খাসায়েসুল কুবরা ১ম খন্ড pdf বই ডাউনলোড। খাসায়েসুল কুবরা বিশ্ববিখ্যাত ইসলামী মনীষা আল্লামা হযরত জালালুদ্দিন আবদুর রহমান সৈয়্যুতি রহঃ এর একটি বিস্ময়কর রচনা। আখেরী নবী হযরত মুহাম্মদ সাঃ এর মহোত্তম জীবনের আশ্চর্যজনক দিকগুলো সম্পর্কিত ছহীহ বর্ণনার এক অপূর্ব সমাহার এই মহাগ্রন্থটি। হিজরী নবম শতাব্দির পর সারা দুনিয়াতে সীরাতে নববীর সাঃ যতগুলো পরিপূর্ণ গ্রন্থ রচিত হয়েছে, সেগুলোর মধ্যে এমন গ্রন্থ খুব কমই পাওয়া যাবে যাতে খাসায়েসুল কুবরা নামক গ্রন্থটির উদ্ধৃতি দেখা যায় না।

আরও দেখুনঃ জিন জাতির বিস্ময়কর ইতিহাস

দুই খন্ডে সমাপ্ত এই অসাধারণ গ্রন্থটি সম্পর্কে খোদ আল্লামা সৈয়্যুতি রহঃ গ্রন্থের ভূমিকায় লেখেছেন, আমার শ্রমসাধ্য এই রচনাটি এমন উচ্চ মর্তবাসম্পন্ন একখানা কিতাব যার অনন্য বৈশিষ্ট্য সম্পর্কে আলৈম ব্যক্তিমাত্রই সাক্ষ্য দিবেন।

আরও দেখুনঃ কাবুল থেকে আম্মান 

এটি এমন এক রহমতের মেঘখন্ড যার কল্যাণকর বারি সিঞ্চনে নিকটের এবং দুরের সবাই উপকৃত হবেন। নিঃসন্দেহে এটি একটি অসাধারণ মূল্যবান রচনা। অন্যান্য সীরাত গ্রন্থের মোকাবেলায় এটি এমন এক কিতাব যাকে কোন সম্রাটের মাথার মুকুটে সংস্থাপিত একখানা উজ্জল হীরক খন্ডের সাথেই তুলনা করা যেতে পারে। …. এটি এমন একটি সুগন্ধি ফুলের সাথেই শুধু তুলনা হতে পারে, যার সুগন্ধ কখনও বিনষ্ট হয় না। হৃদয় মন আলোকোজ্জ্বলকারী এই অনন্য গ্রন্থটি পাঠ কারে সবাই উপকৃত হবেন, আলোকিত হবেন এবং অসীম পুন্যের অধিকারী হবেন।

আরও দেখুনঃ আল হিদায়া ৪র্থ খন্ড 

আমার এই গ্রন্থটি অন্যান্য সকল কিতাবের তুলনায় শ্রেষ্ঠত্বের দাবী রাখে। মুমিনগণের অন্তরে এই কিতাব দৃঢ় পত্যয় সৃষ্টিতে সহায়ক হবে, ঈমান বৃদ্ধি করার মাধ্যম প্রতিপন্ন হবে। কেননা, বিশেষ সতর্কতার সাথে অত্যন্ত পুন্যবান বুযুর্গগণের বর্ণনা চয়ন করে এই কিতাবে সন্নিবিষ্ট করা হয়েছে।

আরও দেখুনঃ ঈমানদীপ্ত দাস্তান ২য় খন্ড

জালালুদ্দিন সৈয়্যুতির জন্ম ৮৪৯ হিজরীর ১লা রজব মোতাবেক ১৪৪৫ খৃষ্টাব্দের ৩ রা অক্টোবর তারিখে মিসরের রাজধানী কায়রোতে।

নিচে খাসায়েসুল কুবরা বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

খাসায়েসুল কুবরা ১ম খন্ড pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মদীনা পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ হযরত মুহাম্মদ সাঃ এর সিরাত বা জিবনী
বইয়ের সাইজঃ ১৮.৯ MB
প্রকাশ সালঃ ১৯৯৯ ইং
বইয়ের লেখকঃ  আল্লামা জালালুদ্দিন সৈয়ুতী
অনুবাদঃ মুহিউদ্দিন খান

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now