ক্রসেড সিরিজ ২য় খন্ড

ক্রসেড সিরিজ ২য় খন্ড pdf বই ডাউনলোড। কায়রো থেকে দুমাইল দূরে এক বিস্তীর্ণ মাঠ। মাঠের এক দিকে বালিয়াড়ি, ছোট ছোট পাহাড়। বাকি তিন দিকে দিগন্ত বিস্তৃত বালুর সমুদ্র। এ মাঠ আজ লাখো মানুষের পদভারে কম্পিত। উট, ঘোড়া আর গাধার চড়ে এসেছে মানুষ। তবে বেশীর ভাগ এসেছে পায়ে হেটেঁ । চার পাচঁ দিন থেকে জমা হচ্ছে দর্শক। ভিড়ের চাপে দলিত মথিত হচ্ছে কায়রোর বাজার। সরাইখানার উপচে পড়া ভিড়।

এরা এসেছে সরকারী ঘোষণা শুণে। এক সপ্তা পর অনুষ্ঠিত হবে সামরিক মহড়া। মিসরের সেনাবাহিনী ঘোড়দৌড়, তীরন্দাজী, অসিখেলা সহ বিভিন্ন যুদ্ধের খেলা দেখাবে। অসামরিক লোকও এসব খেলায় অংশ নিতে পারবে।

আরও দেখুনঃ সালাহউদ্দীন আয়ুবীর দুঃসাহসিক অভিযান pdf বই ডাউনলোড

এতে সাল্লাহ সালাহউদ্দীন আয়ুবীর দুটো উদ্দেশ্য ছিল। প্রথমত, সেনাবাহিনীতে ভর্তি হওয়ার জন্য সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করা। দ্বিতীয়ত, যারা মিসরের সেনাবাহিনীকে দূর্বল ভাবছে তাদের ভূল ধারণা দুর করা। পাচঁ-ছ দিন আগে থেকেই লোকজন আসছে। এতে সালাহউদ্দীন আয়ুবী বেজায় খুশী । দর্শন এক লাখ হলে নতুন সেনা ভর্তি হবে পাচঁ হাজার ।কিন্তু সরকারী এ ঘোষনায় আলী ছিলেন উদ্বিগ্ন।

মাননীয় সুলতান! বললেন তিনি এক লাখ দর্শক হলে এর মধ্যে এক হাজার থাকবে শত্রুর গুপ্তচর। মেয়েরা আসছে গ্রাম থেকে । এদের বেশীর ভাগ সুদানী। সুদানী মেয়েরা অত্যন্ত ফর্সা, খ্রিষ্টান মেয়েরা অনাসায়ে এদের সাথে মিয়ে যেতে পারবে। তোমার সমস্যা আমি বুঝতে পারছি আলী। কিন্তু এ মহড়া কেন জরুরী তা তুমি নিশ্চয় বুঝতে পারছ

আরও দেখুনঃ দাওয়াতে নববী উসুল pdf বই ডাউনলোড

তোমার সংস্থার তৎপরতা আরও বাড়িয়ে দাও।আমি মেলার বিপক্ষে নই তুলতান। এটা যে খুবই প্রয়োজন তাও বুঝি। আপনাকে উৎকষ্ঠায় ফেলতে চাইনি, মেলা কি সমস্যা নিয়ে আসছে তাই শুধু বলতে চাইছি।

কায়রোতে প্রতিষ্ঠিত হয়েছে মিনি পতিতালয়। এসব পতিতালয় রাতভর শদ্দেরে পূর্ণ থাকে। মেলা শেষ হয়ে গেলে এসব থাকবে না। এর ওপর আমি কোন বিধি নিষেধ আরোপ করতে চাই না। মিসরীদের নৈতিক চরিত্র উন্নত নয়।

আরও দেখুনঃ তাবলীগের অতীত বর্তমান ভবিষ্যৎ pdf বই ডাউনলোড

নিচে ক্রসেড সিরিজ ২য় খন্ড  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ক্রসেড সিরিজ ২য় খন্ড pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ প্রীতি প্রকাশন
বইয়ের ধরণঃ ক্রসেড যুদ্ধের ইতিহাস
বইয়ের সাইজঃ 4.35 MB
প্রকাশ সালঃ ১৯৯৭ ইং 
বইয়ের লেখকঃ আসাদ বিন হাফিজ
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group