কেন জিহাদ করবো pdf বই ডাউনলোড। মহান আল্লাহর আদেশ; তাই জিহাদ করব মাহ প্রতাপশালী মহান আল্লাহ রাব্বুল আলামীন মুসরিম উম্মাহকে মহাগ্রন্থ আল-কুরআনে আদেশ করেছেন অর্থাৎ তোমাদের উপর ক্বিতাল সশস্ত্র যুদ্ধ ফরয করা হয়েছে, যদিও তোমাদের নিকট তা অপছন্দীয় তোমাদের কাছে হয়তো কোন একটি বিষয় পছন্দনীয় নয় অথচ তা তোমাদের জন্য কল্যাণকর, আর হয়তোবা কোন একটি বিষয় তোমাদের কাছে পছন্দনীয়; অথচ তা তোমাদের জন্য অকল্যাণকর। বস্তুত আল্লাহ জানেন, তোমরা জাননা। বাক্বারা-২১৬

ঈমানের পর মুসলমানদের উপর নামায! রোযা, হজ্ব, যাকাত যেমন ফরয, ক্বি-তাল-ফী সাবীলিল্লাহও তোমনই একটি ফরয। বরং অনেক ক্ষেত্রে নামায-রোযার চেয়েও ক্বিতাল ফী সাবিলিল্লাহ অধিক জরুরী। তাই আল্লাহ তাআলাও কুরআন পাকে ক্বিতালের (সশস্ত্র যুদ্ধ) বর্ণনা নামায-রোযার চেয়ে অধিক পরিমাণে করেছেন এবং ক্বিতালে প্রতি উম্মতকে উৎসাহিত করার জন্য।

আরও দেখুনঃ কে সেই মুজাহিদে মিল্লাত pdf বই ডাউনলোড

প্রিয় হাবীব সাঃকে আদেশ করেছেন- ইরশাদ হচ্ছে- হে নবী! আপনি মুমিনদেরকে ক্বিতালের প্রতি উৎসাহিত করুন। -আনফাল-৬৫ এভাবে আয়াত নাযিলের মাধ্যমে অন্য কোন আমলের প্রতি উৎসাহিত করার আদেশ করা হয়নি।

অন্যত্র আল্লাহ তাআলা বলেন- আপনি আল্লাহর পথে সশস্ত্র যুদ্ধ করতে থাকুন। আপনি নিজের সত্ত্বা ব্যতীত অন্য কোন বিষয়ের জিম্মাদার নন। আর আপনি মুমিনদের ক্বিতালের প্রতি উৎসাহিত করতে থাকুন। শীঘ্রই আল্লাহ কাফেরদের শক্তি-সামথৃ খর্ব করে দিবেন আর আল্লাহ শক্তি সামর্থের দিক দিয়ে অত্যন্ত কঠোর এবং কঠিন শাস্তিদাতা। -সূরা নিসা-৮৪।

আরও দেখুনঃ ইসতিখারার সুন্নত তরিকা pdf বই ডাউনলোড

ক্বিতালেল (সশস্ত্র) যুদ্ধ খুটি-নাটি প্রতিটি বিষয়ই কুরআনের আয়াত দ্বারা ফরয করা হয়েছে। ক্বিতালের প্রস্তুতি সম্পর্কে আল্লাহ তাআলা ঘোষণা করেন- তোমরা নিজ নিজ শক্তি-সামর্থ অনুযায়ী তাদের কাফেরদের বিরুদ্ধে প্রস্তুতি গ্রহণ কর এবং পালিত ঘোড়া দ্বারা।

যাতে তোমরা আতংকিত করতে পার আল্লাহ দুশমান, তোমাদের দুশমনদের উপর তাছাড়া অন্যদেরকেও, যাদেরকে তোমরা জাননা; আল্লাহ জানেন। -আনফাল: ৬০ অন্যত্র ইরশাদ হচ্ছে- যদি তারা জিহাদে বের হওয়ার সংকল্প করত, তাহলে অবশ্যই কিছু সরঞ্জাম যুদ্ধাস্ত্র প্রস্তুত করত।-তাওবাঃ ৬৫।

আরও দেখুনঃ ইসলাম সত্য দ্বীন pdf বই ডাউনলোড

নিচে কেন জিহাদ করবো  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

কেন জিহাদ করবো pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মাকতাবাতুল কুরআন
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 6.94 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ সগীর বিন ইমদাদ     
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group