ক্রসেড সিরিজ ১৫তম খন্ড

ক্রসেড সিরিজ ১৫তম খন্ড pdf বই ডাউনলোড। ইসহাকের গায়ের বাড়ী। নিজের বাড়ীতেই তার একাধিক ঘোড়া ছিল, সেখান থেকে দুটো গোড়া প্রস্তুত করা হলো। ইসহাকের গ্রেফতারীর খবর শুনে গ্রামের লোকজন জমা হয়েছিল সেখানে। ইসহাকের স্ত্রী ও কন্যা প্রস্তুত হয়ে যখন ঘোড়ার পিঠে আরোহণ করলো তখন বিকেল । গ্রামের লোকজন সুদানী কমান্ডারের কথা বিশ্বাস করে ইসহাকের স্ত্রী ও কন্যাকে কমান্ডারের সাথে বিদায় জানালো।

দিন থাকতে থাকতেই তারা দুর্গম পাবর্ত্য অঞ্চল পার হয়ে এলো । তারা যখন সে অঞ্চলের শেষ প্রান্তে, তখন সন্ধ্যার লালিমা মুছে গিয়ে অন্ধকার নেমে এসেছে। পাবর্ত্য অঞ্চল ছেড়ে মরুভুমিতে পড়তেই অন্ধকার ফিকে হয়ে এলো।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ১৪তম খন্ড pdf বই ডাউনলোড

রাতের প্রথম প্রহর। বিরতিহনীভাবে তারা পথ চলছে। নিঃসঙ্গ মুরুভুমিতে ক্ষুদ্র এক কাফেলা নিয়ে মরুভুমিতে পথ চলা খুবই বিপদজনক, কিন্তু সেদিকে কারো খেয়াল নেই । বালিয়াড়ি মাড়িয়ে এগিয়ে যাচ্ছে কাফেলা নিরব নিস্তব্ধ পরিবেশ । রাস্তায় কোথাও কেউ নেই। এক অচেনা পুরুষের সাথে এগিয়ে চলেছে দুই পর্দানসীন মহিলা ।

আহত বাপের কথা ভাবছে কিশোরী কন্যা 

স্বামীর চিন্তার বিভোর ইসহাকের স্ত্রী । আহত বাপের কথা ভাবছে কিশোরী কন্যা দুনিয়ার আর কোন খেয়াল নেই ওদের। চোকে কোন নিদ্রা নেই। অন্তরে নেই কোন ভয়। পার্বত্য অঞ্চলের মহিলা হওয়ার অশ্বারোহণেও ওদের কোন অসুবিধা হচ্ছে না  সে অঞ্চলেন প্রতিটি নারী পুরুষ শিশুকাল থেকেই ঘোড় সওয়ার ও তীরন্দাজী শিখে রাখে।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ১৩তম খন্ড pdf বই ডাউনলোড

পুরুষের মত সে অঞ্চলেন নারী রা সমান দুঃসাহসী।তিনটি ঘোড়াই মরুভুমিতে ধরে এগিয়ে চলেছে। কমান্ডারের মন প্রফুল্ল। তার আনন্দের কারণ, ছলনা করে দুই মুসলিম পর্দানসীন মহিলাকে সে ঘরে থেকে বের করে নিয়ে আসতে পেরেছে পচাঁগলা লাশের পাশে ইসহাক তার কামরায় বসেছিল ।

এ লাশ রাখা হয়েছিল তাকে অসুস্থ ও দুর্বল করার জন্য কিন্তু ইহসাকের এ নিয়ে কোন বিকার ছিল না। তার শারীরিক অনুভুতি হারিয়ে গিয়েছিল সে লাশের সাথে এমন ভাবে কথা বলতো, যেন লাশটি জীবিত। লাশের দুর্গন্ধের কথা সে ভুলেই গিয়েছিল।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ১২তম খন্ড pdf বই ডাউনলোড

নিচে ক্রসেড সিরিজ ১৫তম খন্ড  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ক্রসেড সিরিজ ১৫তম খন্ড pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ প্রীতি প্রকাশন
বইয়ের ধরণঃ ক্রসেড যুদ্ধের ইতিহাস
বইয়ের সাইজঃ 4.12 MB
প্রকাশ সালঃ ২০০২ ইং 
বইয়ের লেখকঃ আসাদ বিন হাফিজ
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group