ক্রসেড সিরিজ ৮ম খন্ড

ক্রসেড সিরিজ ৮ম খন্ড pdf বই ডাউনলোড। ১১৭৪ সালের প্রথম দিকের ঘটনা। কায়রো থেকে আঠারো মাইল দুরে এক জায়গায় এসে তিনটি উট দাড়িয়ে পড়ল। প্রত্যেক উটের ওপর একজন করে আরোহী, তাদের শরীর ও মুখ নেকাবে ঢাকা । একজন আরোহী পকেট থেকে একটি ভাজঁ করা কাগজ বের করল। তারপর কাগজটির ভাজঁ খুলে গভীর মনযোগ দিয়ে দেখে সঙ্গীদের বললো, এই সে জায়গা! সে সঙ্গীদের সামনে অগ্রসর হওয়ার ইশারা করে নিজেও এগিয়ে গেল ।

ইঙ্গিত পাওয়া মাত্র সঙ্গীরাও তাদের উট সামনে বাড়ালো ।সামনে দুটি টিলা মুখোমুখি দেয়ালের মত দায়িয়ে আছে। দুই টিলার মাঝখানে চিকন একটি রাস্তা। রাস্তাটি এতই সরু, একটি উট কোনরুমনে যেতে পারে ওই পথে।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ৭ম খন্ড pdf বই ডাউনলোড

তিনজনই লাইন ধরে উটসহ ভেতরে প্রবেশ করল। ভেতরের অবস্থাও একই রকম। দু পাশে সুউচ্চ দেয়াল। মনে হয়, কোন পাহাড়ি টিলা নয়, মানুষের তৈরী কোন শক্ত পাচিঁল । পাঁচিলটি অনেক দিনের পুরানো এবং এখানে ওখানে ভাঙ্গা সেই ভাঙ্গা দিয়ে তাকালে দেখা যায় সীমাহীন বালির সমুদ্র এবং পাহাড়।

সবর্ত্র ছোট বড় অসংখ্যা টিলা ও পাহাড়ের ছড়াছড়ি ।

অঞ্চলটি তিন-চার মাইলব্যাপী বিস্তৃত। টিলা এবং পাহাড়গুলো কোথাও লম্বা, কোথাও গোল। সর্বত্র ছোট বড় অসংখ্যা টিলা ও পাহাড়ের ছড়াছড়ি । তার মাঝে অল্প কিছু সমতল উপত্যকা। টিলা ও পাহাড়ে দেবদারু গাছের মত কিছু খাড়াঁ কোথাও তা হাজার ফিট উঠে গেছে।

আরও দেখুনঃ ক্রসেড সিরিজ ৫ম খন্ড pdf বই ডাউনলোড

সুর্য অস্ত যাওয়ার এখনো বেশ খানিক বাকী। অথচ এরই মধ্যে সন্ধ্যা নেমে এসেছে এখানে । আধার ক্রমেই গ্রাস করছে এলাকটি। স্তম্ভগুলো ভুতের আকৃতি নিতে শুরু করেছে । মনে হচ্ছে অসংখ্যা ভুত এখানে ওখানে দাঁড়িয়ে ওদের দিকে তাকিয়ে আছে। টিলার খাঁড়া পাড়গুলো দুর্গম।

যেমন উঁচু তেমনি দেয়ালের মত একটানা খাড়াঁ । মেন হয় দিনের বেলায়ও কোথাও কোথাও সুর্যর আলো প্রবেশ করে না। এই ভুতুড়ে দুর্গম পাহাড়ি রাস্তায় অনেক দিন মানুষের পা পড়েনি । কোন কালে কেউ প্রবেশ করেছিল কিনা তাও ঠিক বুঝা যায় না। মনে হয়, এর ভেতরে কখনও কেউ প্রবেশ করার দুঃসাহস করেনি।

আরও দেখুনঃ সালাহউদ্দীন আয়ুবীর দুঃসাহসিক অভিযান pdf বই ডাউনলোড

নিচে ক্রসেড সিরিজ ৮ম খন্ড  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ক্রসেড সিরিজ ৮ম খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ প্রীতি প্রকাশন
বইয়ের ধরণঃ ক্রসেড যুদ্ধের ইতিহাস
বইয়ের সাইজঃ 4.50 MB
প্রকাশ সালঃ ২০০১ ইং 
বইয়ের লেখকঃ আসাদ বিন হাফিজ
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group