ক্রসেড সিরিজ ২৩তম খন্ড

ক্রসেড সিরিজ ২৩তম খন্ড pdf বই ডাউনলোড। ইহুদী মেয়েটিকে হারিয়ে হলবের শাসক আল মালেকুস সালেহ উম্মাদ হয়ে গেলেন। সারা রাত চাকর-বাকর ও দাস-দাসীদের নাজেহাল করে ছাড়লেন মেয়েটির জন্য। তারা তন্ন তন্ন করে খুজল মহলের প্রতি ইঞ্চি জায়গা। কিন্তু কোথাও তার ছাড়াও পেল না। সারা রাত সেই হাঙ্গামায় কেউ ঘুমাতে পারল না। না আল মালেকুস সালেহ, না দাস-দাসীরা ।

আস সালেহের তর্জন গর্জন, রক্তচক্ষু, অনাকাঙ্কিত ধমকে তটস্থ হয়ে সারা রাত ওরা ছুটাছুটি করল। আস সালেহ নিজেও ছুটে বেড়ালেন চরকির মত। কিন্তু ফলাফল শূন্য। যুবক আস সালেহের চিত্তে উন্মাদনা সৃষ্টি করে মেয়েছি উধাও হয়ে গেছে।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ২১তম খন্ড pdf বই ডাউনলোড

সেই সাথে উধাও হয়ে গেছে সম্রাট বিলডনের পক্ষ থেকে আগত বণিকবেশী তিন উপদেষ্টা । সময় থেমে থাকে না। মানুষের দুঃখ কষ্ট আনন্দ অস্থিরতা কোনটাই স্থিতিশীল নয়। সময়ের গতি প্রবাহের সাথে সঙ্গতি রেখে পাল্টে যায় এসবের ধরন, পাল্টে যায় অনুভুতির রং ও রূপ। সবাই আশা করছিল ভোরে যখন আলোর মুখ দেখবেন আস সালেহ, তখন হয়তো নেশার ঘোর কেটে যাবে।

কাউকে ঠিক মত চিনতে পারছেন বলে মনে হলো না। 

কিছুটা শান্ত হবেন তিনি। কিন্তু সকারে দেখা গেল পরিস্থিতি উল্টো দিকে গড়াচ্ছে। আস সালেহের চোখ আরও রক্তবর্ণ ধারণ করেছে। কাউকে ঠিক মত চিনতে পারছেন বলে মনে হলো না। যাকে সামনে পাচ্ছেন তাকেই জড়িয়ে ধরতে চাচ্ছেন। অনবরত প্রলাপ। বকছেন। দাস-দাসীরা তাকে শান্ত করতে পারছে না।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ২০তম খন্ড pdf বই ডাউনলোড

তারা তার হেফাজতের জন্য রক্ষী বাহিনীর সহায়তা চাইল। একজন ছুটে গেল ইবনে খতিবের কাছে। বলল, সুলতান খুবই অস্থিরতার মধ্যে আছেন। সারা রাত ঘুমাননি। কখন কি অঘটন ঘটিয়ে বসেন এই ভয়ে আমরা অস্থির। চলুন, দেখবেন সুলতানকে।

ইবনে খতিব মহলে প্রবেশ করলো। দাসীদের সঙ্গে গিয়ে পৌঁছলো আল মালেকুস সালেহের সামনে । দেখলো তার বিবর্ণ দশা। এক রাতেই লোকটা যেন পাল্টে গেছে। তাকে দেখতে পেয়েই আস সালেহ পাগলের মতো ছুটে এলেন। রক্তবর্ণ চক্ষু মেলে প্রশ্ন করলেন, একটি মেয়ে এবং বণিক তিনজনকে দেখেছো?।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ১৭তম খন্ড pdf বই ডাউনলোড

নিচে ক্রসেড সিরিজ ২৩তম খন্ড  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

ক্রসেড সিরিজ ২৩তম খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ প্রীতি প্রকাশন
বইয়ের ধরণঃ ক্রসেড যুদ্ধের ইতিহাস
বইয়ের সাইজঃ 3.96 MB
প্রকাশ সালঃ ২০০৪ ইং 
বইয়ের লেখকঃ আসাদ বিন হাফিজ
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group