ক্রসেড সিরিজ ১৩তম খন্ড

ক্রসেড সিরিজ ১৩তম খন্ড pdf বই ডাউনলোড। মেয়েদের সাথে ভেতরের কামরায় বসে কথা বলছিলেন শামস বখত ও সাদ বখত। বগিগার্ড এসে খবর দিল, কাজী সাহেব এসেছেন। মেয়েদের বসিয়ে রেখে দুই ভাই ড্রইং রুমে চলে এলেন কাজী সাহেবের সাথে দেখা করার জন্য। মধ্য বয়সী লোক কাজী আবুল ফজল ইবনুশ খাশিব। হারান প্রদেশের প্রদান কাজী তিনি, গুমাস্তগীনের খুব প্রিয়ভাজন ব্যাক্তি।

ওদের প্রবেশ করতে দেখেই কাজী সাহেব উৎফুল্ল কন্ঠে বলে উঠলেন, শুনলাম হলব দুত এসেছে! সে নাকি খাসা উপহারও এনেছে? হ্যাঁ সাদ বখত বললেন, কেল্লা প্রধান শুয়ে আছেন বলে দুতকে আমরা এখানেই বসিয়ে রেখেছি। উনি উঠলেন ওখানে পাঠিয়ে দেবো। 

আরও দেখুনঃ  ক্রসেড সিরিজ ১২তম খন্ড pdf বই ডাউনলোড

ভাল করেছো! আমি খলিফার পাঠানো উপহার দুটোই দেখতে এসেছি। ইবনুশ খাশিব চোখ টিপে বললন ওগুলো এক নজর দেখিয়ে দাও না আমায়। দুই ভাই কাজীর স্বভাব চরিত্র সম্পর্কে ভালই জানতো! গুমাস্তগীনের ওপর তার কি রকম প্রভাব তাও অজানা ছিল না ওদের ।মেয়ে দুটিকে না দেখালে সে যে ঝামেলা করবে এতে কোন সন্দেহ নেই।

সঙ্গে সঙ্গে মুখ থেকে বেরিয়ে এলো, বাহবা, তোফা তোফা!

তাই ঝামেলা এড়াতে শামস বখত মেয়ে দুজনকে তার সামনে এনে দেখালেন। কাজী মেয়েগুলোকে যখন দেখলো তখন তার চোখে অবাক করা ঘোর লেগে গেল। সঙ্গে সঙ্গে মুখ থেকে বেরিয়ে এলো, বাহবা, তোফা! তোফা! এত সুন্দরী। শামস বখত মেয়ে দুটিকে আবার ভেতরের কামরায় পাঠিয়ে দিলেন।

কাজী বললেন, এদেরকে আমার কাছে দিয়ে দাও। আমি নিজেই ওদেরকে গুমাস্তগীনের কাছে নিয়ে যাবো। তার চোখে তখন শয়তান নাচছে। আপনি কাজী মানুষ! শামস বখত বললেন, জাতির কাছে আপনার মর্যাদা গুমাস্তগীনের চেয়েও উর্ধে ।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ৯ম খন্ড pdf বই ডাউনলোড

আপনার হাতে রয়েছে ন্যায় বিচারের মানদন্ড। একি বলছেন আপনি। তুমি তো এক সামরিক বোকা পাঠা। কাজী সাহেব হো হো করে হেসে উঠে বললেন, তুমি নগর জীবনের স্বাদ সম্পর্কে অনভিজ্ঞ, আনাড়ী ! এসব তুমি বুঝবে না।

সেই কাজী বা বিচারক মরে গেছে, যাদের হাতে আল্লাহর আইন, ইনসাফ ও ন্যায়দন্ড ছিল। তারা শাসককে ভয় করতো না, ভয় করতো শুধু আল্লাহকে।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ৬ষ্ঠ খন্ড pdf বই ডাউনলোড

নিচে ক্রসেড সিরিজ ১৩তম খন্ড  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ক্রসেড সিরিজ ১৩তম খন্ড pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ প্রীতি প্রকাশন
বইয়ের ধরণঃ ক্রসেড যুদ্ধের ইতিহাস
বইয়ের সাইজঃ 3.97 MB
প্রকাশ সালঃ ২০০২ ইং 
বইয়ের লেখকঃ আসাদ বিন হাফিজ
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group