ক্রসেড সিরিজ ৩য় খন্ড

ক্রসেড সিরিজ ৩য় খন্ড pdf বই ডাউনলোড। কায়রোর উপশহরের এক মসজিদ। একদিন সন্ধ্যার আবছা অন্ধকারে শহরতলীর সে মসজিদের কাছে এসে থামল আটজন অশ্বারোহী। মসজিদ থেকে সামান্য দুরে এক সরাইখানার ফটকে এসে ঘোড়া থেকে নামল ওরা। ঘোড়াগুলো তুলে দিল সরাইখানার লোকজনের হাতে। তারপর দুজন দুজন করে চারটে দলে ভাগ হয়ে ওরা মসজিদের চারদিকটা ভাল করে ঘুরে দেখল।

এশার নামাজের আযান হল। ওরা একে একে এসে প্রবেশ করল মসজিদে। প্রথম সারিতে নামাজ পড়ল চারজন, চারজন দাড়াঁল মসজিদের ভেতরের সর্বশেষ কাতারে। নামা শেষ হল। মিম্বরে উঠে দাড়াঁলেন ইমাম সাহেব ।

আরও দেখুনঃ  ক্রসেড সিরিজ ২য় খন্ড pdf বই ডাউনলোড

লোকজন প্রতিদিনের মত আজো ইমাম সাহেবের ওয়াজ শোনার জন্য যে যার জায়গায় বসে পড়ল। ওয়াজ শুরু করলেম ইমাম সাহেব। এক ব্যক্তি দাড়িঁয়ে বলল, ইমাম সাহেব! আল্লাহ আপনার জ্ঞানের আলো আরো বাড়িয়ে দিক। আপনার খ্যাতি শুনে আমরা আটজন অনেক দুর থেকে এসেছি। সমস্যা মনে না করলে জিহাদের বিষয়ে কিছু বলুন। জিহাদের তাৎপর্য আমরা বুজিনা।

লোকজন বলছে আমাদের নাকি জিহাদের ভুল অর্থ বুঝানো হয়েছে। আমরা জিহাদ সম্পর্কে আপনার বয়ান শুনতে চাই । সাতটি কষ্ঠ একসঙ্গে প্রতিধ্বনিত হল। একজন বলল, এ হচ্ছে সময়ের দাবী। আমাদের জিহাদের ভুল ব্যাখ্যা শোনানো হয়েছে। আমরা সঠিক অর্থ জানতে চাই। কোরানের নির্দেশ কেউ পরিবর্তন করতে পারেনা।

আরও দেখুনঃ সালাহউদ্দীন আয়ুবীর দুঃসাহসিক অভিযান pdf বই ডাউনলোড

ইমাম সাহেব বললেন, কোরানের বাণী মানুষের কান পর্যন্ত পৌঁছে দেয়া আমার দায়িত্ব। একবার নয়, হাজার বার আমি আপনাদের কাছে জিহাদের তাৎপর্য তুলে ধরতে প্রস্তুত। জিহাদের অর্থ অম্যের জমি দখল করা বা কারও গলা কাটা নয়। হত্যা, মারামারি বা খুনাখুনিও জিহাদ নয়।

তিনি কুরআনের আয়াত পড়ে বললেন, এ আমার কথা নয়, খোদার কালাম। সর্বোত্তম জিহাদ হচ্ছে নিজের নফস বা প্রবৃত্তির বিরুদ্ধে জিহাদ করা। তাইতো আমি বলি, পাপের বিরদ্বে যুদ্ধ করাই হচ্ছে আসল জিহাদ । তোমরা শোননি, ইসলাম তরবারীর জোরে নয়, প্রেম এবং ভালবাসা দিয়ে প্রতিষ্ঠিত হয়েছে।

আরও দেখুনঃ দাওয়াতে নববী উসুল pdf বই ডাউনলোড

 

নিচে ক্রসেড সিরিজ ৩য় খন্ড  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ক্রসেড সিরিজ ৩য় খন্ড pdf বই ডাউনলোড 
প্রকাশকঃ প্রীতি প্রকাশন
বইয়ের ধরণঃ ক্রসেড যুদ্ধের ইতিহাস
বইয়ের সাইজঃ 3.83 MB
প্রকাশ সালঃ ১৯৯৭ ইং 
বইয়ের লেখকঃ আসাদ বিন হাফিজ
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group