5
(4)

অপরাধ শাস্তি সংক্রান্ত মাসআলা

অপরাধ শাস্তি সংক্রান্ত মাসআলা pdf বই ডাউনলোড। ইসলাম মানবজাতির জন্য মহান আল্লাহর শ্রেষ্ঠ নিয়ামত। ইসলামের বিধি-বিধান পালনের মাধ্যমেই মানুষ আল্লাহর নৈকট্য লাভে সক্ষম হয়। মানুষের ইহলৌলিকক ও পারলৌকিক সকল সফলতা ইসলামী অনুশাসন মেনে চলার মধ্যেই নিহিত। ইসলামী পয়গামের সর্বোচ্চ মাধ্যম হলো পবিত্র কুরআন ওমহানবী সাঃ-এর সুন্নাহ ।

অতপরঃ রয়েছে কুরআন ও সুন্নাহর আলোকে ইজমা -কিয়াস তথা ইজতিহাদের ধারা। বস্তুর কুরআন, সুন্নাহ, ইজমা ও কিয়াস ও চারটিই হলো শরীয়তের মৌল দলীল। ইসলামী। ফিকহর যাবতীয় বিধি-বিধান সম্পর্কিত ফয়সালা উপরোক্ত দলীল চতুষ্টয়ের আলোকেই নির্ণীত হয়ে থাকে।

আরও ইসলামিক বই দেখুনঃ

মুসলমান হিসাবে জীবনের নিত্য প্রয়োজনীয় মাসআলা- মাসায়েল সকলের জন্যই আবশ্যক। তাছাড়া কালের পরিক্রমায় বিভিন্ন দর্শন, মতবাদ, বিজ্ঞান ও প্রযুক্তির প্রভাবে জীবন-যাত্রার সাথে সংশ্লিষ্ট বেশ কিছু নতুন জিজ্ঞাসা ও বর্তমান সমাজে উপস্থিত। সাধারণত ফিকহবিদ আলিমগণ যুগে যুগে এ ধরণের নতুন সমস্যাবলীর সমাধান দিয়ে আসছেন। কিন্তু বাংলা ভাষায় এ পর্যায়ে বড় ধরণের নির্ভরযোগ্য কোন গ্রন্থ প্রকাশিত হয়নি।

একজন মুসলিম হিসেবে আমাদের জীবনের প্রতিটি কাজ কুরআন ও সুন্নাহর আলোকে, ইসলামী শরীয়তের বিধি-বিধান অনুসারে সম্পাদন করা আবশ্যক। তাই শরীয়তের মাসআলা-মাসায়েল জানা থাকা প্রত্যেক মুসলিমের জন্যই একান্ত জরুরী। আল কুরআন এবং কুরআনের ব্যাখ্যারূপ আল -হাদীসই মানব জাতির জীবন বিধান।

সকল মানুষের পক্ষে শরীয়তের সকল বিধি-বিধান বুঝা ও সে অনুসারে জীবন-যাপন করা সম্ভব নয় । রাসুল আকরাম সাঃ-এর জীবদ্দশায় শরীয়তের বিষয়ে কোন সমস্যা দেখা দিলে সাহাবায়ে কিরাম মহানবী সাঃ-এর কাছ থেকে সরাসরি তা জেনে নিয়ে সে অনুযায়ী জীবন-যাপন করতেন।

সাহাবায়ে কিরাম ও তাবেয়ীনের যুগে কুরআন- হাদীস ও ইসলামী শরীয়ত বিষয়ে যারা অধিকতর ব্যুৎপত্তি সম্পন্ন ছিলেন তারাঁই মুসলমানদের জীবন- যাপনের অপরিহার্য প্রয়োজনে কুরআন -হাদীসের আলোকে শরীয়তের বিধি-বিধান ও ফাতাওয়া প্রদান করতেন।

নিচে অপরাধ শাস্তি সংক্রান্ত মাসআলা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

অপরাধ শাস্তি সংক্রান্ত মাসআলা pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ ইফাবা
বইয়ের ধরণঃ ইসলামিক 
বইয়ের সাইজঃ 5.54 MB
প্রকাশ সালঃ ২০০৬ ইং 
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group

বইটি সম্পর্কে আপনার মূল্যবান রেটিং দিন?

Click on star to rate it!

Average rating 5 / 5. Vote count: 4

No votes so far! Be the first to rate this book.

As you found this post is useful...

Follow us on social media!

We are sorry that this book was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve our site?