের কী আলোচনায় বিষয় হলো- কেন পশ্চিমারা ইসলাম গ্রহণ করছে? আ যদি এর উত্তরটা দেয়া হয় মাত্র একটি বাক্যে, তা হলো পশ্চিমারা ইসলাম গ্রহণ করছে কারণ, তাদের দৈনন্দিন জীবনের ভয়াবহ সমস্যাগুলো সমাধান ইসলামে আছে।

পাশ্চাত্যের মানুষ মনোযোগ দেয় শারীরিক শান্তির দিকে। অর্থাৎ ভোগ-বিলাসের দিকে। তাদের মনোযোগ শারীরিক শান্তি ও সুখের দিকে। পৃথিবীর অধিকাংশ ধর্মই মনোযোগ দেয় আত্মার উন্নতির দিকে। আলহামদুলিল্লাহ, ইসলামে এ দুটোই আছে।

আরও দেখুনঃ উত্তর আধুনিক মুসলিম মন pdf বই ডাউনলোড

ইসলাম শারীরিক সুখ-শান্তির পাশাপাশি আমাদের আত্মার উন্নতির দিকেও মনোযোগ দেয়। দুটিই গুরুত্বপূর্ণ। ইসলাম শব্দটি এসেছে সালাম থেকে যার অর্থ শান্তি। এর আরো একটি অর্থ হলো আল্লাহর কাছে আত্মসমর্পণ করা। অর্থাৎ ইসলাম হলো নিজের ইচ্ছেকে আল্লাহ তাআলার কাছে সমর্পণ করে শান্তি অর্জন করা। পবিত্র আল-কুরআন হল আল্লাহ প্রদত্ত আসমানি কিতাব যা নাযিল হয়েছিল।

সর্বশেষ নবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর ওপর। আল কুরআন জ্ঞানের আধার। অমনোযোগীদের প্রতি সতর্কবাণী। বিপথগামীদের জন্য পথ প্রদর্শক। নিপীড়িতদের সান্ত্বনার বাণী, আর হতাশাগ্রস্তদের আশার আলো। এবার আসুন আলোচান করি- পশ্চিমারা কেন ইসলাম গ্রহণ করছে।

আরও দেখুনঃ ইসলাম তত্ত্ব ছেড়ে জীবনে pdf বই ডাউনলোড

একটি গুরুত্বপূর্ণ কারণ হলো-পশ্চিমারা মুক্তমনের অধিকারী। তারা রক্ষণশীল নয়। পৃথিবীর অনেকে দেশে যেমনটা আছে। আল্লাহর রহমতে আমি অনেক দেশ ভ্রমণ করেছি। মানুষ আমাকে জিজ্ঞেস করে, এসব বক্তৃতায় লোকজনের প্রতিত্রিুয়া কী? আমাদের দায়িত্ব হলো আল্লাহ তাআলার বাণী প্রতিটি আশরাফুল মাকলুকাতের কাছে পৌঁছে দেয়।

তিনিই হেদায়াত করেন। আল্লাহ পবিত্র আল-কুরআনে সূরা গাশিয়াহর (২১-২২) নং আয়াতে বলেছেন অর্থাৎ; সে যা হোক, তুমি হে নবী উপদেশ দিতে থাকো কেননা তুমি তো একজন উপদেশ দানকারী মাত্র। তুমি তাদের কাজের নিয়ন্ত্রক নও। প্রাচ্য ও পাশ্চাত্যের সমাজের মধ্যে অনেক পার্থক্য আছে। প্রাচ্যের বিশেষ করে ভারতের একজন মুসলিম যদি ইসলাম গ্রহণ করে, এটা পশ্চিমের পঞ্চাশ জন অমুসলিমের ইসলাম গ্রহণের সমান হবে।

আরও দেখুনঃ উজ্জীবিত ঈমানের ইতিকথা pdf বই ডাউনলোড

নিচে কেন ইসলাম গ্রহণ করছে পশ্চিমারা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

কেন ইসলাম গ্রহণ করছে পশ্চিমারা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ পিস পাবলিকেশন 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 1.82 MB
প্রকাশ সালঃ ২০০৮ ইং
বইয়ের লেখকঃ ডা. জাকির নায়েক        
অনুবাদঃ হামিদুল ইসলাম সোহেল
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group