ক্রসেড সিরিজ ২০তম খন্ড

ক্রসেড সিরিজ ২০তম খন্ড pdf বই ডাউনলোড। ত্রিপলীর খৃষ্টান রাজ দরবার। বিভিন্ন খৃষ্টান সম্রাটরা এসে এখানে মিলিত হয়েছেন। উদ্দেশ্য, সুলতান সালাহউদ্দীন আইয়ুবী বিরুদ্ধে একটি সমন্বিত ও সর্বপ্লাবী হামলার লক্ষ্যেই এ সম্মেলন। সম্বেলনে অতিথিদের আপ্যায়নের দায়িত্ব পালন করছে দুই বিশ্বস্ত খৃষ্টান , ভিক্টর ও চেঙ্গিস। রাজকীয় উর্দি পরে দুজনই মেহমানদের সামনে ঘোরাফেরা করছিল। এটা সেটা এগিয়ে দিচ্ছিল তাদের।

মেহমানদের অনেকেই এদের আগে থেকে চেনে। ওরা মেহমানদের বিশ্বাসভাজন তো বটেই কারো কারো প্রিয়ভাজনও ক্রুসেডদের গোয়েন্দা বাহিনীর প্রধান হরমন। তিনিই অনেক যাচাই -বাছাই করে ওদেরকে এ চাকরীতে নিয়োগ দিয়েছেন।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ১৭তম খন্ড pdf বই ডাউনলোড

কিন্তু আসলে এরা দুজনই ছিল সুলতান আইয়ুবীর গোয়েন্দা গোয়েন্দা হিসাবে তারা দুজনই ছিল চৌকস। অসম্ভব বুদ্ধিমান ও বিচক্ষণ না হলে রহমনের মত উস্তাদ গোয়েন্দার সন্ধানী দৃষ্টিকে ফাঁকি দিয়ে তাদের পক্ষে এখানে টিকে থাকা সম্ভব ছিল না। দেখতে শুনতেও দুজনই ছিল স্মার্ট। এখানে তাদের চাকরী হওয়ার এটাও একটা কারণ যে, তাদের উভয়েরই চোহারা সুন্দর, দেহ কাঠামো সুঠাম, সবল ও পৌরুষদীপ্ত ।

রাজকীয় মেহমানখানায় কাজ করার উপযুক্ত বটে। ভিক্টর তার প্রকৃত নামেই সবার কাছে পরিচিত। কারণ সে আসলেই খৃষ্টান। রাশেদ চেঙ্গিস ছিল তুরস্কের নাগরিক , মুসলমান। খৃষ্টানদের কাছে সে তার নিজের দেয়া খৃষ্টান ছদ্মনামে পরিচিতি ছিল। এ জন্য কোন খৃষ্টানই তার আসল নাম জানতো না এবং সে যে মুসলমান তাও জানতো না।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ১৫তম খন্ড pdf বই ডাউনলোড

গভীর রাত পর্যন্ত চলর সম্মেলনের কাজ। আহারদি, মদপান ও আলাপচারিতার মধ্যে দিয়ে রাত পার করে দিল সম্রাটগণ। বিশ্বস্ত খাদেমের মতই হাসি মুখে তারা এই গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় অতিথিদের সেবা করে যাচ্ছিল। মাঝ রাতের পর মিটিং শেষ হলো। তখন ছুটি পেল নিজ নিজ কামরায় যাওয়ার। আমরা দুজন একই সাথে চাকরী ও ডিউটিতে অনুপস্থিত থাকতে পারি না।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ১৪তম খন্ড pdf বই ডাউনলোড

নিচে ক্রসেড সিরিজ ২০তম খন্ড  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ক্রসেড সিরিজ ২০তম খন্ড pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ প্রীতি প্রকাশন
বইয়ের ধরণঃ ক্রসেড যুদ্ধের ইতিহাস
বইয়ের সাইজঃ 4.08 MB
প্রকাশ সালঃ ২০০৩ ইং 
বইয়ের লেখকঃ আসাদ বিন হাফিজ
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group