খান জাহান আলী রঃ pdf বই ডাউনলোড। হযরত খানজাহান আলী রাঃ বাংলাদেশের ইতিহাসে একজন প্রখ্যাত সাধুপুরুষ। বিজেতা শাসক মানুষ হিসাবে তিনি একটি বিশিষ্ট স্থানের অধিকারী। খুলনা ও যশেরার জেলায় তারঁ নাম ঘরে ঘরে ছড়িয়ে আছে। এতদঞ্চলে ইসলাম প্রচারে তারঁ দান অপরিসীম। তাই তারঁ সম্পর্কে আমাদের প্রত্যেকেরই জানা দরকার।

এ পর্যান্ত অনেকেই তারঁ উপর ছোটখাট বহু বই লিখেছেন। কিন্তু তার সম্বন্দে বিস্তারিত কোন তথা সম্বলিত বই এখনও বের হয়নি। হযরত খানজাহান আলী দক্ষিনবঙ্গের ইতিহাসে এক অবিস্মনীয় নাম। এ অঞ্চরে জনবসতি প্রতিষ্ঠা ও ইসলাম প্রচারের ক্ষেত্রে তার অবদানই ছিল সবচেয়ে গুরুত্বপূর্ণ।

আরও দেখুনঃ মুজাহিদদের কারামাত pdf বই ডাউনলোড

তিনি একজন ঐতিহাসিক ব্যক্তি। তবে তারঁ পরি-চয় কি ছিল -শাসনকর্তা না ইসলাম প্রচারক ? না উভয়ই? ইতিহাসের পাতায় একাধিক খান জাহানের নাম পাওয়া যায়। পাঠান ও মোগল আমলে একাধিক খানজাহান বর্তমান ছিলেন। তবে এই খানজাহান কোন খানজাহান যিনি খলিফাতাবাদ রাজ্যের পত্তন করেন?।

কে এই ব্যক্তি যিনি ষাটগম্বুজ, ঘোড়া,দীঘি, খাঞ্জেলী দীঘি প্রভৃতি ঐতিহাসিক কীর্তিসমূহের স্রষ্টা। এই খানসাহান কে ছিলেন? উত্তরটি অবশ্য সহজ নয়। তারঁ ঐতিহাসিক কীর্তিরাজির মধ্যে বসবাস করেও আমরা তারঁ সম্পর্কে অজ্ঞ। এই মহাপুরুষের ঐতিহাসিক পরিচয় আজ আলৌকিক গল্প আর কিংবদন্তীর আড়ালে লুপ্তপ্রায়।

আরও দেখুনঃ ফররুখ আহমদ জীবনও সাহিত্য pdf বই ডাউনলোড

হযরত পীর খানজাহান আলী রাঃ পাক ভারত উপমহাদেশে একজন প্রখ্যাত আউলিয়া শাসক ও বিজেতা ছিলেন। পাকভারতের প্রতিটি মানুষের মনে তিনি একটি বিশেষ স্থান অধিকার করে আছেন। যশোর ও খুলনা জেলার প্রত্যম্ভ অঞ্চলেও তারঁ শত শত কীর্তি আজও বিম্ভ-মান। কিন্তু আশ্চর্যর বিষয় তার সুষ্পষ্ট জীবনী তুলে ধরা কারও পক্ষে আজও সম্ভব হয়নি।

সৈয়দ ওমর ফারুক হোসেন সাহেবের লিখিত খানে আজম হযরত খানজাহান আলী বইখিানি পান্ডুলিপিতে যা দেখলাম তাতে আমার মনে হলো তিনি সে অভাব কিছুটা পূরণ করতে সক্ষম হয়েছেন। আমার মতে বইখানি অত্যন্ত গবেষণামূলক হয়েছে এবং তারঁ জীবনের ইতিহাসের সঠিক দিকনির্নয় করতে তিনি সক্ষম হয়েছেন।

আরও দেখুনঃ যুক্তরাষ্ট্রে ইসলাম pdf বই ডাউনলোড

নিচে খান জাহান আলী রঃ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

খান জাহান আলী রঃ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মোরশেদ পাবলিকেশন 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ   MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ সৈয়দ ওমর ফারুক হোসেন  
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group