কেমন ছিলেন রাসূলুল্লাহ সাঃ

কেমন ছিলেন রাসূলুল্লাহ সাঃ pdf বই ডাউনলোড। রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর ব্যাপারে বাড়াবাড়ি ও অবাধ্যতায় বর্তমান যুগের লোক দুভাগে বিভক্ত।

তাদের মধ্যে অনেকে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর ক্ষেত্রে এমন বাড়াবাড়ি করে যে, তাদের কার্যক্রম শিরকের পর্যায়ে পৌঁছে যায়। [আল্লাহর নিকট এ থেকে আশ্রয় চাই] অনেকে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর তরীকা ও তাঁর সীরাত-আদর্শের অনুসরণ হতে উদাসীন। তারা তা নিজেদের জীবনে আদর্শ হিসেবে গ্রহণ করে না।

আরও দেখুনঃ খলিফা আবু বকর সিদ্দীক (রা.) জিবনী

অতএব, সে সমস্তলোককে তাঁর সীরাতের নিকটতম করার ও তাদের জীবনের ক্ষেত্র সমূহে তা ধারণ করবে এ আশায় অতি সহজ ও সরলভাবে কয়েক পৃষ্ঠায় তার সংক্ষিপ্ত বর্ণনা পেশ করছি; যা তাঁর সকল দিকগুলোর জন্য অবশ্যই যথেষ্ট নয়; বরং তা রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর আদর্শ বৈশিষ্ট্য ও জীবন-চরিত্রের এক ঝলক বা কিছু ধারনা মাত্র । মানুষের জীবনে অতি জরুরী এমনই কিছু অতি সংক্ষেপে তুলে ধরেছি।

রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর জীবনাদর্শ একটি পরিপূর্ণ জীবনাদর্শ। আর তিনি হলেন যাবতীয় সৎকর্ম ইবাদত, উত্তম চরিত্র, লেন-দেন, আচার- আচরণের শ্রেষ্ঠতম অনুকরণীয় ব্যক্তিত্ব। এ প্রসঙ্গে মহান আল্লাহ বলেন-নিশ্চয়ই আপনি মহান চরিত্রের অধিকারী। [সুরা কালাম , আয়াত নয় :৪] আহলে সুন্নাত ওয়াল জামায়াতের অনুসারীগণ রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-কে ঐ মর্যাদা প্রদান করে থাকে যে মর্যাদা স্বয়ং আল্লাহ তাআলা তাকে প্রদান করেছেন।

আরও দেখুনঃ উসওয়ায়ে রাসুলে আকরাম সাঃ pdf বই ডাউনলোড

এ ভিত্তিতে তাদের বিশ্বাস হল, তিনি আল্লাহর বান্দা, তাঁর রাসুল ও অন্তরঙ্গ অকৃত্রিম বন্ধু। তারা তাঁকে তাদের সন্তান-সন্তাদি, পিতা-মাতা এমনকি নিজেদের জীবনের চেয়েও বেশি ভালবাসে। তাঁর ব্যাপারে তারা কোন প্রকার বাড়াবাড়ি ও সীমালঙ্গন করে না। বরং আল্লাহ প্রদত্ত মান-মর্যাদাই তাঁর জন্য যথেষ্ট মনে করে। আর আমরা ও এ বিশ্বাসই পোষণ করে থাকি ।

নিচে কেমন ছিলেন রাসূলুল্লাহ সাঃ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

কেমন ছিলেন রাসূলুল্লাহ (সাঃ) pdf বই ডাউনলোড

প্রকাশকঃ দারুস সালাম বাংলাদেশ
বইয়ের ধরণঃ হাদীস বিষয়ক
বইয়ের সাইজঃ 6.77 MB
প্রকাশ সালঃ ২০১৪ ইং
বইয়ের লেখকঃ আল্লামা আব্দুল মালেক  
অনুবাদঃ মুহাম্মদ ইউসুফ আলী শেখ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group