ক্রসেড সিরিজ ২৪তম খন্ড

ক্রসেড সিরিজ ২৪তম খন্ড pdf বই ডাউনলোড। বৈরুত খৃষ্টান বাহিনীর দুর্ভেদ্য দুর্গ। পর পর দুবার মুসলমানদের কাছে শোচনীয় পরাজয়ের পর সম্রাট বিলডন এখানেই এসে আস্তানা গড়েছেন। প্রথম পরাজিত হয়েছিলেন সুলতান তকিউদ্দিনের কাছে । তারপর সুলতান আইয়ুবীর বাহিনীর ধাওয়া খেয়ে প্রাণ হাতে সেই যে ছুটতে শুরু করেছিলেন, বৈরুত পৌঁছার আগ পর্যন্ত আর কোথাও থামার সাহস পাননি।

সুলতান তকিউদ্দিনের হাতে পরাজিত হওয়ার পর ছত্রভঙ্গ বাহিনীকে যতটা সম্ভব গুছিয়ে নিয়ে তিনি যখন পালাচ্ছিলেন, রাগে দুঃখে তার মাথার চুল ছিড়তে ইচ্ছে করছিল।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ২১তম খন্ড pdf বই ডাউনলোড

এই রাগ ও ক্ষোভ দমন করার জন্য তিনি নিরীহ মুসলমানদের ওপর অকথ্য নির্যাতনের পথ বেছে নিলেন। পালাবার পথে যেসব মসুলমান গ্রাম ও বস্তি পড়লো সেগুলোতে নির্বিচার ধ্বংস চালাতে চালাতে এগুচ্ছিলেন তিনি। হেমসে সীমাহীন ধ্বংসযজ্ঞ চালিয়ে তিনি আরো পূর্ব দিকে সরে এলেন। একদিন ইবনে লাউনের দুর্গম এক পাহড়ের পাদদেশে বিশ্রাম নেয়ার সময় তিনি এক অযাচিত ও অভুতপূর্ব খবরে পুলকিত হয়ে উঠলেন।

তিনি জানতে পারলেন, সুলতান আইয়ুবী অতর্কিতে এসে ইবনে লাউনের ওপর চড়াও হন এবং ইবনে লাউনকে পরাজিন করেন। কিন্তু ইবনে লাউনের বশ্যতা আদায় করে তাকে আবার তার রাজ্য ফিরিয়ে দিয়ে তিনি এখন এই পাহাড়ের উল্টো পাশে নির্বিঘে বিশ্রাম নিচ্ছেন। সুলতান আইয়ুবীর ওপর প্রতিশোধ নেয়ার এটাই মোক্ষম সুযোগ।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ২০তম খন্ড pdf বই ডাউনলোড

কারণ সুলতান আইয়ুবী জানেন, আশে পাশে তাকে চ্যালেঞ্জ করার মত আর কেউ নেই। পাহাড়ের উল্টো পাশে শত্রুর বাহিনী ওঁৎ পেতে আছে এ কথা তার জানার কথা নয়। যদি জানতেন তাহলে তিনি এমন অলস ভঙ্গিতে একানে শুয়ে বসে বিশ্রাম নিতেন না।

বিলডনের এ চিন্তার কোন ভূল ছিল না। আসলেও সুলতান এদের সম্বন্ধে কিছু জানতেন না। কিন্তু রাখে আল্লাহ মারে কে? কৃষ্টানদেরই। এক স্পাই মেয়ের প্রেমের পরিণতি যে এভাবে মুসলমানদের রক্ষা করবে কে জানতো। সম্রাট বিলডন মেয়েটির প্রেমিক মুসলিম ।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ১৭তম খন্ড pdf বই ডাউনলোড

নিচে ক্রসেড সিরিজ ২৪তম খন্ড  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ক্রসেড সিরিজ ২৪তম খন্ড pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ প্রীতি প্রকাশন
বইয়ের ধরণঃ ক্রসেড যুদ্ধের ইতিহাস
বইয়ের সাইজঃ 3.89 MB
প্রকাশ সালঃ ২০০৪ ইং 
বইয়ের লেখকঃ আসাদ বিন হাফিজ
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group