কোমল হৃদয়ের ক্রন্দন pdf বই ডাউনলোড। আল্লামা আব্দুল্লাহ ইবনে মুহাম্মাদ ইবনে উবায়দ আবু বকর ইবনে আবিদ্দুনিয়া প্রসিদ্ধ লেখক. মুহাদ্দিস ও। ঐতিহাসিক। ইবনে আবিদ্দুনিয়ার প্রতিটি কর্ম বেশ চমকপ্রদ। রচনার বিষয় শিল্পে তিনি অনন্য। এমন বিষয় নিয়ে তিনি চিন্তা করতেন সমকালীন লেখকদের কাছে যা মনে হত একদম গৌণ।

তাই ক্ষুদ্রু অনেক বিষয় ও তারঁ গবেষণা বিশালত্ব লাভ করেছে। শিক্ষকতা ও গবেষণা করে জীবন কাটিয়েছেন। ছিলেন বাগ্মীও সুবক্ত। ইচ্ছেকররৈ কাউকে হাসাতে পারতেন, কাদাঁতেও পারতেন। যুগের মাশায়েখদের কাছ থেকে হাদীস বর্ণনা করতেন। তারই লেখা একটি বই আজ আপনাদের জন্য।

আরও দেখুনঃ বর্ষবরণ pdf বই ডাউনলোড

মুসলমান আজ নিপীড়িত, নির্যাতিত। যেখানে মুসলমান সেখানেই যুলুম ছিতম। কিভাবে আমরা মুক্তি পাব অত্যাচারের এই যাতাকল থেকে? এ প্রশ্নের উত্তর খুজে পাই রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামর জীবন ও সিরাতের পড়তে পড়তে। আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামর কাছে এসে যারা মুসলমান হয়েছেন তাদেরকে তিনি আল্লাহর দরবারে ফরিয়াদ ও রোনাযারির আদেশ দিতেন।

এই উপদেশের উপর আমল করে, চোখের পানি পেলে, তারা সফল হয়েছিলেন। তার যখনই কোন সমস্যার সম্মুখিন হতেন, শুরু করতেন আল্লাহর কাছে কান্নাকাটি। ফলে আল্লাহর সাহায্য পেয়েছেন জীবনের পদে পদে। খলীফা উমর ইবনুল খাত্তাব রাদিআল্লাহু আনহু একদিকে শাসন চালাতেন অন্যদিকে আল্লাহর দরবারে কাদঁতেন ছো্ট্ট শিশুটির মত।

আরও দেখুনঃ জিভের আপদ pdf বই ডাউনলোড

অশ্রু এবঙ শ্মশ্রু মিলে একাকার হয়ে যেত। সাহাবায় কেরাম বদর, উহুদ ও খন্দকের ময়দানে তাগুতি শক্তিকে পরাস্ত করে ইসলামের পতাকা উড্ডীন করেছিলেন। কী ছিল তাদের শক্তি? তাদের প্রধান শক্তিই ছিল, চোখের পানি।

আজও যদি মুসলমানরা রবের করুনার দুয়ারে ভিক্ষুকের মত ফরিয়াদ করে, অবশ্যই তারা আবার ফিরে পাবে অতীতের সেই শান ও শওকত, শক্তি ও সম্মন। আর-রিক্কাতু ওয়াল বুকা আল্লামা আব্দুল্লাহ ইবনে মুহাম্মাদ ইবনে উবায়দ আবু বকর ইবনে আবিদ দুনইয়া বাগদাদী রচিত এক কালজয়ী গ্রন্থ। উম্মাহর জন্য এটি এক অনন্য উপহার। আরবি ভাষায় রচিত গ্রন্থটির বাংলা ভাষান্তর করতে পেরে।

আরও দেখুনঃ বাংলাদেশের শিশু সাহিত্য pdf বই ডাউনলোড

নিচে কোমল হৃদয়ের ক্রন্দন pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

কোমল হৃদয়ের ক্রন্দন pdf বই ডাউনলোড

প্রকাশকঃ খানক্বায়ে আমীনিয়া-আসগরিয়া  
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 49.47 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ ইবনে আবিদ দুনইয়া বাগদাদী রাহ.   
অনুবাদঃ সৈয়দ মাহমুদুল হাসান
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group