কোরআনের কিছু বাণী ২য় খন্ড pdf বই ডাউনলোড। আল্লাহর বাণী সর্বশেষ নবী হযরত মুহাম্মাদ সাঃ-এর মাধ্যমে সমগ্র বিশ্বে মানবকুলের জন্যে বিশেষ করে মুসলমানদের জন্য কিয়ামত পর্যন্ত হিদায়াত স্বরূপ প্রেরিত হয়েছে। হে মু’মিনগণ! যখন তোমরা সালাতের জন্য প্রস্তুত হইবে তখন তোমরা তোমাদের মুখমন্ডল ও হাত কনুই পর্যন্ত ধৌত করিবে ।

এবং তোমাদের মাথায় মাসেহ করিবে এবং পা গ্রন্থি পর্যন্ত ধৌত করিবে; যদি তোমরা অপবিত্র থাক তবে সফরে থাক অথবা তোমাদের কেহ শৌচস্থান হইতে আগমণ করে, অথবা স্ত্রীর সহিত সংগত হও এবং পানি না পাও তবে পবিত্র মাটির দ্বারা তায়াম্মুম করিবে এবং উহা।

আরও দেখুনঃ কোরআনের কিছু বাণী pdf বই ডাউনলোড

তোমাদের মুখেও হাতে মসেহ করিবে আল্লাহ তোমাদিগকে কষ্ট দিতে চাহেন না, বরং তিনি তোমাদিগকে পবিত্র করিতে চাহেন ও তোমাদের প্রতি তাহাঁর অনুগ্রহ সম্পূর্ণ করিতে চাহেন, যাহাতে তোমরা কৃতজ্ঞতা জ্ঞাপন কর।তাই কুরআন মজীদকে জেনে এর অর্থ বুঝে এবং সেই আদেশ নির্দেশ মোতাবেক নিজের জীবনকে পরিচালিত কররে আমরা একটি অর্থপূর্ণ জীবনের প্রত্যাশী হতে পারি।

কারণ এই পবিত্র গ্রন্থে রয়েছে মানুষের জীবনের প্রতিটি কর্মের ফলাফল সম্পর্কে অবহিতকরণের সঠিক পথ-নির্দেশনা। কোন কাজ মানুষের জীবনে সাফল্য বয়ে নিয়ে আসবে এবং কোন কাজ তাকে ধ্বংসের দিকে ঠেলে দিবে তারই নির্ভূল বিধানসমূহ লিপিবদ্ধ হয়েছে এই গন্থে। নৈতিকতাবিহীন ও মনুষ্যত্ববিহীন জীবনবোধ।

আরও দেখুনঃ আল্লাহর দিকে আহবান pdf বই ডাউনলোড

হারাম রুজি, বিশৃঙ্খল সামাজিক ও পারিবারিক পরিবেশ মনের কুলষতা-এসবের উর্দ্বে থেকে মানুষ কিভাবে তার জীবনে সাফল্য বয়ে নিয়ে আসতে পারে ও শান্তিপূর্ণ জীবনের অধিকারী হতে পারে-সর্বোপরি একটি সর্বাঙ্গীন কল্যাণময় জীবনের প্রত্যাশী হতে পারে তারই নির্ভুল দিক নির্দেশনা রয়েছে কুরআন মজীদে।

মানুষ যেন এই বিধানসমূহ জেনে নিয়ে নিজের জীবনকে সঠিক পথে পরিচালিত করতে পারে সেই উদ্দেশ্যকে সামনে রেখে আরবী ভাষার রচিত কুরআন মজীদের কিছু বাংলা তরজমা বাংলা ভাষাভাষী মানুষের দ্বারে দ্বারে পৌঁছে দিয়ে তাদের মাঝে সম্পূর্ণ কুরআনকে জানার ও বুঝার আগ্রহ সৃষ্টির উদ্দেশ্যেই আমার এই ক্ষুদ্র প্রয়াস।

আরও দেখুনঃ আকাবির কা সুলূক ও ইহসান pdf বই ডাউনলোড

নিচে কোরআনের কিছু বাণী ২য় খন্ড pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

কোরআনের কিছু বাণী ২য় খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ   
বইয়ের ধরণঃ হাদিস বিষয়ক 
বইয়ের সাইজঃ 67.4 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group